শামি নাকি ভুবনেশ্বর, দোটানায় ভারত

চোট কাটিয়ে সেরে উঠেছেন ভুবনেশ্বর কুমার। ডানহাতি এই পেসারের জায়গায় এবারের আসরে প্রথমবারের মতো খেলতে নেমে আফগানিস্তানের বিপক্ষে দারুণ এক হ্যাটট্রিক করেছেন মোহাম্মদ শামি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কাকে রেখে কাকে খেলাবে, এ নিয়ে দোটানায় পড়েছে ভারত। বোলিং কোচ ভারত অরুনের কাছে অবশ্য এটি মধুর সমস্যা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2019, 04:54 PM
Updated : 26 June 2019, 04:54 PM

টুর্নামেন্টের শুরু থেকে ভারতের নতুন বলে জাসপ্রিত বুমরাহর সঙ্গী ছিলেন ভুবনেশ্বর। পাকিস্তানের বিপক্ষে জয়ের ম্যাচে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন তিনি। তার জায়গায় গত শনিবার আফগানিস্তানের বিপক্ষে সুযোগ পেয়ে শেষ ওভারে হ্যাটট্রিক করে দলকে স্বস্তির জয় এনে দেন শামি। আসরে এটাই প্রথম ও এখন পর্যন্ত একমাত্র হ্যাটট্রিক। ওই ম্যাচে ৪০ রানে ৪ উইকেট নিয়েছিলেন তিনি।

এরই মধ্যে চোট কাটিয়ে নেটে অনুশীলন শুরু করেছেন প্রথম তিন ম্যাচে পাঁচ উইকেট পাওয়া ভুবনেশ্বর। ফলে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে বৃহস্পতিবার হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের জন্য দল নির্বাচনে কঠিন সিদ্ধান্ত নিতে হবে বলে মনে করছেন ভারতের বোলিং কোচ।

“ভুবনেশ্বরের চোট গুরুতর কিছু ছিল না। একটা নিগল ছিল মাত্র, যা নিয়ে আমরা কোনো ঝুঁকি নিতে চাইনি।”

“আর আমাদের জন্য শামিকে ম্যাচে খেলানোর একটা সুযোগ ছিল। কিন্তু এখন বিষয়টা হলো সে অসাধারণ ভালো করেছে। আমাদের জন্য সবকিছু ভালোভাবে হয়েছে।”

“কন্ডিশন বিবেচনা করে আমরা একটা সিদ্ধান্ত নিব। তবে ভুবি (ভুবনেশ্বর) অসাধারণভাবে ভালো করেছে। তাই আমার মতে, এটা একটা মধুর সমস্যা।”

টুর্নামেন্টে এখন পর্যন্ত অপরাজিত ভারত পাঁচ ম্যাচে চারটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। নিউ জিল্যান্ডের বিপক্ষে তাদের অন্য ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।