নিউ জিল্যান্ডকে শুরুতেই নাড়িয়ে দিতে চায় পাকিস্তান

ছন্দে থাকা নিউ জিল্যান্ডকে হারাতে ম্যাচের শুরুতেই দারুণ কিছু করার প্রয়োজন দেখছেন পাকিস্তানের বোলিং কোচ আজহার মাহমুদ। শিষ্যদের নতুন বলে উইকেট নিতে এবং ব্যাটিংয়ে টপ অর্ডারে রান করার তাগিদ দিয়েছেন সাবেক এই অলরাউন্ডার। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2019, 05:10 PM
Updated : 25 June 2019, 05:10 PM

বার্মিংহ্যামের এজবাস্টনে বুধবার এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত নিউ জিল্যান্ডের মুখোমুখি হবে প্রথম ছয় ম্যাচের দুটিতে জেতা পাকিস্তান। সেমি-ফাইনালে ওঠার সম্ভাবনা বাঁচিয়ে রাখতে আগামী তিন ম্যাচের সবকটিতেই জিততে হবে ১৯৯২ আসরের চ্যাম্পিয়নদের।

টুর্নামেন্টের শুরুটা খারাপ হলেও ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ীরা দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ঘুরে দাঁড়ানোর আভাস দিয়েছে। গত রোববারের ওই ম্যাচে ফখর জামান ও ইমাম-উল-হক উদ্বোধনী জুটিতে ৮১ রান করেন। টুর্নামেন্টে এখন পর্যন্ত সফলতম বোলারদের মধ্যে অন্যতম পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির পেয়েছেন ১৫ উইকেট।

দলের অলরাউন্ড পারফরম্যান্সে সন্তুষ্ট মাহমুদ। তবে নিউ জিল্যান্ডের বিপক্ষে ম্যাচে শুরুর পাওয়ারপ্লেতে সুযোগ কাজে লাগাতে না পারলে জয় হাতছাড়া হয়ে যেতে পারে বলে খেলোয়াড়দের সতর্ক করে দিয়েছেন সাবেক এই অলরাউন্ডার।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে মাহমুদ বলেন, “তারা খুব শক্তিশালী একটা দল এবং তাদের সব ম্যাচে জিতেছে। তাদের দলে ম্যাচ জয়ী খেলোয়াড় আছে। তাই নতুন বলে উইকেট নেওয়াটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ হবে। আর আমরা যখন ব্যাট করব তখন টপ অর্ডারে রান করতে হবে।”

“ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে সবকিছু গত ম্যাচের মতো ঠিকঠাক ভাবে আমরা যদি করতে পারি তাহলে আমরা যেকোনো দলকে হারাতে পারব।”

ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাকে হারানো পাকিস্তানের পয়েন্ট ৫। তাদের শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

আর ছয় ম্যাচের পাঁচটিতে জেতা নিউ জিল্যান্ডের পয়েন্ট ১১। ভারতের বিপক্ষে তাদের অন্য ম্যাচটি বৃষ্টিতে ভেসে গিয়েছিল।