সাকিব ভাইকে যত দেখছি, তত শিখছি: সৌম্য

দুজন সতীর্থ। কিন্তু এরপরও একজন যে উচ্চতায় উঠেছেন, সেখানে যাওয়া আরেকজনের কাছে স্বপ্ন। সাকিব আল হাসানের সঙ্গে একই ড্রেসিং রুমে থাকতে পেরে গর্বিত সৌম্য সরকার। বাঁহাতি ওপেনার চেষ্টা করছেন বিশ্বসেরা অলরাউন্ডারের কাছ থেকে যতটা সম্ভব শেখার।

ক্রীড়া প্রতিবেদক সাউথ্যাম্পটন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2019, 02:56 PM
Updated : 25 June 2019, 02:57 PM

এক যুগের বেশি দীর্ঘ ক্যারিয়ারের বেশির ভাগ সময়ই সাকিব ছিলেন বাংলাদেশের সেরা পারফরমার। গত ১০ বছরে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে বেশির ভাগ সময়ই ছিলেন শীর্ষে। তবে এবারের বিশ্বকাপে নিজেকে ছাড়িয়ে সাকিব উঠছেন নতুন উচ্চতায়। এর মধ্যেই ৬ ম্যাচে ৪৭৬ রান করেছেন, নিয়েছেন ১০ উইকেট। বিশ্বকাপে আগে এমন অসাধারণ অলরাউন্ড পারফরম্যান্স দেখাতে পারেননি আর কেউ।

বরাবরই সাকিবের পারফরম্যান্সে মুগ্ধ সতীর্থরা। ভালো লাগার পরিধি এবার বেড়েছে আরও। আর বেড়েছে শেখার তাড়না। সাউথ্যাম্পটন থেকে পরের ম্যাচের ভেন্যু বার্মিংহামে যাওয়ার আগে সৌম্য শোনালেন তার সেই তাগিদের কথা।

“রেকর্ড তো হয়ই। তবে আমাদের জন্য সাকিব ভাই অনেক বড় একটি পাওয়া। তার সঙ্গে ড্রেসিং রুমে থাকা, তাকে দেখা, এত এত রেকর্ড তার, অনেক কিছু তার কাছ থেকে শেখার আছে আমাদের।”

“খেলা শেষ করলে হয়ত বোঝা যাবে, কত বড় কিংবদন্তি উনি। আমরা যত দেখছি, আমি নিজে অন্তত অনেক শিখছি উনার কাছ থেকে। তার ধারাবাহিকতা অনেক বড় ব্যাপার।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক