সুযোগ দুর্দান্তভাবে কাজে লাগালেন হারিস

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলের প্রথম ম্যাচে ব্যর্থতার পর একাদশে জায়গা হারিয়েছিলেন হারিস সোহেল। শোয়েব মালিকের ব্যর্থতায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে এল সুযোগ। দুই হাতে কাজে লাগালেন হারিস। বিস্ফোরক ব্যাটিংয়ে প্রোটিয়াদের বিপক্ষে জয়ে সবচেয়ে বড় অবদান রেখে জিতে নিলেন ম্যাচ সেরার পুরস্কার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2019, 07:07 PM
Updated : 23 June 2019, 07:07 PM

লন্ডনের লর্ডসে রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪৯ রানের জয়ে সবচেয়ে উজ্জ্বল হারিস। ৫৯ বলে তিন ছক্কা ও নয় চারে ৮৯ রানের ইনিংসে ওয়ানডেতে দ্বিতীয়বারের মতো জেতেন ম্যাচ সেরার পুরস্কার। ২০১৪ সালে দুবাইয়ে নিউ জিল্যান্ডের বিপক্ষে জিতেছিলেন প্রথমবার।

বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য পরিচিত নন হারিস। শুরুতে সময় নিতে পছন্দ করেন। পরেও যে খুব চড়াও হন এমন না। স্ট্রাইক রেট একশ ছাড়ায় কমই। সেই হারিস এ দিন শুরু থেকে খেললেন শট। বোলারদের ওপর চড়াও হয়ে বাড়ালেন রানের গতি। তবে দল তাকে বলেছিল ক্রিজে থিতু হয়ে যাওয়া বাবর আজমকে সঙ্গ দিতে।

“আমি ক্রিজে যাওয়ার সময় বলেছিল, বাবরের সঙ্গে জুটি গড়তে। ওকে নিয়ে দলকে এগিয়ে নিতে। ক্রিজে গিয়ে দেখলাম, বল একটু দেরিতে আসছে। এতে ঘাবড়ে যাইনি, নিজের সামর্থ্যে আস্থা রেখে খেলতে শুরু করি।”

“বাবর বারবার বলছিল, ‘আমাদের বড় ইনিংস খেলতে হবে।’ আমি ওকে বলি আমার টাইমিং ভালো হচ্ছে, আমি শট খেলতে থাকি। আমি এই সুযোগ কাজে লাগাতে উন্মুখ ছিলাম।”

এভাবেই স্বভাব বিরুদ্ধ ব্যাটিংয়ে ক্যারিয়ারে প্রথম দেড়শ স্ট্রাইক রেটের কোনো ইনিংস খেলেন হারিস। ৩১তম ওভারে ক্রিজে যাওয়া বাঁহাতি এই ব্যাটসম্যান ৫০তম ওভারে ফেরার সময় লড়াইয়ের পুঁজি পেয়ে যায় পাকিস্তান। পরে বোলারদের সম্মিলিত চেষ্টায় সরফরাজ আহমেদের দল তুলে নেয় দ্বিতীয় জয়।