উইলিয়ামসনের ক্যারিয়ার সেরা ইনিংস

বাজে শুরু করা নিউ জিল্যান্ডকে পথ দেখালেন কেন উইলিয়ামসন। ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলের নাটকীয় জয়ে রাখলেন সবচেয়ে বড় অবদান রেখে জিতলেন ম্যাচ সেরার পুরস্কার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2019, 07:10 AM
Updated : 23 June 2019, 07:10 AM

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার রোমাঞ্চকর লড়াইয়ে ৫ রানে জিতেছে নিউ জিল্যান্ড। আগের সেরা ১৪৫ ছাড়িয়ে এই ম্যাচে উইলিয়ামসন করেন ১৪৮ রান। তার ১৫৪ বলের অধিনায়কোচিত ইনিংস গড়া ১৪ চার ও এক ছক্কায়। টানা দুই ম্যাচে করলেন সেঞ্চুরি, টানা দুই ম্যাচে জিতলেন সেরা খেলোয়াড়ের পুরস্কার।

শুরুতে নিউ জিল্যান্ডকে কাঁপিয়ে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ সেরার পুরস্কার নেওয়ার সময় উইলিয়ামসন জানান, ক্যারিবিয়ান পেসারদের সুইং সামলে এগিয়ে যাওয়া ছিল খুব কঠিন।

“ওরা খুবই ভালো বোলিং করেছে। ওরা বল সুইং করিয়েছে এবং খুব ভালো জায়গায় বল ফেলেছে। আমি বল অনুযায়ী খেলার চেষ্টা করেছি। আর সেরা সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করেছি।”

ম্যাচের প্রথম বলেই এলবিডব্লিউ হয়ে যান মার্টিন গাপটিল। দ্বিতীয় বলে ক্রিজে আসা উইলিয়ামসন শুরু থেকে খেলেন আস্থার সঙ্গে। সে সময় লেট সুইংয়ে ভীতি ছড়াচ্ছিলেন শেলডন কটরেল। পেসার কেমার রোচও ভোগাচ্ছিলেন ব্যাটসম্যানদের। দারুণ ধৈর্য দেখিয়ে কঠিন সময় পার করেন উইলিয়ামসন। রস টেইলরের সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নেন।

৭৫ বলে পঞ্চাশ স্পর্শ করেন উইলিয়ামসন, ১২৪ বলে সেঞ্চুরি। বিশ্বকাপে দ্বিতীয়, ক্যারিয়ারে ত্রয়োদশ। এরপর বাড়ান রানের গতি। থামেন দেড়শর কাছে গিয়ে। তার সৌজন্যে লড়াইয়ের পুঁজি পাওয়া নিউ জিল্যান্ড চতুর্থ জয় তুলে শীর্ষে ফিরে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক