‘চাপে ভালো খেলে পাকিস্তান’

বিশ্বকাপে নিজেদের প্রথম পাঁচ ম্যাচে মাত্র একটি জয় পাওয়া পাকিস্তান চাপে তুলনামূলক ভালো খেলে বলে দাবি করেছেন দলটির বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসছে ম্যাচ দিয়ে কক্ষপথে ফিরতে আশাবাদী অভিজ্ঞ এই ক্রিকেটার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2019, 12:57 PM
Updated : 22 June 2019, 12:57 PM

রোববার লর্ডসে বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে পাকিস্তান। শেষ চারের লড়াইয়ে টিকে থাকতে এ ম্যাচে জয়ের বিকল্প নেই সরফরাজ আহমেদের দলের। এখান থেকে ঘুরে দাঁড়িয়ে টুর্নামেন্টে শেষ পর্যন্ত যাওয়ার ব্যাপারেও আত্মবিশ্বাসী ওয়াহাব।

“আমাদের নিজেদের খেলায় উন্নতি করতে হবে। আমরা একে অন্যের শক্তি। আমরা সবাই ভালো বন্ধু…পাকিস্তান চাপে থাকলে ভালো খেলে এবং আমরা সেমি-ফাইনাল ও ফাইনালে উঠতে পারব।”

অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে নিজেদের শেষ দুই ম্যাচে নতুন বলে উইকেট নিতে না পারায় দলকে ভুগতে হয়েছে বলে মনে করেন ওয়াহাব।

“বোলিং ইউনিট হিসেবে আমরা কঠোর চেষ্টা করছি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে ভালো করতে আমরা সবাই উন্মুখ। ইংল্যান্ডে আপনার শুরুতে উইকেট নেওয়া প্রয়োজন। কিন্তু আমরা সেটা পাচ্ছি না।”

“দক্ষিণ আফ্রিকাকে হারানোয় আমাদের মনোযোগ আর আমরা জানি যে ভবিষ্যৎ নিয়ে ভাবা আমাদের উচিত হবে না। প্রতিটি ম্যাচ ধরে ধরে প্রতিদিন কী করতে হবে সে অনুযায়ী আমাদের এগোনো দরকার।”

এই বিশ্বকাপে এখন পর্যন্ত ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের একমাত্র জয়ের ম্যাচে ৩ উইকেট নিয়েছিলেন ওয়াহাব। দক্ষিণ আফ্রিকার সঙ্গে মুখোমুখি লড়াইয়ে যারা চাপ সামলাতে পারবে তারাই জিতবে বলে মনে করেন তিনি।

“দক্ষতা বাস্তবায়ন করাটাই সবকিছু। এক্ষেত্রে তারা ব্যর্থ হয়েছে, যেমনটা আমরা হয়েছিলাম। কয়েকটা ম্যাচে আমরা জিততে পারতাম। এই ম্যাচে কোন দল চাপটা ভালোভাবে সামলাতে পারবে এবং ভালো খেলবে তার ওপর বিষয়টা নির্ভর করছে। তারাই জিতবে।”