মালিঙ্গার পারফরম্যান্সে বিস্মিত নন ইংল্যান্ড অধিনায়ক

পুরনো বিধ্বংসী রূপে ফিরে ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপকে গুঁড়িয়ে দেওয়া লাসিথ মালিঙ্গার ভূয়সী প্রশংসা করেছেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে। ৩৫ বছর বয়সী লঙ্কান পেসারের এমন পারফরম্যান্সে বিস্মিত হননি ইংল্যান্ডের অধিনায়ক ওয়েন মর্গ্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2019, 12:11 PM
Updated : 22 June 2019, 12:11 PM

এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম পাঁচ ম্যাচের চারটিতে জেতা ইংল্যান্ড শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার আগে ছিল পরিষ্কার ফেভারিট। প্রথমে ব্যাট করে এশিয়ার দলটি ৯ উইকেটে ২৩২ রানে আটকে গেলে স্বাগতিকদের জয়ের সম্ভাবনা আরও বাড়ে।

তবে অসাধারণ নৈপুণ্যে চিত্রপট পাল্টে দেন মালিঙ্গা। ইংল্যান্ডের ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলেই জনি বেয়ারস্টোকে এলবিডব্লিউ করেন ডানহাতি এই পেসার। খানিক পর বিদায় করে দেন আরেক ওপেনার জেমস ভিন্সকে। পরে ইংল্যান্ডের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান জো রুট ও মারমুখী জস বাটলারকে ফেরান মালিঙ্গা। অভিজ্ঞ সতীর্থের কাছে এর চেয়ে বেশি হয়তো আর চাইতে পারতেন না করুনারত্নে।

“আমার মতে, সে কিংবদন্তি। সে জানে তার কি করতে হবে… সে শুধু তাই করে যাক যা সে জানে, এটাই মূল কথা। তরুণদের জন্য আমরা এই বিষয়গুলো উদাহরণ হিসেবে গড়তে চাই।”

২০০৪ সালে ওয়ানডে অভিষেক হওয়া মালিঙ্গা দীর্ঘ ক্যারিয়ারের পথচলায় গতি কিছুটা হারিয়েছেন ঠিকই, তবে দক্ষতাগুলো ধরে রেখেছেন তিনি। আর তার ভয়ঙ্কর ইয়র্কারগুলো আছে আগের মতোই, যার ব্যবহার ইংল্যান্ডের বিপক্ষে তিনি করেছেন দুর্দান্তভাবে। তার পারফরম্যান্সে তাই মোটেও অবাক হননি ইংল্যান্ড অধিনায়ক মর্গ্যান।

“আমার মতে, এই পারফরম্যান্স…মালির (মালিঙ্গা) অনেকদিন ধরে খেলার অভিজ্ঞতা আছে। তার এভাবে বল করা যা মোটেও বিস্ময়কর নয়।”

চলতি আসরে চার ম্যাচে এখন পর্যন্ত ৮ উইকেট নিয়েছেন মালিঙ্গা। ছয় ম্যাচে দুই জয়ে শ্রীলঙ্কার পয়েন্ট ৬। তাদের পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।