চাপে থাকা রশিদকে হালকা করে দেখছে না ভারত

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে বিশ্বকাপে সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড গড়া আফগান স্পিনার রশিদ খানকে ভারত হালকাভাবে নিচ্ছে না বলে জানিয়েছেন অলরাউন্ডার বিজয় শঙ্কর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2019, 06:13 PM
Updated : 21 June 2019, 06:13 PM

শনিবার বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় আফগানিস্তানের মুখোমুখি হবে ভারত। ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে ৯ ওভারে ১১০ রান হজম করেন লেগ স্পিনার রশিদ। তার বলে ১১টি ছক্কা হাঁকায় ইংলিশ ব্যাটসম্যানরা। ওয়েন মর্গ্যান একা মারেন সাতটি ছক্কা। ওয়ানডেতে এক ইনিংসে এর চেয়ে বেশি ছয় হজম করেননি আর কেউ। তবে একে একটা বাজে দিন হিসেবে দেখছেন শঙ্কর।

“প্রতিটা দিনই ভিন্ন। আর প্রতিটা উইকেটও আলাদা। আপনি কিছু সুনির্দিষ্ট ধরে নিতে পারেন না।”

“আগামীকাল পুরোপুরি ভিন্ন একটা পরিস্থিতি হতে পারে যেখানে আমাদের তাকে লক্ষ্য করতে হবে, অথবা তাকে খেলে যেতে হবে। তাই এটা শুধু যত দ্রুত সম্ভব নিজেদেরকে ভিন্ন ভিন্ন পরিস্থিতিতে মানিয়ে নেওয়ার ব্যাপার।”

আইপিএলে একই দলে খেলায় অনুশীলনে রশিদের বল খেলেছেন শঙ্কর। ওয়ানডেতে বোলারদের র‌্যাঙ্কিংয়ে তিন নম্বরে থাকা এই বোলারের সামর্থ্যকে সমীহ করছেন তিনি।

“সংক্ষিপ্ত সংস্করণে অবশ্যই সে এই মুহূর্তে অন্যতম সেরা একজন বোলার। আর সে ভালো করেছে।”

“সে একজন ভালো বোলার। যে কেউ কোনো একদিন অনেক রান হজম করতে পারে। মূলটা হলে কিভাবে আমরা নিজেকে ভালোভাবে ফিরে পাই। তাই তার বিপক্ষে আগামীকাল আমি কিভাবে খেলব আমার কাছে সেটাই গুরুত্বপূর্ণ।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক