পার্থক্য গড়ে দিলেন ওয়ার্নার

টুর্নামেন্টের শুরুতে দুইবার নিজের মন্থর ফিফটির রেকর্ড ভাঙা ডেভিড ওয়ার্নার সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ফিরেছেন স্বরূপে। দাপুটে ব্যাটিংয়ে বাংলাদেশের বিপক্ষে করলেন সেঞ্চুরি। বিশ্বকাপে চতুর্থবারের মতো জিতলেন ম্যাচ সেরার পুরস্কার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2019, 09:15 PM
Updated : 20 June 2019, 09:15 PM

বাংলাদেশের বিপক্ষে বিশ্ব চ্যাম্পিয়নদের ৪৮ রানের জয়ে সবচেয়ে বড় অবদান ওয়ার্নারের। ১৪৭ বলে ১৪ চার ও পাঁচ ছক্কায় খেলেন ১৬৬ রানের চমৎকার এক ইনিংস। এবারের আসরে প্রথম খেলোয়াড় হিসেবে জিতলেন তিনটি ম্যাচ সেরার পুরস্কার।

সেরার পুরস্কার হাতে উচ্ছ্বসিত ওয়ার্নার বলেন, “বড় বিষয়টা হলো ২ পয়েন্ট পাওয়া এবং সামনে এগিয়ে যাওয়া। নতুন বলকে আপনার সম্মান দেখাতে হবে। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হবে। উইকেট একটু মন্থর ছিল। তবে এটা বোলারদের জন্য কঠিনও ছিল। উইকেট নেওয়া সহজ ছিল না।”

নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে বৃহস্পতিবার ব্যাটিংয়ের শুরুতে ওয়ার্নার ছিলেন সাবধানী। শুরুতে ভুগেছেন টাইমিং পেতে। ১০ রানে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচও দিয়েছিলেন। সাব্বির রহমানের ব্যর্থতায় বেঁচে যাওয়ার পর খেলতে থাকেন শট।

অধিনায়ক অ্যারন ফিঞ্চের সঙ্গে উপহার দেন শতরানের জুটি। দ্বিতীয় উইকেটে উসমান খাওয়াজার সঙ্গে গড়েন ১৯২ রানের আরেকটি ভালো জুটি। এই দুই জুটির ওপর ভর করে ৫ উইকেটে ৩৮১ রানের সংগ্রহ গড়ে অস্ট্রেলিয়া।

৫৫ বলে পঞ্চাশ স্পর্শ করেন ওয়ার্নার। ১১০ বলে তুলে নেন সেঞ্চুরি। ওয়ানডে ক্যারিয়ারে ষোড়শ ও এবারের আসরে দ্বিতীয়। তিন অঙ্ক ছোঁয়ার পর বাড়ান রানের গতি। ১৩৯ বলে স্পর্শ করেন দেড়শ। প্রথম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে খেললেন দুটি দেড়শ ছোঁয়া ইনিংস।

দুই আসর মিলিয়ে চারবার সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে ডেভিড বুন, শেন ওয়ার্ন ও মার্ক ওয়াহর পাশে বসলেন বাঁহাতি এই ওপেনার। অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপে তাদের চেয়ে বেশি ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন কেবল গ্লেন ম্যাকগ্রা (৬)।