অনুশীলনে ছাড় দিতে নারাজ বুমরাহ

নেটে ভারতের পেসার জাসপ্রিত বুমরাহর বলে আঘাত পেয়েছেন সতীর্থ বিজয় শংকর। তবে এ ঘটনায় অনুশীলনে কোনো রকম ছাড় দিতে রাজি নন আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা এই বোলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2019, 06:49 PM
Updated : 20 June 2019, 06:51 PM

বুধবার বুমরার ইয়র্কারে পায়ের আঙুলে চোট পান শঙ্কর। এরপর বৃহস্পতিবার অনুশীলনে ছিলেন না তরুণ অলরাউন্ডার। শনিবার নিজেদের পরের ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে ভারত। শঙ্কর ঠিক আছেন বলে জানিয়েছেন বুমরাহ।

“আমরা অবশ্যই কোনো ব্যাটসম্যানকে আহত করতে চাই না … এটা লক্ষ্য ছিল না, সে আঘাত পেল তা ছিল দুর্ভাগ্যজনক। সে ঠিক আছে। কিন্তু আপনাকে নিজের সব প্রস্তুতি নিতে এবং নিজের সব ডেলিভারি অনুশীলন করতে হবে।”

ম্যাচের আগে অনুশীলনে নিজের সব অস্ত্র ঝালিয়ে নিতে চান ২৫ বছর বয়সী বুমরাহ।

“আমার জন্য সেরা প্রস্তুতিটা হলো ব্যাটসম্যানকে বল করা।”

“কখনও কখনও আপনি একজন নির্দিষ্ট ব্যাটসম্যানের জন্য পরিকল্পনা করেন, কখনও কখনও আপনি ম্যাচে কিছু করার চেষ্টা করতে চাইবেন। তার আগে আপনি সেটা নেটে চেষ্টা করেন।”

“আমরা নেটে সবকিছু পারফর্ম করতে চাই, যাতে করে ম্যাচে এটা শুধু পুনরাবৃত্তি হয়। আমি সবকিছুই করার চেষ্টা করি – ডেথ বোলিং, নতুন বলের কাজ … যা কিছুই ম্যাচে করতে হবে বলে আপনি মনে করেন, নেটে সেটা আপনার চেষ্টা করতে হবে।”

চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ভারতের ওপেনার শিখর ধাওয়ান। পাকিস্তানের বিপক্ষে চোটে পড়েছেন পেসার ভুবনেশ্বর কুমার। শনিবার আফগানিস্তানের বিপক্ষে ভুবনেশ্বরের জায়গায় দলে আসতে পারেন আরেক পেসার মোহাম্মদ শামি। ধাওয়ানের জায়গায় ওপেনিং করতে নেমে পাকিস্তানের বিপক্ষে হাফ-সেঞ্চুরি করেছেন লোকেশ রাহুল। একে দলের গভীরতার উদাহরণ বলে মনে করেন বুমরাহ।

“সেটা খেলোয়াড়টির দক্ষতা সম্পর্কে অনেকটা ধারণা দেয়। সে পরিস্থিতি অনুযায়ী মানিয়ে নিতে পারে এবং যখন চায় তখন রানের গতি বাড়াতে পারে … তাই চোট আমাদের জন্য মাথা ব্যথার কারণ না।”