বিশ্বকাপে প্রথম সেঞ্চুরিতে উইলিয়ামসনের ‘প্রথম’ 

লক্ষ্যটা খুব বড় ছিল না। ছিল না রান রেটের চাপ। তবে পরিস্থিতি ছিল বিরুদ্ধ। এক পর্যায়ে আট রানের মধ্যে তিন গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে গিয়েছিল নিউ জিল্যান্ড। খাদের কিনারা থেকে দলকে টেনে তুললেন কেন উইলিয়ামসন। অসাধারণ সেঞ্চুরিতে মাঠ ছাড়লেন বিজয়ীর বেশে। প্রথমবারের মতো জিতলেন বিশ্বকাপে ম্যাচ সেরার পুরস্কার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2019, 08:57 PM
Updated : 19 June 2019, 08:57 PM

বার্মিহ্যামের এজবাস্টনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিউ জিল্যান্ডের ৪ উইকেটের জয়ের নায়ক দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া উইলিয়ামসন। ১৩৮ বলে ৯ চার ও এক ছক্কায় অপরাজিত থাকেন ১০৬ রানে। ওয়ানডেতে এটি তার দ্বাদশ সেঞ্চুরি, বিশ্বকাপে প্রথম। 

ওয়ানডে ক্যারিয়ারে এ নিয়ে দ্বাদশবার ম্যাচ সেরার পুরস্কার জিতলেন উইলিয়ামসন। আর বিশ্বকাপের টানা দ্বিতীয় আসরে খেলা ডানহাতি এই ব্যাটসম্যান ক্রিকেটের সর্বোচ্চ প্রতিযোগিতায় সপ্তদশ ম্যাচে এসে পুরস্কারটি জিতলেন প্রথমবার। 

বোলারদের জন্য যথেষ্ট সহায়তা আছে এমন উইকেটে কিভাবে ইনিংস গড়তে হয়, কিভাবে দলকে এগিয়ে নিতে হয় তার উদাহরণ হয়ে থাকবে উইলিয়ামসনের এই ইনিংস। আর তার নিজের জন্য ম্যাচটি হয়ে থাকবে অসাধারণ এক অর্জনের। অধিনায়ক হিসেবে ছুঁলেন তিন হাজার রানের মাইলফলক। তিন নম্বরে করলেন পাঁচ হাজার রান। 

অব্যাহত রাখলেন দলের অজেয় যাত্রা। অধিনায়কোচিত ইনিংসে দলকে তুললেন পয়েন্ট তালিকার শীর্ষে। গত আসরের রানার্সআপদের শেষ চারের পথে এগিয়ে নিলেন আরেক ধাপ।   

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক