সাইফের পিঠে ব্যথা, ফিরতে পারেন রুবেল

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে বড় একটি দুঃসংবাদ পেল বাংলাদেশ। পিঠের চোটে এই ম্যাচে মোহাম্মদ সাইফ উদ্দিনের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। শেষ পর্যন্ত সাইফ না খেললে এবারের বিশ্বকাপে প্রথমবারের মতো খেলার সুযোগ পাবেন রুবেল হোসেন।

আরিফুল ইসলাম রনিনটিংহ্যাম থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2019, 04:27 PM
Updated : 20 June 2019, 08:39 AM

অনিশ্চয়তা আছে মোসাদ্দেক হোসেনকে নিয়েও। টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পেয়েছিলেন এই অফ স্পিনিং অলরাউন্ডার। তার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে দল। মোসাদ্দেক খেলতে না পারলে এবারের আসরে প্রথম ম্যাচ খেলার সুযোগ পাবেন সাব্বির রহমান।

সাইফ এখনও পর্যন্ত এই টুর্নামেন্টে বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট পেয়েছেন - ৪ ম্যাচে নিয়েছেন ৯টি। নিউ জিল্যান্ডের বিপক্ষে ম্যাচে ২৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংসও খেলেছিলেন।

তার এই পিঠের ব্যথা পুরোনো। গত ২৮ মে কার্ডিফে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৬ ওভার বোলিং করে মাঠ ছেড়েছিলেন এই ব্যথায়। বুধবার ট্রেন্ট ব্রিজে দলের অনুশীলনেই আসেননি এই পেস বোলিং অলরাউন্ডার।

মোসাদ্দেকের চোটও দলের জন্য বড় দুর্ভাবনা। অস্ট্রেলিয়ার ব্যাটিং অর্ডারে প্রথম সাত ব্যাটসম্যানের চারজনই বাঁহাতি, ডেভিড ওয়ার্নার, উসমান খাওয়াজা, শন মার্শ, অ্যালেক্স কেয়ারি। অফ স্পিনে মেহেদী হাসান মিরাজের সঙ্গে তাই আরেকজন বিকল্প প্রয়োজন। মাহমুদউল্লাহ এখনও বোলিং করার অবস্থায় নেই। মোসাদ্দেক খেলতে না পারলে আর উপায়ও নেই। বেছে নিতে হবে সাব্বিরকেই।

মাশরাফি বিন মুর্তজার হ্যামস্ট্রিংয়ের চোট ছেড়ে যায়নি এখনও। গত ম্যাচে বরং আরও বেড়েছে ব্যথা। তবে অধিনায়ক খেলে যাবেন ব্যথা নিয়েই।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন/সাব্বির রহমান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক