সাকিবকে দ্রুত ফেরানোর আশায় অস্ট্রেলিয়া

দুর্দান্ত ফর্মে থাকা সাকিব আল হাসানকে নিয়ে বিশেষ কোনো পরিকল্পনা নেই বলে দাবি করলেন অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক অ্যালেক্স কেয়ারি। তবে জিততে হলে যে টুর্নামেন্টে এখন পর্যন্ত সবচেয়ে বেশি রান করা এই ব্যাটসম্যানকে দ্রুত ফেরাতে হবে তা মেনে নিলেন বিশ্ব চ্যাম্পিয়নদের উইকেটকিপার-ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2019, 03:03 PM
Updated : 19 June 2019, 03:07 PM

আগামী বৃহস্পতিবার নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে বাংলাদেশের মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়নরা। এর আগের দিন সংবাদ সম্মেলনে কেয়ারি জানান, সাকিবকে কোন লাইন, লেংথে বল করতে হবে তাদের জানা আছে।

“বাংলাদেশ এই মুহূর্তে খুব ভালো ক্রিকেট খেলছে আর এর নেতৃত্ব দিচ্ছে সাকিব। তাই সাকিব, ওদের টপ অর্ডারের অন্য ব্যাটসম্যান এবং বোলিং নিয়ে আমরা কাজ করেছি।”

“আমার মনে হয় সে (সাকিব) সাদা বলের ক্রিকেটে সম্ভবত তার (ক্যারিয়ারের) সেরা ছন্দে আছে। তবে আমরা জানি, কোন জায়গায়, কোন লাইন, লেংথে আমরা তাকে বল করতে চাই। সেখানে গিয়ে আমরা কন্ডিশন কেমন দেখব… কোনো বাড়তি পরিকল্পনা নেই।”

সবশেষ দুই ম্যাচে সেঞ্চুরি করেছেন সাকিব। ওয়ানডেতে সব মিলিয়ে টানা পাঁচ ইনিংসে পঞ্চাশ ছোঁয়া ইনিংস খেলেছেন আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ অলরাউন্ডার। তাকে যত দ্রুত সম্ভব ফেরানোর তাগিদ দিলেন কেয়ারি।

“আমরা তাকে তাড়াতাড়ি ফেরাতে চাই…সে দারুণ ফর্মে আছে…লিটন দাস অসাধারণ একটা ইনিংস খেলেছে। আমরা তাদের ব্যাটিং লাইনআপের সবাইকে নিয়ে পর্যালোচনা করেছি এবং আশা করি পরিকল্পনা ঠিকঠাক কাজ করবে।” 

এখন পর্যন্ত প্রতিযোগিতায় নিজেদের পাঁচ ম্যাচের চারটিতে জেতা অস্ট্রেলিয়ার পয়েন্ট ৮। সমান ম্যাচে দুটিতে জেতা বাংলাদেশের পয়েন্ট ৫, শ্রীলঙ্কার বিপক্ষে তাদের ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক