রাসেল আমাকে দেখলে শাই ফিল করে: মুস্তাফিজ

নটিংহ্যাম যাত্রা শুরুর আগে টিম হোটেলে পাওয়া গেল তামিম ইকবালকে। কথায় কথায় বললেন, “কালকের ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা জানেন? মুস্তাফিজের ওভারটি।” আগের দিন ম্যাচ শেষে একই কথা বলেছিলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও। যে ওভারে মুস্তাফিজ আউট করেছিলেন শিমরন হেটমায়ার ও আন্দ্রে রাসেলকে। এই বাঁহাতি পেসার নিজে বলছেন, বিপজ্জনক রাসেলকে আউট করার বিশ্বাস তার ছিল।

আরিফুল ইসলাম রনিআরিফুল ইসলাম রনিটনটন থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2019, 12:31 PM
Updated : 18 June 2019, 12:31 PM

নিজের প্রথম দুই স্পেলে এ দিন একটুও ভালো করতে পারেননি মুস্তাফিজ। আলগা বল দিয়েছেন প্রচুর। ৫ ওভারে তাই রান গুনেছিলেন ৪১। ৩৫ থেকে ৩৮, এই ৪ ওভারে ৬০ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ। যেটির শুরু ছিল মুস্তাফিজের ওভারে ১৯ রান নিয়ে।

সেই মুস্তাফিজই পরে ম্যাচে ফেরান দলকে। ৪০তম ওভারে আউট করেন টর্নেডো ইনিংস খেলা হেটমায়ারকে। স্বস্তির শ্বাস ফেলার সুযোগ তখনও ছিল না। সামনে যে তখন রাসেল! চোখের পলকে যে কোনো বোলিং আক্রমণকে গুঁড়িয়ে দিতে পারেন যিনি।

কিন্তু মুস্তাফিজ সেই সুযোগই দেননি। প্রথম বলেই নাড়িয়ে দেন রাসেলকে। দ্বিতীয় বলে আরেকটি দুর্দান্ত ডেলিভারিতে তুলে নেন উইকেট। আনুষ্ঠানিক আলাপচারিতায় বরাবরই সরল মুস্তাফিজ পরে ওই ওভার নিয়ে নিজের ভাবনা জানালেন নিজের মতো করেই।

“ওরা তখন ঘাড়ানো (আক্রমণাত্মক খেলা) শুরু করছিল। আমাকে বোলিং দিয়েছে, আমি চেষ্টা করেছি।”

“রাসেলকে আজকেই না, আগেও অনেকবার আউট করেছি। ও আমাকে দেখলে একটু শাই ফিল করে। আমি সেটা কাজে লাগাতে পেরেছি।”