স্পিনে নির্ভর করবে বাংলাদেশ, ধারণা হোল্ডারের

ক্যারিবিয়ানে দুই দলের সবশেষ সিরিজে পেস সহায়ক কন্ডিশনেও বাংলাদেশ স্পিনারদের ওপর নির্ভর করেছিল। ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার মনে করেন, বিশ্বকাপেও চিত্রটা পাল্টায়নি। তাই টনটনের ছোট মাঠেও স্পিনারদের ওপর নির্ভর করবে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2019, 05:12 PM
Updated : 16 June 2019, 05:12 PM

গত বছর ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ম্যাচেই মেহেদী হাসান মিরাজের হাতে নতুন বল তুলে দিয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। বিশ্বকাপেও দুই ম্যাচে মিরাজকে দিয়ে নতুন বলে বোলিং করিয়েছেন তিনি। অন্য ম্যাচে নতুন বল হাতে পেয়েছিলেন বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান। মোসাদ্দেক হোসেনের অফ স্পিনের ওপরও কিছুটা নির্ভর করছেন অধিনায়ক।

একদিকে টনটনের মাঠ ছোট, তার ওপর উইকেটে রয়েছে সবুজ ঘাস। বাড়তি পেসার নিয়ে খেলাটা অস্বাভাবিক নয়। তবে হোল্ডার মনে করেন, এখানেও বাংলাদেশ স্পিনারদের ওপর নির্ভর করবে।

“স্পিন নির্ভর আক্রমণ আশা করছেন? হ্যাঁ, হতে পারে। এখানে বসে ওরা কি নিয়ে আসবে তা নিয়ে কোনো অনুমান করতে চাই না। আমরা যে কোনো কিছুর জন্য প্রস্তুত। সাধারণত ওরা স্পিনারদের ওপর অনেক বেশি নির্ভর করে। ওরা এখান থেকে খুব বেশি সরে যাবে তেমনটা আমরা আশা করছি না।”

“এটা ছোট মাঠ। আজ আমি উইকেট দেখেছি। কিছুটা ঘাস আছে। আমরা দেখব কাল এটা কেমন আচরণ করে। বাংলাদেশের কাছ থেকে আমরা কি আশা করছি তা এক রকম জানি আমরা। আর তা থেকে খুব একটা পরিবর্তনও আশা করছি না আমরা।”