পাকিস্তানের বিপক্ষে সতীর্থদের আবেগতাড়িত হতে কোহলির মানা

বিশ্বকাপে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তানের মুখোমুখি লড়াই ঘিরে উত্তেজনা ক্রমেই বেড়ে চলেছে। তবে এই মহারণের আগে উন্মাদনায় রাশ টানতে চাইলেন বিরাট কোহলি। সতীর্থদের খুব বেশি আবেগতাড়িত না হওয়ার পরামর্শ দিলেন ভারত অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2019, 08:01 PM
Updated : 15 June 2019, 08:01 PM

ওল্ড ট্র্যাফোর্ডে রোববার বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে প্রতিপক্ষের ওপর নজর না রেখে বরং নিজেদের দিকে মনোযোগ দিতে চান কোহলি। ম্যাচটিকে দেখতে চান অন্য সব ম্যাচের মতোই।

“আমরা জানি, তাদের দলে অনেক মেধাবী ক্রিকেটার আছে। তবে আমরা জানি যে যদি আমরা ভালো খেলি তাহলে দল হিসেবেও ভালো খেলব। আমরা যে দুইটা ম্যাচ খেলেছি তাতে তেমনটাই দেখেছি, খুবই ক্লিনিক্যাল পারফরম্যান্স। আর আমরা তাতেই লক্ষ্য রাখছি যা আমাদের করা দরকার।”      

“আমরা প্রতিপক্ষের দিকে নজর দিচ্ছি না। এখন পর্যন্ত কেউই আমাদের জন্য হুমকি নয়।…আমরা যদি ভালো খেলি তাহলে বিশ্বের যে কোনো দলকে আমরা হারাতে পারি। আপনি যদি ভালো না খেলেন তাহলে দলগুলো মাঠে নামবে এবং আমাদের হারাবে। ক্রিকেট খেলায় এটাই স্বাভাবিক বিষয় এবং এমনই হওয়া উচিত।”

কোহলি জানেন, দুই দেশের ক্রিকেটপ্রেমীদের কাছে ম্যাচটি অনেক বড় কিছু। তবে সে উত্তেজনায় যে নিজেরা গা ভাসাতে পারেন না, তাই সতীর্থদের মনে করিয়ে দিলেন তিনি।

“আমাদের খেলাটা পেশাদারি দৃষ্টিভঙ্গীতে দেখতে হয়। আমরা কোনো উপলক্ষেই খুব বেশি আবেগপ্রবণ ও উত্তেজিত হতে পারি না। সুতরাং খেলোয়াড়দের মানসিকতা সমর্থকদের চেয়ে সবসময় আলাদা হবে। এই দুটিকে আপনি মেলাতে পারবে না। আপনি আশা করতে পারেন না যে, সমর্থকরা পেশাদারের মতো আচরণ করবে।”