মুশফিকের হাতে বলের ছোবল

টনটনের সেন্টার উইকেটের তিনটি নেটে চলছিল বাংলাদেশ দলের ব্যাটিং-বোলিং অনুশীলন। মাঝের নেটে ব্যাট করছিলেন মুশফিকুর রহিম। আচমকা একটি বল লাফিয়ে ছোবল দেয় মুশফিকের হাতে। ব্যথায় মাঠ ছাড়েন তখনই। সেই নেটেই ব্যাটিংয়ে নামেন মোহাম্মদ সাইফ উদ্দিন। একটু পর তার শটে বল মাথায় লেগে নেট ছাড়েন এক নেট বোলার।

আরিফুল ইসলাম রনিআরিফুল ইসলাম রনিটনটন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2019, 12:18 PM
Updated : 15 June 2019, 03:11 PM

মুশফিকের ডান হাতে বল লাগার পর নেটে ছুটে যান ফিজিও তিহান চন্দ্রমোহন। আর ঝুঁকি না নিয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান নেট থেকে বেরিয়ে আসেন তখনই।

পরে টিম ম্যানেজমেন্ট থেকে জানানো হয়েছে, চোট গুরুতর নয় বলেই মনে করা হচ্ছে। আপাতত হাতে বরফ দিয়ে রাখা হয়েছে। ব্যথা না কমলে পরিস্থিতি বুঝে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

তুলনায় অনেক গুরুতর মনে হচ্ছিল নেট বোলার রেনল্ডের চোট। সাইফের স্ট্রেইট ড্রাইভ থেকে বাঁচতে মুখ ঘুরিয়ে ফেলেছিলেন ব্রিস্টলের একটি একাডেমি থেকে আসা এই পেসার। বল গিয়ে লাগে তার মাথার পেছন দিকে, কানের পাশে। উইকেটে পড়ে যান তখনই। বেরিয়ে আসে রক্ত। বেশ কিছুক্ষণ উইকেটেই পড়েছিলেন প্রায় অসাড় হয়ে।

ফিজিও চন্দ্রমোহন ছুটে যান আবার। এই মাঠের মেডিকেল টিমও এগিয়ে যায়। একটু পর উঠে দাঁড়িয়ে মাঠ ছাড়েন পায়ে হেঁটেই। বাইরে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে তিনি নিজেই বলেন যে ভালো অনুভব করছে। তবে মাথায় চোট বলেই শঙ্কা পুরোপুরি যায়নি। পর্যবেক্ষণে থাকতে হবে তাকেও।

কয়েকদিন আগে ভারতের বিপক্ষে ম্যাচের আগে ওভালে অস্ট্রেলিয়ার অনুশীলনে ডেভিড ওয়ার্নারের একটি শটে বল মাথায় লেগেছিল এক নেট বোলারের। হাসপাতালে নিয়ে স্ক্যানও করা হয় তাকে। সৌভাগ্যবশত গুরুতর কিছু না ধরা পড়ায় ছাড়া পান হাসপাতাল থেকে।