মার্শ-খাওয়াজা মিডল-অর্ডারে মানিয়ে নেবে, বিশ্বাস কোচের

দুই টপ অর্ডার ব্যাটসম্যান শন মার্শ ও উসমান খাওয়াজা দলের প্রয়োজনে খেলছেন মিডল অর্ডারে। অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারের বিশ্বাস, নতুন ব্যাটিং পজিশনে মানিয়ে নিতে পারবেন দুই বাঁহাতি ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2019, 12:51 PM
Updated : 14 June 2019, 12:51 PM

গত বুধবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচে পাঁচে নেমেছিলেন মার্শ, ছয়ে খাওয়াজা। থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি তারা। মার্শ ২৩ ও খাওয়াজা ১৮ রানে প্যাভিলিয়নে ফেরেন। দলের ইনিংসে তার বিরূপ প্রভাব পড়ে; ১৪৬ রানের উদ্বোধনী জুটির সৌজন্যে একসময়ে অনেক বড় স্কোরের সম্ভাবনা জাগানো অস্ট্রেলিয়া এক ওভার বাকি থাকতে গুটিয়ে যায় ৩০৭ রানে।

বিশ্ব চ্যাম্পিয়নরা শেষ পর্যন্ত ৪১ রানে জিতলেও ব্যাটসম্যানরা যে পজিশনে খেলতে অভ্যস্ত তাতে পরিবর্তন আনাটা ভালো সিদ্ধান্ত কি-না এই প্রশ্ন উঠেছে। তবে মার্শ ও খাওয়াজার মিডল-অর্ডারে মানিয়ে নেওয়ার সামর্থ্য নিয়ে কোনো সংশয় নেই ল্যাঙ্গারের।

“মার্শ একজন অবিশ্বাস্য টি-টোয়েন্টি ক্রিকেটার। আপনি যদি তার টি-টোয়েন্টি রেকর্ড দেখেন, তা অবিশ্বাস্য। এবং আমার মনে হয় উজি (খাওয়াজা) দারুণ খেলেছে, যেমনটা সে আরেক দিন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মানিয়ে নিয়েছিল। তার জন্য সেটা আসলেই ভিন্ন একটা ভূমিকা ছিল। তবে আমার মতে সে ভালো করেছে।”

“দুজনেই আউট হয়ে গিয়েছিল…ভুল সময়ে। তবে দুজনেই ভালো কিছুর ইঙ্গিত দিয়েছে।”

“শন মার্শ খুব বিধ্বংসী খেলোয়াড়। আমার মনে আছে সে সেমি-ফাইনালে এক ওভারে ২৮ রান (২৭) করেছিল। এক ওভারে ২৮ রান নিতে আপনাকে খুব আক্রমণাত্মক হতে হবে। বিগ ব্যাশ ক্রিকেটে সে স্কর্চার্সের অবিশ্বাস্য এক ক্রিকেটার ছিল। সে খুব বিধ্বংসী খেলোয়াড়।”

বিশ্বকাপে চার ম্যাচের তিনটিতে জিতেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক