ধাওয়ানের বিকল্প হিসেবে যাচ্ছেন পান্ত

চোট পাওয়া ওপেনার শিখর ধাওয়ানের ‘বিকল্প’ হিসেবে রিশাব পান্ত ইংল্যান্ড যাচ্ছেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে আঙ্গুলে চোট পান ধাওয়ান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2019, 12:46 PM
Updated : 12 June 2019, 12:46 PM

ভারতীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদন অনুসারে, বৃহস্পতিবার ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বেন পান্ত। অবশ্য এখনও আনুষ্ঠানিকভাবে ধাওয়ানের পরিবর্তে কোনো খেলোয়াড়কে ১৫ সদস্যের দলে অন্তর্ভুক্ত করার কথা জানায়নি ভারত বা আইসিসি।

মঙ্গলবার দলের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, “এই মুহূর্তে ধাওয়ান বিসিসিআই মেডিক্যাল টিমের পর্যবেক্ষণের আওতায় আছে। টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে যে ধাওয়ান ইংল্যান্ডেই থাকবে এবং তার অগ্রগতি পর্যবেক্ষণ করা হবে।”

রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৭ রানের ইনিংস খেলার পথে প্যাট কামিন্সের বলে বাঁ হাতের বুড়ো আঙ্গুলে চোট পান ধাওয়ান। কতদিন তাকে মাঠের বাইরে থাকতে হবে তা নিয়ে এখনও নির্দিষ্ট কিছু জানা যায়নি। নিউ জিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে দলের পরের দুই ম্যাচে বাঁহাতি এই ওপেনার খেলতে পারছেন না তা ধরে নেওয়া হচ্ছে। তার পরিবর্তে লোকেশ রাহুল রোহিত শর্মার সঙ্গে ইনিংসের শুরুতে নামতে পারেন।

এখন পর্যন্ত ৫টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলা পান্ত তার আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্য পরিচিতি পেয়েছেন। ছোট ওয়ানডে ক্যারিয়ারে তার স্ট্রাইক রেট প্রায় ১৩১। টেস্টে নয় ম্যাচে দুটি সেঞ্চুরি আছে বাঁহাতি এই ব্যাটসম্যানের।