বিস্ফোরক রূপে ফিরবেন ওয়ার্নার, আশাবাদী ফিঞ্চ

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার প্রথম তিন ম্যাচে স্বভাব-বিরুদ্ধ ধীর গতির ব্যাটিং করে সমালোচনার মুখে পড়েছেন ওপেনার ডেভিড ওয়ার্নার। দীর্ঘ দিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকায় অভিজ্ঞ এই ব্যাটসম্যানের মানিয়ে নিতে সময় লাগছে বলে মনে করেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। উদ্বোধনী জুটির সঙ্গী চেনা বিস্ফোরক ছন্দে ফিরবেন বলে আশাবাদী তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2019, 05:07 PM
Updated : 11 June 2019, 05:07 PM

প্রথম তিন ম্যাচে দুই ফিফটিতে এখন পর্যন্ত বিশ্বকাপের এই আসরে ওয়ার্নারের ব্যাটিং গড় ৭৪। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৮৯ রানের অপরাজিত ইনিংসের পর তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে করেন ৫৬। আফগানদের বিপক্ষে ৭৪ বলে ফিফটি পূরণের পর ভারতের বিপক্ষে ফিফটি করেন ৭৭ বলে। ওয়ানডে ক্রিকেটে তার সবচেয়ে ধীরগতির ফিফটির তালিকায় সবার উপরে রয়েছে এই ইনিংস দুটি।

ভারতের বিপক্ষে ৩৫৩ রানের লক্ষ্যে ব্যাট করার পথে ৪৮টি বলে কোনো রান নিতে পারেননি ওয়ার্নার। ওয়ানডে ক্যারিয়ারে তার স্ট্রাইক রেট প্রায় ৯৬ হলেও এই ইনিংসে তা ছিল মাত্র ৬৬.৭।

বাংলাদেশ সময় বুধবার বেলা সাড়ে তিনটায় নিজেদের পরের ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। গত বছর কেপ টাউন টেস্টে বল টেম্পারিং কাণ্ডে এক বছর নিষিদ্ধ থাকা ওয়ার্নারের ব্যাটিংয়ে প্রভাব ফেলেছে বলে মঙ্গলবার সংবাদ সম্মেলনে জানান ফিঞ্চ।

“প্রতিটি লক্ষণই ইঙ্গিত দিচ্ছে যে সে তার বিস্ফোরক রূপে ফিরবে। মনে রাখতে হবে, সে ১৪ মাস খেলার বাইরে ছিল।”

“আন্তর্জাতিক পর্যায়ে, আপনি যত ভালো খেলোয়াড়ই হন না কেন, কিছুটা সময় লাগবে, বিশেষ করে একজন উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে সফল হতে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক