বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

আবহাওয়ার পূর্বাভাস দেখে যে শঙ্কা জেগেছিল, সেটাই সত্যি হলো। বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ ও শ্রীলঙ্কার লড়াই। ব্রিস্টলে বিশ্বকাপের এই ম্যাচে টসই হতে পারেনি।

অনীক মিশকাতঅনীক মিশকাতবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2019, 09:07 AM
Updated : 11 June 2019, 01:07 PM

বাংলাদেশ-শ্রীলঙ্কা পয়েন্ট ভাগাভাগি

জয়ের জন্য উন্মুখ হয়ে ছিল বাংলাদেশ। তাদের আশায় জল ঢেলে দিল বৃষ্টি। পরিত্যক্ত হয়ে গেল ম্যাচ। ১ পয়েন্ট করে ভাগ করে নিল দুই দল।

ব্রিস্টলে এ নিয়ে টানা দুই ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেল। এর আগে গত শুক্রবার এই মাঠেই শ্রীলঙ্কা ও পাকিস্তানের ম্যাচেও টস সম্ভব হয়নি।

এবারের আসরে এখন পর্যন্ত সব মিলিয়ে তিন ম্যাচ পরিত্যক্ত হলো বৃষ্টির বাধায়। গত সোমবার সাউথ্যাম্পটনে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার ম্যাচে খেলা হয় মোটে ৭ ওভার ৩ বল।

চার ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে বাংলাদেশ। ৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে ১৯৯৬ আসরের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা।

ব্রিস্টলে আবার বৃষ্টি

বৃষ্টি ফিরে এসেছে ব্রিস্টলে। তাতে বাতিল হয়ে গেছে স্থানীয় সময় বেলা সোয়া ১২টার মাঠ পরিদর্শন। বৃষ্টি থামার পর মাঠ পরিদর্শন করবেন আম্পায়াররা।

থেমেছে বৃষ্টি

বৃষ্টি থেমেছে ব্রিস্টলে। মাঠ পরিদর্শন করেছেন আম্পায়াররা। স্থানীয় সময় বেলা সোয়া ১২টায় আবার মাঠ পরিদর্শন করবেন তারা।

হয়নি মাঠ পরিদর্শন

বৃষ্টির তীব্রতা বেড়েছে ব্রিস্টলে। স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় আম্পায়ারদের মাঠ পরিদর্শন করার কথা থাকলেও সেটি সম্ভব হয়নি। বৃষ্টি থামলে পরবর্তীতে জানানো হবে মাঠ পরিদর্শনের নতুন সময়।

ব্রিস্টলে বেড়েছে বৃষ্টি

স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় মাঠ পরিদর্শন করার কথা ছিল আম্পায়ারদের। এর খানিক আগে ব্রিস্টলে বেড়েছে বৃষ্টি।

ব্রিস্টলে বিশ্বকাপের আগের ম্যাচটি পরিত্যক্ত হয়। গত শুক্রবার পাকিস্তান ও শ্রীলঙ্কাকে ম্যাচে সম্ভব হয়নি টস।

বৃষ্টিতে টসে বাগড়া

সোমবার রাত থেকে টানা বৃষ্টি হচ্ছে ব্রিস্টলে। বিরূপ আবহাওয়ার জন্য বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের টস হতে দেরি হচ্ছে। স্থানীয় সময় বেলা দশটায় টস হওয়ার কথা ছিল।

বাংলাদেশ দল মাঠেই আসেনি তখন পর্যন্ত। সাড়ে দশটায় পিচ পরিদর্শনে মাঠে নামবেন আম্পায়াররা।

বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম জয়ের সন্ধানে বাংলাদেশ

ওয়ানডেতে উপমহাদেশের দেশগুলোর মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে সবচেয়ে বেশি ম্যাচ জিতেছে বাংলাদেশ। তবে বিশ্বকাপে নিজ মহাদেশের প্রতিপক্ষদের মধ্যে কেবল লঙ্কানদের বিপক্ষেই কোনো জয় নেই তাদের। তিন ম্যাচ খেলে হেরেছে তিনটিতেই।

ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ডে মঙ্গলবার খেলা শুরু হওয়ার কথা বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায়।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করা বাংলাদেশ ধরে রাখতে পারেনি ধারাবাহিকতা। পরের দুই ম্যাচে হারে নিউ জিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে। শ্রীলঙ্কাকে হারিয়ে জয়ে ফেরার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক।

নিউ জিল্যান্ডের বিপক্ষে ১০ উইকেটের হার দিয়ে টুর্নামেন্ট শুরু করা শ্রীলঙ্কা পরের ম্যাচে হারায় আফগানিস্তানকে। পাকিস্তানের বিপক্ষে লঙ্কানদের তৃতীয় ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে। বাংলাদেশকে হারিয়ে টুর্নামেন্টে দ্বিতীয় জয় তুলে নিতে তারা মরিয়া।