ধাওয়ানের তিনে তিন

বিশ্বকাপে তৃতীয় সেঞ্চুরি পেলেন শিখর ধাওয়ান। আগের দুবারের মতো এবারও তিন অঙ্ক ছোঁয়া ইনিংসের জন্য ম্যাচ সেরার পুরস্কার জিতলেন ভারতের বাঁহাতি এই ওপেনার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2019, 09:30 PM
Updated : 9 June 2019, 09:31 PM

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের ৩৬ রানের জয়ে সবচেয়ে বড় অবদান ধাওয়ানের। ১০৯ বলে ১৬ চারে খেলেন ১১৭ রানের ইনিংস। অস্ট্রেলিয়ার বিপক্ষে এটি তার চতুর্থ সেঞ্চুরি, ওয়ানডেতে সপ্তদশ। ওয়ানডেতে নবমবারের মতো ম্যাচ সেরার পুরস্কার জিতলেন ধাওয়ান। 

লন্ডনের দা ওভালে রোববার শুরুতে সাবধানী ছিলেন ধাওয়ান। দুই গতিময় পেসার মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স সরে যাওয়ার পর চড়াও হন বোলারদের ওপর। সপ্তম ওভারে ন্যাথান কোল্টার-নাইলকে টানা তিন বাউন্ডারি হাঁকিয়ে ডানা মেলেন তিনি। এরপর আর পিছনে তাকাতে হয়নি।

৭ চারে ৫৩ বলে স্পর্শ করেন পঞ্চাশ। রোহিত শর্মার সঙ্গে উপহার দেন অস্ট্রেলিয়ার বিপক্ষে ষষ্ঠ শতরানের জুটি। ৯৫ বলে তুলে নেন সেঞ্চুরি। এরপর বেশিদূর এগোতে পারেননি। তবে তার গড়ে দেওয়া ভিত কাজে লাগিয়ে ভারত গড়ে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো দলের সর্বোচ্চ সংগ্রহ।

বিশ্বকাপে টানা দুই আসরে সেঞ্চুরি পেলেন ধাওয়ান। গত আসরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৩৭ রানের ইনিংসের জন্য বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচ সেরার পুরস্কার জিতেছিলেন ধাওয়ান। পরে আয়ারল্যান্ডের বিপক্ষে ১০০ রানের ইনিংসের জন্যও জেতেন এই পুরস্কার।