এই বিশ্বকাপে পরিষ্কার কোনো ফেভারিট দেখছেন না বোর্ডার

চলতি বিশ্বকাপে পরিষ্কার কোনো ফেভারিট নেই বলে মনে করেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক অ্যালান বোর্ডার। অংশ নেওয়া ১০টি দলের প্রত্যেকে একে অপরকে হারাতে সক্ষম বলেও মনে করেন সাবেক এই ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2019, 12:44 PM
Updated : 7 June 2019, 12:44 PM

গত সোমবার র‌্যাঙ্কিংয়ের ১ নম্বর দল ও স্বাগতিক ইংল্যান্ডকে চমকে দেয় প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে উড়ে যাওয়া পাকিস্তান। এর আগের দিন দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারায় বাংলাদেশ। নিজেদের পরের ম্যাচে নিউ জিল্যান্ডের বিপক্ষে মাশরাফি বিন মুর্তজার দল লড়াই করে হারে ২ উইকেটে। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে সহজ জয় পাওয়া বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিততে যথেষ্ট ঘাম ঝরাতে হয়েছে।

এখন পর্যন্ত অপরাজিত আছে কেবল নিউ জিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারত। রোববার ওভালে একে অপরের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ভারত। এর আগে আইসিসির জন্য লেখা নিজের এক কলামে বিশ্বকাপ নিয়ে নিজের ভাবনার কথা বলেন বোর্ডার।

“এই মুহূর্তে আসরে পরিষ্কারভাবে খুব বড় ব্যবধানে এগিয়ে থাকা কোনো দল দেখা যাচ্ছে না। মূলত সবগুলো দলই দেখাচ্ছে যে তারা একে অপরকে হারাতে পারে।”

“আমার মতে, আমাদের অধিকাংশই বিশ্বকাপের এই পর্যায়ে এমনটা প্রত্যাশা করেছিল যে অনেকগুলো দল থাকবে যারা ভালো করবে বলে আপনি আশা করবেন এবং তারপর সেখানে চমকে দেওয়ার মতো কিছু দল থাকবে।”