রেকর্ড পারফরম্যান্সে আরও আত্মবিশ্বাসী স্টার্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রোমাঞ্চকর লড়াইয়ে পাঁচ উইকেট নিয়ে দলের জয়ে অবদান রাখতে পেরে আরও আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন মিচেল স্টার্ক। রেকর্ড গড়া এই পারফরম্যান্সে সামনে পথচলার জন্যও ইতিবাচক অনেক কিছু পেয়েছেন অস্ট্রেলিয়ার এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2019, 11:39 AM
Updated : 7 June 2019, 11:39 AM

নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে বৃহস্পতিবার ক্যারিবিয়ানদের ইনিংসের শেষ পাঁচ ওভারে কার্লোস ব্র্যাথওয়েট, জেসন হোল্ডার ও শেলডন কটরেলকে আউট করে পাঁচ উইকেট পূর্ণ করেন স্টার্ক। এর মধ্যে ৪৬তম ওভারের শেষ বলে প্রতিপক্ষের অধিনায়ক হোল্ডারকে ফিরিয়ে দ্রুততম ১৫০ ওয়ানডে উইকেটের রেকর্ড গড়েন ২৯ বছর বয়সী এই ক্রিকেটার।

৭৭ ওয়ানডেতে স্টার্কের এখন মোট উইকেট ১৫১টি। রেকর্ডটির আগের মালিক ছিলেন পাকিস্তানের সাবেক স্পিনার সাকলাইন মুশতাক। ১৫০ উইকেট পেতে ৭৮ ম্যাচ লেগেছিল তার।

ম্যাচ শেষে জয় নিয়ে সাংবাদিকদের স্টার্ক বলেন, “এটা হয়তো অনেকটা অনিশ্চিত ছিল। তবে আমাদের সবার বিশ্বাস ছিল এবং আমাদের দলে অনেক ভালো বোলার আছে। আমরা জানি যে আমাদের এমন বোলার আছে যারা ডেথ ওভারে বল করতে পারে।”

“আমরা সবসময় কয়েকটি উইকেট দূরে ছিলাম এবং একই সময়ে ম্যাচ বের করে নিতে তারাও হয়তো কিছু উইকেট দূরে ছিল। আজ (বৃহস্পতিবার) চমৎকার একটি ক্রিকেট ম্যাচ হলো।”

“আজকের মতো আমি যত দিন দলে এভাবে অবদান রেখে যেতে পারব, সেটা দলের সামনে এগিয়ে যাওয়ার ভালো লক্ষণ হবে। সবাই মিলে ভালো পারফরম্যান্স করতে পারব।”

“আমরা সবাই অবদান রাখলে এবং টুর্নামেন্টে ভালো খেললে তা অস্ট্রেলিয়ার জন্য খুবই ইতিবাচক হবে।”

টস হেরে ব্যাট করতে নেমে ৭৯ রানে পাঁচ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে গিয়েছিল অস্ট্রেলিয়া। ওখান থেকে অলরাউন্ডার ন্যাথান কোল্টার-নাইলের ক্যারিয়ার সেরা ৯২ রানের ইনিংসে ঘুরে দাঁড়ায় পাঁচবারের বিশ্বকাপ জয়ীরা। প্রতিপক্ষকে দেয় ২৮৮ রানের চ্যালেঞ্জ। জবাবে ৯ উইকেটে ২৭৩ রানের বেশি করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।