পারফরম্যান্সে সাকিবের সঙ্গী চান অধিনায়ক

বিশ্বসেরা অলরাউন্ডারের পারফরম্যান্সও হচ্ছে বিশ্বমানের। কিন্তু দলের জয়ের জন্য যে প্রয়োজন কাছাকাছি মানের আরও কিছু পারফরম্যান্স! সেই তাগিদ শোনা গেল মাশরাফি বিন মুর্তজার কণ্ঠে। সাকিব আল হাসানের সঙ্গে অন্যদের জ্বলে ওঠাও দেখতে চান বাংলাদেশ অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদক কার্ডিফ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2019, 00:20 AM
Updated : 6 June 2019, 00:21 AM

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ সেরা হয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করেছেন সাকিব। সেই ম্যাচে পারফরমার ছিল আরও। তাই বাংলাদেশ পেয়েছিল জয়ের দেখা। নিউ জিল্যান্ডের বিপক্ষেও সাকিব ছিলেন উজ্জ্বল। তবে এই ম্যাচে তার আলোর পাশে বাকিরা জ্বলেছে কেবল টিমটিম করে।

সেই বিবর্ণদের বাদ দিয়ে বিকল্প ভাবা উচিত কিনা, সেই প্রশ্ন উঠছে। তবে সাধারণ্যে ছড়িয়ে পড়া অস্থিরতার আঁচ গায়ে লাগাচ্ছেন না মাশরাফি। টুর্নামেন্টের শুরুর দিকেই ওলট-পালট করতে চান না দলে। বরং অধিনায়কের চাওয়া, একাদশে থাকা ক্রিকেটাররা যেন কাজে লাগান সুযোগ।

“টুর্নামেন্টের কেবলই শুরু। এখনই নির্দিষ্ট ক্রিকেটারকে চাপ দেওয়া উচিত হবে না। সবাই সেরাটা দেওয়ার চেষ্টা করছে। কখনও হয়, কখনও হয় না। মানসিকভাবে সবাই সবসময় এক জায়গায় থাকে না। একটি দুটি ম্যাচে প্রত্যাশিত পারফরম্যান্স হলে হয়তো আত্মবিশ্বাস বাড়বে।”

“এই মুহূর্তে সাকিব এক্সট্রা অর্ডিনারি পারফর্ম করছে দলের জন্য। ওর একটু সহায়তা দরকার ছিল আজ, যেটা আমরা কেউ করতে পারিনি। এরকম সহায়তা বাড়লে ভালো হয়। কারও নাম আমি নিতে চাই না। সবাই চেষ্টা করছে। হারার পর নেতিবাচক দিকই হয়তো বেশি আসবে। তবে অনেক ইতিবাচক দিকও আছে।”