লঙ্কানদের দিশা দেখালেন প্রদিপ

জিততে ভুলে যাওয়া শ্রীলঙ্কাকে বিশ্বকাপের আগে কক্ষপথে ফিরিয়েছিলেন নুয়ান প্রদিপ। স্কটল্যান্ডের বিপক্ষে চার উইকেট নিয়ে দলের পরাজয়ের বৃত্ত ভাঙায় রেখেছিলেন সবচেয়ে বড় অবদান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে প্রথম ম্যাচে ছিলেন দর্শক হয়ে। আফগানিস্তানের বিপক্ষে সুযোগ পেয়ে আবারও দেখালেন পথ, দলকে এনে দিলেন আসরে প্রথম জয়। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2019, 08:11 PM
Updated : 4 June 2019, 08:11 PM

কার্ডিফ ওয়েলস স্টেডিয়ামে মঙ্গলবার ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৩৪ রানে জিতেছে শ্রীলঙ্কা। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৩১ রানে ৪ উইকেট নিয়ে তাতে সবচেয়ে বড় অবদান রেখে প্রদিপ জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

বিশ্বকাপে দলে ডাক পাওয়ার সময় ওয়ানডেতে একবারও চার উইকেট ছিল না প্রদিপের। স্কটল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো পান চার উইকেট। ৩৪ রানে ৪ উইকেট নিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৪১ ওভারে ১৮৭ রানের লক্ষ্য পেয়েছিল আফগানিস্তান। রান তাড়ায় শুরু থেকে বোলারদের ওপর চড়াও হয়েছিলেন হজরতউল্লাহ জাজাই। বিস্ফোরক বাঁহাতি ওপেনারকে ফিরিয়ে প্রথম উইকেট পান প্রদিপ।

বেশিক্ষণ টিকতে দেননি হাশমতউল্লাহ শাহিদিকে। বাড়তি বাউন্সে কট বিহাইন্ড করে ফেরান এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে। বিপজ্জনক হয়ে উঠছিল নাজিবউল্লাহ জাদরানের সঙ্গে গুলবাদিন নাইবের জুটি। দারুণ এক ডেলিভারিতে অধিনায়ক নাইবকে এলবিডব্লিউ করে আফগানদের প্রতিরোধ ভাঙেন প্রদিপ। পরে দারুণ এক ডেলিভারিতে বোল্ড করে দেন রশিদ খানকে।

প্রদিপের উজ্জ্বল পারফরম্যান্সে পরাজয়ের চোখ রাঙানি এড়িয়ে স্বস্তির জয় পেল শ্রীলঙ্কা। ৩২ বছর বয়সী এই ডানহাতি পেসার নিজের সবশেষ দুই ম্যাচে নিলেন চার উইকেট করে। জিতলেন ম্যাচ সেরার পুরস্কার।