বৃষ্টিতে ব্যাহত বাংলাদেশের প্রস্তুতি

লন্ডনের আকাশ মেঘলা ছিল মঙ্গলবার সকাল থেকেই। দুপুর নাগাদ শুরু হলো বৃষ্টি। সন্ধ্যা ৬টায় যখন অনুশীলনে এলো বাংলাদেশ, বৃষ্টি চলছে তখনও। অনেকটা সময় তাই ড্রেসিং রুমেই বন্দী থাকতে হলো বাংলাদেশ দলকে।

ক্রীড়া প্রতিবেদক লন্ডন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2019, 07:50 PM
Updated : 4 June 2019, 07:50 PM

মাঠে নামা সম্ভব নয় ধারনা করে ওভালের ইনডোরে ব্যাটিং-বোলিং অনুশীলন চলল কিছুক্ষণ। নিউ জিল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগের দিন বাংলাদেশের স্কিল অনুশীলন বলতে হলো সেটুকুই।

পরে অবশ্য বৃষ্টি থেমেছে। মাঠ ও উইকেটের কাভার সরানো হয়েছে। তবে প্র্যাকটিস উইকেটগুলোয় নেট আর লাগানো হয়নি। ফুটবল খেলে গা গরম করে, মাঠের পাশে হালকা নক করে আর খানিকটা ফিল্ডিং অনুশীলনেই সারা হয়েছে প্রস্তুতি।

দক্ষিণ আফ্রিকার ম্যাচের পর এই দুই দিনের একদিন ছিল বিশ্রাম, আরেকদিন হানা দিল বৃষ্টি। তবে বাংলাদেশ কোচ স্টিভ রোডস অবশ্য তাতে খুব একটা চিন্তিত নন। বিশ্বকাপ শুরুর আগেই নেওয়া প্রস্তুতিকে যথেষ্ট মনে হচ্ছে তার।

“আজকে আবহাওয়া ভালোই ছিল, কিন্তু ইংল্যান্ডে কিছুরই নিশ্চয়তা নেই। কিছুটা হতাশার। তবে ভাগ্য ভালো, আমরা আয়ারল্যান্ড সফরে গিয়েছিলাম। লেস্টারে ছোট্ট ক্যাম্প হয়েছিল। যদি আগের প্রস্তুতি ভালো না থাকত, তাহলে দুর্ভাবনা থাকত। কিন্তু এখন ততটা চিন্তিত নই।”

“ছেলেদের প্রায় সবাই বেশ ভালো খেলছে। মানসিকভাবেও ভালো অবস্থায় আছে। তারা যদি অনুভব করে যে ভালো অবস্থায় আছে, তাহলে কালকের ম্যাচের জন্য ভালোভাবেই প্রস্তুত থাকবে।”