শুরুটা এর চেয়ে ভালো হতে পারতো না: সাকিব

বিশ্বকাপে ভালো শুরুর দিকে উন্মুখ হয়ে ছিলেন ক্রিকেটাররা। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেই লক্ষ্য পূরণের পর সাকিব আল হাসান জানালেন, শুরুটা এর চেয়ে ভালো হতে পারতো না।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2019, 07:14 PM
Updated : 2 June 2019, 07:16 PM

ফাফ দু প্লেসির দলকে ২১ রানে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা করেছে বাংলাদেশ। তিন বিভাগে নিজেকে মেলে ধরে সবচেয়ে বড় অবদান রেখেছেন সাকিব। ম্যাচ সেরার পুরস্কার নেওয়ার সময় এই অলরাউন্ডার জানান, টুর্নামেন্টে এগিয়ে যেতে ঠিক এমন একটা শুরু তাদের খুব প্রয়োজন ছিল।

“এটা আমাদের সেরা জয়ের একটি।.. এটা আমার চতুর্থ বিশ্বকাপ। এই আসরে আমরা কিছু প্রমাণ করতে চাই। শুরুটা এর চেয়ে ভালো হতে পারতো না। এমন একটা শুরু আমাদের প্রয়োজন ছিল।”  

“আমরা বিশ্বাস নিয়ে ইংল্যান্ডে এসেছি। ড্রেসিংরুমের সবাই এখন ভীষণ খুশি। তবে তারা জানে কাজ কেবল শুরু হলো।”

৭৫ রানের ইনিংস খেলার পথে মুশফিকুর রহিমের সঙ্গে ১৪২ রানের জুটি গড়েন সাকিব। দুজনে মিলে বিশ্বকাপে যে দেশের সবচেয়ে বড় জুটির কীর্তি গড়েছেন, সেটা জানা ছিল না সহ-অধিনায়কের।

“জানতাম না মুশফিকের সঙ্গে আমার জুটিতে রেকর্ড হয়েছে। আমাদের জুটি গড়া প্রয়োজন ছিল, সেটা নিখুঁতভাবে করেছি।”  

দা ওভালেই আগামী বুধবার নিউ জিল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলবে বাংলাদেশ। সেই ম্যাচে ভালো করার আত্মবিশ্বাস এই ম্যাচ থেকে পাচ্ছেন সাকিব।

“আমাদের আত্মবিশ্বাস তুঙ্গে। তবে নিউ জিল্যান্ডের বিপক্ষে আমাদের সেরা ক্রিকেট খেলতে হবে। কারণ, ওরা সময় সময় আইসিসি ইভেন্টে ভালো করে।”