ফেরার ম্যাচে সেরা ওয়ার্নার

বর্তমান সময়ের সবচেয়ে বিস্ফোরক ব্যাটসম্যানদের একজন তিনি। ওয়ানডেতে স্ট্রাইক রেট ৯৬-এর ওপরে। সেই তিনি আবার দলের প্রয়োজনে পারেন নিজেকে গুটিয়ে রাখতে। শট খেলা সংযত রেখে তেমন ব্যাটিংয়েই আফগানিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার জয়ে রাখলেন বড় অবদান। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন ডেভিড ওয়ার্নার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2019, 07:35 PM
Updated : 1 June 2019, 07:35 PM

বিশ্ব চ্যাম্পিয়নদের ৭ উইকেটের জয়ে অপরাজিত ৮৯ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন ওয়ার্নার। চোটের সঙ্গে লড়াইয়ে জিতে এই ম্যাচে খেলা বাঁহাতি ওপেনারের ১১৪ বলের ইনিংস গড়া ৮ চারে।  

গত বছর কেপ টাউন টেস্টে বল টেম্পারিং কাণ্ডে এক বছরের জন্য ওয়ার্নার, স্টিভ স্মিথ ও ক্যামেরন ব্যানক্রফটকে নিষিদ্ধ করে অস্ট্রেলিয়া। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেন ওয়ার্নার ও স্মিথ।  

ফেরার ম্যাচে তিনটি ভালো জুটি উপহার দিয়েছেন ওয়ার্নার। নিজের সহজাত আক্রমণাত্মক ব্যাটিং ভুলে দলের প্রয়োজনে এক প্রান্ত আগলে রেখে টেনেছেন দলকে। প্রথম ৪০ বলে করেন ২০। এরপর ধীরে ধীরে বাড়িয়েছেন রানের গতি।

ছয় চারে ৭৪ বলে ছুঁয়েছিলেন ফিফটি। মূলত এক-দুই নিয়ে সচল রেখেছেন রানের চাকা। দুই অফ স্পিনার মোহাম্মদ নবি ও মুজিব উর রহমানের বিপক্ষে ছিলেন সাবলীল। লেগ স্পিনার রশিদ খানকে খেলেছেন সহজে। লম্বা বিরতির পর মাঠে নেমে ম্যাচ জেতানো ইনিংস খেলে জানান দিলেন তার ব্যাটিংয়ে মরচে ধরেনি একটুও।