শর্ট বলের স্রোত সামলাতে প্রস্তুত বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের পেসারদের শর্ট বলের তোপে বিধ্বস্ত হয়েছে পাকিস্তান। নিউ জিল্যান্ডের পেসারদের সামনে দাঁড়াতে পারেনি শ্রীলঙ্কা। শর্ট বল ও পেসে বাংলাদেশের দুর্বলতা তো সবার জানা! প্রতিপক্ষ যে এই কৌশল নিতে পারে, জানে বাংলাদেশ দলও। ব্যাটসমানরা সেভাবেই প্রস্তুতি নিয়েছে, জানালেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদক লন্ডন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2019, 07:33 PM
Updated : 1 June 2019, 07:33 PM

বিশ্বকাপের প্রথম ম্যাচে রোববার বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, যাদের মূল শক্তি পেস বোলিং। শর্ট বলে বাংলাদেশকে কাবু করার পথ তারা বেছে নিতেই পারে। তবে সেই প্রচেষ্টা ব্যর্থ করে দেওয়ার আয়োজন সেরে রেখেছে বাংলাদেশের ব্যাটসম্যানরা, জানালেন অধিনায়ক মাশরাফি।

“শর্ট বল যে তারা করবে, এটা প্রত্যাশিত। নানা কিছু চেষ্টা করবে। প্রস্তুতি তো একেকজনের ক্ষেত্রে একেকরকম। সুনির্দিষ্টভাবে কোনো ব্যাটসম্যানের কথা ভাবলে, তারা প্র্যাকটিস করছে। প্রতিটি ব্যাটসম্যানই জানে তাদের পরীক্ষা হবে এখানে। পরীক্ষায় সাফল্যের পথও আছে।”

বাংলাদেশ অধিনায়ক উদাহরণ দিলেন আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের সাফল্যের। জানালেন, কতটা আত্মবিশ্বাসী তার দল।

“আয়ারল্যান্ডে একই ফাঁদ পাতা হয়েছিল। আমাদের ব্যাটসম্যানরা সফল হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের যারা পাকিস্তানের বিপক্ষে খেলেছে পেসাররা, বেশিরভাগই আমাদের বিপক্ষে খেলেছে। চেষ্টা করেছে বাউন্সারের। তবে আমাদের ব্যাটসম্যানরা ভালো সামলেছে। আত্মবিশ্বাস তো আছেই, সঙ্গে প্রস্তুতিও আছে। তারা প্র্যাকটিস করছে। সাফল্যের নিশ্চয়তা আমি দিতে পারি না। তবে তারা প্রস্তুত ও আত্মবিশ্বাসী, এই নিশ্চয়তা দিতে পারি।”