ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে বিশ্বকাপে গেইলের ছক্কার রেকর্ড

ইংল্যান্ড বিশ্বকাপে প্রথম সুযোগেই এবি ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে গেলেন ক্রিস গেইল। বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ছক্কার রেকর্ড একার করে নিলেন এই ক্যারিবিয়ান ওপেনার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2019, 05:03 PM
Updated : 31 May 2019, 05:03 PM

গত বিশ্বকাপ শেষে ৩৭ ছক্কা নিয়ে সমতায় ছিলেন ডি ভিলিয়ার্স ও গেইল। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ায় দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটসম্যান ডি ভিলিয়ার্সের বিশ্বকাপ ক্যারিয়ার থমকে গেছে ২৩ ম্যাচে।

নিজের পঞ্চম আসরে খেলা গেইল ২৭ ম্যাচে হাঁকিয়েছেন ৪০ ছক্কা। পাকিস্তানের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ম্যাচে ৭ উইকেটের জয়ে ফিফটি করার পথে তিনটি ছক্কা আসে গেইলের ব্যাট থেকে।

ট্রেন্ট ব্রিজে শুক্রবার চতুর্থ ওভারে হাসান আলিকে লং অন দিয়ে ছক্কায় উড়িয়ে ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে যান গেইল। পরের বলেও ছক্কা তুলে নেন তিনি। তার তৃতীয় ছক্কাটি আসে দশম ওভারে, ওয়াহাব রিয়াজের বলে।

বিশ্বকাপে এক ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ডও গেইলের অধিকারে। গত আসরে জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করার পথে হাঁকিয়েছিলেন ১৬ ছক্কা। সে আসরে তার ব্যাট থেকে এসেছিল ২৬ ছক্কা। বিশ্বকাপে এক আসরে এটাই সর্বোচ্চ ছক্কার রেকর্ড।

এখনও ক্রিকেট খেলছেন এমন ব্যাটসম্যানদের মধ্যে বিশ্বকাপে গেইলের পর সর্বোচ্চ ছক্কা মার্টিন গাপটিলের। নিউ জিল্যান্ডে এই ওপেনার ১৭ ম্যাচে হাঁকিয়েছেন ২০ ছক্কা।