আগের উইকেটেই ম্যাচ, তাই আশায় বাংলাদেশ 

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে যে উইকেটে খেলেছে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা, সেই উইকেটেই রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে বাংলাদেশ। এটিই আশা বাড়াচ্ছে বাংলাদেশ দলের। ব্যবহৃত উইকেট আরেকটু মন্থর হতে পারে, বাংলাদেশ দলের ধরনের সঙ্গে যা মানিয়ে যেতে পারে দারুণভাবে।

ক্রীড়া প্রতিবেদক লন্ডন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2019, 03:22 PM
Updated : 1 June 2019, 09:41 AM

ওভালে বৃহস্পতিবার ওই ম্যাচের উইকেট যথারীতি ব্যাটসম্যানদের জন্য ভালো ছিল। তবে যতটা ব্যাটিং স্বর্গ ইদানিং ইংল্যান্ডে দেখা যায়, ততটা ছিল না। তাই বয়ে যায়নি রানের জোয়ার। পেস ও স্পিন, দুটিতেই সহায়তা মিলেছে খানিকটা। দুর্দান্ত বোলিং করেছেন ইংল্যান্ডের জফরা আর্চার। দক্ষিণ আফ্রিকার পেসাররাও খারাপ করেননি। উইকেট খানিকটা ছিল মন্থর, ভালো করেছেন স্পিনাররাও।
 
শুক্রবার ওভালে অনুশীলনে গিয়ে বাংলাদেশের দল জানতে পেরেছে, খেলা একই উইকেটে। দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসার ওয়ালশের কণ্ঠে তাই আশার সুর। যদিও দুই ম্যাচের মাঝে বিরতি থাকছে ২ দিন। তবে বোলিং কোচের ধারণা, উইকেট বাংলাদেশের জন্য ভালো হবে।
 
“গতকাল যে উইকেটে খেলা হয়েছে, সেখানেই হবে আমাদের ম্যাচ। তা হলে আমার জন্য ভালো। ওভালে সাধারণত ভালো ক্রিকেট উইকেট থাকে, ভালো স্কোর হয়। ভালো একটি ম্যাচ হবে বলে ধারণা করছি আমি। উইকেটের আচরণ ভালো থাকার কথা। পেস-স্পিন, দুটিই সহায়তা পাবে বলে মনে হচ্ছে।”
 
“গতকাল আমরা দেখেছি কেমন ছিল আচরণ, তাই ভালো ধারণা পাচ্ছি রোববার কেমন থাকতে পারে। দুই দিন পর ম্যাচ, খেলা হবে ব্যবহৃত উইকেটে, এসব বিবেচনায় রাখতে হবে। প্রথমে আমাদের যা করতে হবে, দ্রুত উইকেট পড়ে ফেলতে হবে। তবে চতুর্থ দিনের উইকেটের মতো হলে (যদি টেস্ট ম্যাচের চতুর্থ দিনের উইকেটের মতো থাকে) আবার প্রথম ম্যাচের মতো আচরণ করবে না। সেটাও দ্রুত বুঝে ফেলতে হবে। তবে এখনও বেশ ভালো উইকেট মনে হচ্ছে।”