সাইফের ছেলেবেলার স্বপ্ন ভারতের সঙ্গে খেলা

বিশ্বকাপ খেলার স্বপ্ন থাকে সব ক্রিকেটারের। মোহাম্মদ সাইফ উদ্দিনের সেই স্বপ্ন পূরণ হওয়ার অপেক্ষায়। তবে তার আগেই আরেকটি স্বপ্ন পূরণ হচ্ছে বাংলাদেশের অলরাউন্ডারের। প্রথমবার খেলতে নামছেন ভারতের বিপক্ষে!

ক্রীড়া প্রতিবেদক কার্ডিফ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2019, 03:56 PM
Updated : 27 May 2019, 03:56 PM

কোনো একটি নির্দিষ্ট প্রতিপক্ষের সঙ্গে খেলার স্বপ্ন বলতে এক সময় ভারত-পাকিস্তান লড়াই বা অ্যাশেজের প্রসঙ্গ আসত। ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার উঠতি ক্রিকেটাররা পরস্পরের বিপক্ষে খেলার স্বপ্ন নিয়ে বেড়ে উঠতেন। ভারত-পাকিস্তানের ক্ষেত্রে ছিল একই চিত্র। কিন্তু ২০০৭ বিশ্বকাপে ভারতকে হারানোর পর থেকে ভারত-বাংলাদেশ লড়াইয়ে যে ভিন্ন মাত্রা যোগ হয়েছে, সেটিরই প্রতিচ্ছবি যেন সাইফের এই স্বপ্নে।

সাইফের কাছে প্রশ্নও ছিল ভারত-বাংলাদেশ লড়াই নিয়েই। বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে কার্ডিফে মঙ্গলবার ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। গত কয়েক বছরে এই দুই দলের লড়াই মানেই যে বাড়তি উত্তেজনা ও রোমাঞ্চ, প্রস্তুতি ম্যাচে তার কতটা থাকবে? ম্যাচের অবস্থা যেটিই হোক, সাইফ নিজে যে দারুণ রোমাঞ্চিত, সেটি বললেন অকপটে।

“যদি খেলি, এটিই ভারতের বিপক্ষে আমার প্রথম ম্যাচ হবে। সত্যি বলতে আমি অনেক রোমাঞ্চিত। ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল ভারতের বিপক্ষে ম্যাচ খেলব। ভালো করি বা খারাপ, সেটি আল্লাহর হাতে। আমি চেষ্টা করব শতভাগ দেওয়ার।”

নিজের পাশাপাশি দলের দিক থেকেও একটি প্রাপ্তির সুযোগ দেখছেন এই অলরাউন্ডার।

“যেহেতু ওদের সঙ্গে আমাদের ম্যাচ আছে মূল টুর্নামেন্টের শেষের দিকে, এখানে ভালো কিছু করতে পারলে ওই ম্যাচেও আমাদের আত্মবিশ্বাস ভালো থাকবে।