রুবেলের স্বপ্নে সেরা পাঁচ

দুই গ্রুপে ভাগ হয়ে অনুশীলন। প্রথম গ্রুপ যখন ব্যাটিং-বোলিংয়ে, অন্য গ্রুপের সঙ্গে তখন বাইরে বসে রুবেল হোসেন। অপেক্ষা, কখন আসবে তার বোলিং সেশন। অপেক্ষায় আছেন বাংলাদেশের একাদশে সুযোগ পেতেও। বিশ্বকাপ ঘিরে তার স্বপ্ন পূরণের জন্য একাদশে সুযোগ যে নিয়মিত দরকার। সুযোগ যদি আসে, হতে চান তিনি এবারের বিশ্বকাপের সেরা পাঁচ বোলারের একজন।

ক্রীড়া প্রতিবেদক কার্ডিফ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2019, 05:33 PM
Updated : 24 May 2019, 09:34 PM

বাংলাদেশের দুটি প্রস্তুতি ম্যাচের শহর কার্ডিফে শুক্রবারই প্রথম অনুশীলন করল বাংলাদেশ দল। রুবেলও অনুশীলন করেছেন শতভাগ দিয়েই। গত ঢাকা প্রিমিয়ার লিগ থেকে বয়ে আসা সাইডস্ট্রেইন তাকে ভুগিয়েছে আয়ারল্যান্ডেও। ত্রিদেশীয় সিরিজে খেলতে পেরেছিলেন কেবল একটি ম্যাচে। তবে কার্ডিফে অনুশীলনের ফাঁকে জানালেন, আপাতত আর চোট নেই।

“এখন আমি পুরো ফিট। শেষ ৪-৫ সেশন পুরো গতিতে বোলিং করেছি। সম্পূর্ণ ফিট বলতে পারেন।”

তবে ফিট হয়ে ওঠাই একাদশে থাকার নিশ্চয়তা নয়। গত কিছু দিনে বোলিংয়ে দারুণ উন্নতি করে টিম ম্যানেজমেন্টের বিবেচনায় এগিয়ে গেছেন মোহাম্মদ সাইফ উদ্দিন। বাংলাদেশ তিন পেসার নিয়ে খেললে, মাশরাফি বিন মুর্তজা ও মুস্তাফিজুর রহমানের সঙ্গে সাইফই আপাতত দলের পছন্দ। একাদশে চার পেসার থাকলে সুযোগ মিলবে রুবেলের।

বাস্তবতা জানেন রুবেল। তবু অপেক্ষায় সুযোগের। প্রস্তুতি ম্যাচ দুটিতে খেলতে পারবেন দলের ১৫ জনের সবাই। রুবেল তাকিয়ে সেই সুযোগের দিকে। প্রস্তুতি ম্যাচে দারুণ কিছু করে দাবি জানিয়ে রাখতে চান মূল টুর্নামেন্টে খেলার।

“আমাকে যদি সুযোগ দেয়, যদি মাঠে থাকি, চেষ্টা করব সেরাটা দেওয়ার। সবাই চায় পারফর্ম করতে। আমিও চাই। এখন সুযোগের অপেক্ষায় আছি।”

“এখানে (প্রস্তুতি ম্যাচে) ভালো পারফর্ম করলে হয়তো সুযোগ আসবে মূল ম্যাচে খেলার। সুযোগ পেলে চেষ্টা করব কাজে লাগাতে।”

একাদশে সুযোগের ধাপ পেরোতে পারলে রুবেল এগোতে চান স্বপ্নের পথ ধরে।

“আমি চাই ভালো বোলিং করতে। ম্যাচ জয়ে অবদান রাখতে। ভালো বোলিং করে যেন ম্যাচ জেতার অংশীদার থাকি। সুযোগ পেলে আমার সেরাটা দেওয়ার চেষ্টা করব। গোটা ক্রিকেট বিশ্ব এই আসরের দিকে তাকিয়ে থাকে। প্রতিটি ম্যাচ যদি খেলতে পারি, ভালো পারফর্ম যদি করি, আমার লক্ষ্য থাকবে প্রথম পাঁচ বোলারের মধ্যে থাকা।”