বড়দের বিশ্বকাপের বড় চ্যালেঞ্জে প্রস্তুত মিরাজ

দুটি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছেন দলকে। তার নেতৃত্বে যুব বিশ্বকাপে সেরা সাফল্যও পেয়েছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ এবার খেলবেন মূল বিশ্বকাপে। বড়দের বিশ্বকাপে চ্যালেঞ্জও বড়, জানেন এই অলরাউন্ডার। প্রস্তুতি নিচ্ছেন সেভাবেই।

ক্রীড়া প্রতিবেদক ডাবলিন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2019, 02:40 PM
Updated : 11 May 2019, 02:40 PM

শনিবার ত্রিদেশীয় সিরিজে যখন মুখোমুখি আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ তখন তখন বিশ্রামে। এ দিন কোনো অনুশীলন নেই দলের। বিশ্রামের ফাঁকেই ডাবলিনের টিম হোটেলে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মিরাজ তাকালেন যুব বিশ্বকাপ থেকে তার মূল বিশ্বকাপে আসার পথে।

“যুব বিশ্বকাপে খেলেছি। তবে আমারও স্বপ্ন ছিল এক সময় মূল বিশ্বকাপ খেলব। এবার স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। তবে এটিই শেষ কথা নয়। বিশ্বকাপে ভালো কিছু করা ও দলকে ভালো সার্ভিস দিতে চাই।”

“বিশ্বকাপে অনেক বেশি চ্যালেঞ্জ থাকবে। সবারই ভালো করার প্রত্যাশা থাকবে। নিজেকে মানসিকভাবে আরও প্রস্তুত করতে হবে কিভাবে কি করতে পারি।”

তবে বড়দের বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরণ হতে চললেও নিজেকে নিয়ে বড় স্বপ্ন দেখছেন মিরাজ। দলে তার যা ভূমিকা, সেটিই পূরণ করতে চান পুরোপুরি।

“দলের প্রয়োজনে শতভাগ দিতে পাই। দল চায় আমি একটি ভূমিকা পালন করি। বোলিংয়ে যে ভূমিকা থাকে, সেটি পালন করতে চাই। ব্যাটিংয়ে ১৫-২০ রান যদি চায় দল, সেটা দিতে চাই। দল কিভাবে আমার কাছ থেকে উপকৃত হবে, সেটিই আছে আমার ভাবনায়। সেভাবেই করার চেষ্টা করব।”