ছিটকে গেলেন নরকিয়া, দ. আফ্রিকা বিশ্বকাপ দলে মরিস

দক্ষিণ আফ্রিকার চার পেসারকে ভোগাচ্ছে চোট। তাদের একজন আনরিক নরকিয়া চোটের সঙ্গে লড়াইয়ে হেরে বাদ পড়ে গেছেন বিশ্বকাপ দল থেকে। তার জায়গায় দক্ষিণ আফ্রিকা ফিরিয়েছে অলরাউন্ডার ক্রিস মরিসকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2019, 02:34 PM
Updated : 7 May 2019, 02:34 PM

জাতীয় দলের অনুশীলনে ডান হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পান নরকিয়া। কাঁধের চোট থেকে সেরে ওঠার পর গত মার্চে দক্ষিণ আফ্রিকার হয়ে অভিষেক হয়েছিল ২৫ বছর বয়সী এই পেসারের। মাত্র চার ম্যাচ খেলেই জায়গা করে নিয়েছিলেন বিশ্বকাপ দলে।

চোট থেকে পুরোপুরি সেরে উঠতে ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে নরকিয়াকে। তার জায়গায় ডাক পাওয়া ৩২ বছর বয়সী মরিস এক বছরের বেশি সময় ধরে দেশের হয়ে কোনো ওয়ানডে খেলেননি। চলমান আইপিএলে খেলছেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। ৯ ম্যাচে নিয়েছেন ১৩ উইকেট।

চোট নিয়ে আইপিএলের মাঝপথ থেকে এরই মধ্যে দক্ষিণ আফ্রিকায় ফিরে গেছেন দুই পেসার ডেল স্টেইন ও কাগিসো রাবাদা। চোটের জন্য শুরুর আগেই সেই টুর্নামেন্ট শেষ হয়ে যায় পেসার লুঙ্গি এনগিডির।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল: ফাফ দু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক, জেপি দুমিনি, এইডেন মারক্রাম, ক্রিস মরিস, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আন্দিলে ফেলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ডেল স্টেইন, ইমরান তাহির, রাসি ফন ডার ডাসেন।