আইপিএলে ক্ষুরধার সাকিবকে দেখছেন কোচ

আইপিএলে এবার ম্যাচের পর ম্যাচ দর্শক হয়ে থাকতে হয়েছে সাকিব আল হাসানকে। স্টিভ রোডসের মনে এটি নিয়েই কেবল একটু খচখচ। এছাড়া সাকিবের অনুশীলনে ঘাটতির কিছু দেখছেন না বাংলাদেশ কোচ। বরং আইপিএলে দারুণ ফিট ও গতিময় সাকিবকে দেখে তিনি খুশি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2019, 04:34 PM
Updated : 25 April 2019, 05:36 PM

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এবার মৌসুমের প্রথম ম্যাচটি খেলেছিলেন সাকিব। এরপর সুযোগ পেয়েছেন সবশেষ ম্যাচটিতে। মাঝের সময়টায় দলের কম্বিনেশনে আর জায়গা হয়নি তার। ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো, রশিদ খান, কেন উইলিয়ামসন, মোহাম্মদ নবিদের নিয়ে গড়া দলে বিদেশি ক্রিকেটার হিসেবে জায়গা পাওয়াই কঠিন। মার্টিন গাপটিলের মতো ব্যাটসম্যান একটি ম্যাচও খেলার সুযোগ পাননি এখনও।

ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন না বলে সাকিবকে দেশে ফিরিয়ে আনার কথা কয়েকবারই ভেবেছিল বিসিবি। তবে শেষ পর্যন্ত সেটি হয়নি। নিজের শৈশবের কোচ ও দেশের ঘরোয়া ক্রিকেটের সফল কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে ভারতে ডেকে নিয়েছেন সাকিব। সেখানে দলের অনুশীলনের বাইরে নিজের মতো করে নিচ্ছেন প্রস্তুতি।

এই প্রস্তুতিকে যথেষ্টই মনে করছেন রোডস। শুধু তার চাওয়া, আরেকটু বেশি সুযোগ পাক সাকিব।

“আমি চেয়েছিলাম সাকিব ভারতে থাকুক, সেটির পেছনে অন্যতম কারণ যে দুয়েকটি ম্যাচ খেলুক। যদিও সেটি ঝুঁকির। তারপরও চাইছিলাম আর দুই-তিনটি ম্যাচ হায়দরাবাদের হয়ে খেলুক। অনুশীলন তার যথেষ্টই হচ্ছে। আমার তো ওকে দারুণ ক্ষুরধার, আরও ফিট ও মাঠে গতিময় মনে হয়েছে। সবকিছুই ওর জন্য ভালো দিক। শুধু চাই আর গোটা দুই ম্যাচে খেলুক। বিশ্বের সেরা অলরাউন্ডারেরও ম্যাচ অনুশীলনের দরকার আছে।”

তবে গোটা মৌসুমে এভাবে বাইরে বসে থাকারও ইতিবাচক দিক খুঁজে পাচ্ছেন বাংলাদেশ কোচ।

“দুটি ব্যাপার আছে এখানে। একটি হলো, ম্যাচের জন্য ক্ষুধার্ত হয়ে আছে সে। অনেক ম্যাচ খেলতে অভ্যস্ত যে, সে সবসময়ই ম্যাচ খেলার ক্ষুধা অনুভব করে। আরেকটি ব্যাপার হলো, হায়দরাবাদ দলের বাইরে রাখা হয়েছে তাকে। বড় মঞ্চে নিজেকে প্রমাণের তাগিদ থাকবে তার। আমার ধারণা, এটি বাংলাদেশের জন্যই ভালো হবে।”