উইন্ডিজ বিশ্বকাপ দলে রাসেল, নেই পোলার্ড-স্যামুয়েলস

গত বিশ্বকাপের পর স্রেফ একটি ওয়ানডে খেলা আন্দ্রে রাসেল ফিরেছেন ওয়েস্ট ইন্ডিজ দলে। প্রথম দুই আসরের চ্যাম্পিয়নদের দলে ডাক মেলেনি দুই অভিজ্ঞ ক্রিকেটার কাইরন পোলার্ড ও মারলন স্যামুয়েলসের। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2019, 06:14 PM
Updated : 25 April 2019, 09:16 AM

১৫ সদস্যের বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন টেস্টের মূল স্ট্রাইক বোলার শ্যানন গ্যাব্রিয়েল। চোট কাটিয়ে ফিরেছেন ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ সিরিজে না খেলা বিস্ফোরক ওপেনার এভিন লুইস।  

২০১৬ সালের পর ওয়ানডে না খেলা অফ স্পিনার সুনিল নারাইন জায়গা পাননি ওয়েস্ট ইন্ডিজ দলে। 

২০১৮ সালের জুলাইয়ে একটি ওয়ানডে খেলেছিলেন রাসেল। ডাক পেয়েছিলেন ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ সিরিজের শেষ দুই ওয়ানডেতে। তবে চোটের জন্য খেলতে পারেননি ৩০ বছর বয়সী এই অলরাউন্ডার। এই মুহূর্তে খেলছেন আইপিএলে। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে চলেছেন একের পর এক টর্নেডো ইনিংস। রান করেছেন ৬৫.৩৩ গড় ও ২১৭.৭৭ স্ট্রাইক রেটে। 

নিষেধাজ্ঞার জন্য দেশের শেষ সিরিজে খেলতে পারেননি গতিময় পেসার গ্যাব্রিয়েল। পেস বোলিং আক্রমণে তার ও শেলডন কটরেলের সঙ্গে আছেন কেমার রোচ ও ওশান টমাস। 

উইকেটের পেছনে দাঁড়াতে পারেন বাঁহাতি ব্যাটসম্যান নিকোলাস পুরান। দলে উইকেটরক্ষক আছেন আরেকজন, টপ অর্ডার ব্যাটসম্যান শেই হোপ। 

স্পিন আক্রমণে আছেন ফ্যাবিয়ান অ্যালেন ও অ্যাশলি নার্স। জায়গা হয়নি লেগ স্পিনার দেবেন্দ্র বিশুর। দুই পেসার কিমো পল ও চোট পাওয়া আলজারি জোসেফও জায়গা পাননি বিশ্বকাপ দলে। 

অনুমিতভাবে দলে আছেন ৩৯ বছর বয়সী বিস্ফোরক বাঁহাতি ওপেনার ক্রিস গেইল।


যথারীতি দলকে নেতৃত্ব দেবেন জেমস হোল্ডার। অলরাউন্ডার হিসেবে তার সঙ্গে আছেন কার্লোস ব্র্যাথওয়েট। 

বিশ্বকাপের ওয়েস্ট ইন্ডিজ দল: জেসন হোল্ডার (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, ড্যারন ব্রাভো, কার্লোস ব্র্যাথওয়েট, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, শেই হোপ (উইকেটরক্ষক), এভিন লুইস, অ্যাশলি নার্স, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), কেমার রোচ, আন্দ্রে রাসেল, ওশান টমাস। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক