মুস্তাফিজকে নিয়ে তাড়াহুড়া নয়: বোলিং কোচ

সবশেষ ইংল্যান্ড সফরটা ভালো কাটেনি মুস্তাফিজুর রহমানের। চ্যাম্পিয়ন্স ট্রফিতে চার ম্যাচ খেলে নিতে পেরেছিলেন মোটে একটি উইকেট। কোর্টনি ওয়ালশের বিশ্বাস, তরুণ এই পেসার চোটমুক্ত থাকতে পারলে এবারের বিশ্বকাপ দিয়ে পাল্টাবে চিত্রটা। ব্যাটিং সহায়ক উইকেটেও দেখা যাবে মুস্তাফিজ জাদু।  

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2019, 12:43 PM
Updated : 22 April 2019, 01:13 PM

নিউ জিল্যান্ড থেকে দেশে ফেরার পর গত ৮ এপ্রিল শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে একটি ম্যাচ খেলেন মুস্তাফিজ। পরদিন অনুশীলনের সময় পায়ে চোট পেয়ে ছিটকে যান মাঠের বাইরে। দুই সপ্তাহের বিশ্রাম পাওয়া বাঁহাতি এই পেসার এখনও বোলিং শুরু করতে পারেননি। ওয়ালশ আশাবাদী যথা সময়ে ফিট হয়ে যাবেন মুস্তাফিজ।

“সম্পূর্ণ ফিট থাকলে বিশ্বকাপে ওর অনেক বড় ভূমিকা থাকবে। তবে আমার মনে হয় না, আমরা একক কোনো খেলোয়াড়ের ওপর নির্ভরশীল। সাকিব (আল হাসান), মাশরাফি (বিন মুর্তজা) ও রুবেল (হোসেন) সব সময়ই ধারাবাহিক। কাঁধের চোটের পর এখনও অতোটা ধারালো নয় মুস্তাফিজ। এছাড়া ওর ছোটখাটো সমস্যা লেগেই আছে। সম্পূর্ণ ফিট মুস্তাফিজ আমাদের জেতাতে পারে। ওকে যতটা সম্ভব ফিট রাখতে হবে আমাদের।”

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে খেলতে আগামী ১ মে দেশ ছাড়বে বাংলাদেশ। ২ জুন দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ অভিযান। বোলিং কোচ জানান, মুস্তাফিজকে নিয়ে একদমই ঝুঁকি নেবেন না তারা।  

“আমাদের হাতে এখনও কিছুটা সময় আছে। ওকে নিয়ে আমরা বেশি তাড়াহুড়া করছি কি না সেটাই আমার চিন্তা। ওকে যদি আয়ারল্যান্ডে অতিরিক্ত ব্যবহার করা হয় তাহলে হয়তো বিশ্বকাপে সতেজ থাকবে না।”

“মুস্তাফিজ এই মুহূর্তে ফিট হওয়ার জন্য লড়াই করছে। যখনই ও ফিট হয়ে যাবে আর ম্যাচে খেলবে আমরা জানি আমরা একটি ‘এক্স-ফ্যাক্টর’ পেয়ে যাব। সে আমাদের ম্যাচ জেতাতে পারে। তাই এই মুহূর্তে চিন্তা ওকে ফিট করা তোলা নিয়ে। কারণ, মাত্র একটা ম্যাচ খেলেই তো চোট পেয়েছে। তাই ওকে ম্যাচ ফিট করে তোলা, ম্যাচের জন্য তৈরি করা জরুরি।”