আফগানিস্তান বিশ্বকাপ দলে হামিদ হাসান

দুই বাঁহাতি পেসার শাপুর জাদরান ও ফরিদ আহমেদের জায়গা মেলেনি আফগানিস্তানের বিশ্বকাপ দলে। প্রায় তিন বছর আগে সবশেষ ওয়ানডে খেলা হামিদ হাসান ডাক পেয়েছেন ১৫ সদস্যের দলে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2019, 07:28 AM
Updated : 22 April 2019, 07:29 AM

মোহাম্মদ নবি ও রশিদ খানদের সমালোচনার পরও বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন গুলবাদিন নাইব। হঠাৎ করেই নেতৃত্ব হারানো আসগর আফগান টিকে গেছেন বিশ্বকাপ দলে। দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ২৩ খেলোয়াড়কে নিয়ে হয়ে যাওয়া একটি অনুশীলন ক্যাম্প শেষে ১৫ সদস্যের দল বেছে নেয় আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

ইকরাম আলি খিল, করিম জানাত ও সৈয়দ শিরজাদের জায়গা মেলেনি দলে। তবে তিনজনই আছেন অপেক্ষমান হিসেবে।

আয়াল্যান্ডের বিপক্ষে খেলা সব সিরিজের দল থেকে শাপুর ও ফরিদের মতো জায়গা হয়নি বাঁহাতি রিস্ট স্পিনার জহির খান ও টপ অর্ডার ব্যাটসম্যান জাভেদ আহমাদির।

নির্বাচক কমিটি জানায়, গত মাসের পারফরম্যান্স ও ফিটনেস বিবেচনায় নিয়ে বিশ্বকাপ দল বেছে নেওয়া হয়েছে।

২০১৬ সালের জুনে আয়ারল্যান্ডের বিপক্ষে সবশেষ ওয়ানডে খেলেছিলেন হামিদ। চলতি বছরের শুরুতে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেলেও কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি ৩১ বছর বয়সী এই পেসার।

আগামী ১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আফগানিস্তানের বিশ্বকাপ অভিযান।

বিশ্বকাপের আফগানিস্তান দল: গুলবাদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), নুর আলি জাদরান, হজরতউল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাশমতউল্লাহ শাহিদি, নাজিবউল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, মোহাম্মদ নবি, রশিদ খান, দৌলত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান, মুজিব উর রহমান।