পাকিস্তানের বিশ্বকাপ দলে নেই আমির

দুই বছর আগে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে তার স্পেল গড়ে দিয়েছিল ম্যাচের ভাগ্য। কিন্তু ভাগ্য বদলের পালায় সেই মোহাম্মদ আমির এবার যেতে পারছেন না ইংল্যান্ডে। ২৭ বছর বয়সী বাঁহাতি পেসারের জায়গা হয়নি পাকিস্তানের বিশ্বকাপ দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2019, 01:59 PM
Updated : 18 April 2019, 02:12 PM

বিশ্বকাপ দলে না থাকলেও তার আগে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে হতে যাওয়া পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দলে আছেন আমির। সেখানে দারুণ কিছু করলে সুযোগ মিলতেও পারে ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্টে। ২৩ মে পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ আছে দলগুলোর।

আমিরের মতোই দলে জায়গা পাননি সবশেষ ওয়ানডেতে চার উইকেট নেওয়া বাঁহাতি পেসার ইসমান খান শিনওয়ারি। তবে বিশ্বকাপে যাচ্ছেন কদিন আগেও আলোচনায় না থাকা আরেক বাঁহাতি পেসার জুনাইদ খান। সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দলে ফিরে জুনাইদ ছিলেন বেশ খরুচে।

গতির ঝড় তুলে সম্প্রতি আলোচনায় উঠে আসা মোহাম্মদ হাসনাইন যাচ্ছেন বিশ্বকাপে। গত পিএসএলে গতিময় বোলিংয়ে নজর কাড়ার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ওয়ানডে অভিষেক হয় ১৯ বছর বয়সী ফাস্ট বোলারের। সেখানে খুব ভালো কিছু করতে না পারলেও তার গতিতে আস্থা রেখেছেন নির্বাচকেরা।

দলে ১৯ বছর বয়সী পেসার আছেন আরও একজন, শাহিন শাহ আফ্রিদি। গত কিছুদিনের পারফরম্যান্সে এই বাঁহাতি পেসারের থাকা অবশ্য নিশ্চিতই ছিল।

আবিদ আলির দলে থাকাও উল্লেখ করার মতো। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে অভিষেকে সেঞ্চুরি করলেও পরের ম্যাচে শূন্য রানে ফিরেছিলেন এই ওপেনার। অভিজ্ঞতা বলতে এই দুই ওয়ানডেই। তবে ঘরোয়া ক্রিকেটে বেশ অভিজ্ঞ ৩১ বছর বয়সী ব্যাটসম্যান।

বিশ্বকাপ দলে না থাকলেও আমিরের সঙ্গে ইংল্যান্ড সিরিজের দলে আছেন আগ্রাসী ব্যাটসম্যান আসিফ আলি।

যে ২৩ জন ক্রিকেটারকে ক্যাম্পে ডাকা হয়েছিল, তাদের মধ্যে উসমান ছাড়াও ইংল্যান্ড যেতে পারছেন না ইয়াসির শাহ, শান মাসুদ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আব্বাস ও মোহাম্মদ নওয়াজ।

পাকিস্তানের বিশ্বকাপ দল: সরফরাজ আহমেদ (অধিনায়ক), আবিদ আলি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, জুনাইদ খান, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক।

ইংল্যান্ড সিরিজের দলে বাড়তি: মোহাম্মদ আমির, আসিফ আলি।