তাসকিন না থাকায় খারাপ লাগছে রুবেল-মুস্তাফিজের

ফিটনেস ইস্যুতে বিশ্বকাপ দল থেকে ছিটকে যাওয়া তাসকিন আহমেদের পাশে দাঁড়িয়েছেন রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান। দুই পেসার জানিয়েছেন এই সতীর্থ না থাকায় তাদের খারাপ লাগার কথা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2019, 09:43 AM
Updated : 17 April 2019, 02:33 PM

বাংলাদেশের সবচেয়ে দ্রুত গতির দুই বোলারের একজন তাসকিন আহমেদ ফিটনেস ইস্যুতে জায়গা পাননি বিশ্বকাপ দলে। আরেক গতিময় পেসার রুবেল হোসেন পাশে দাঁড়িয়েছেন তরুণ সতীর্থের। জানিয়েছেন, তাসকিন না থাকায় তার খারাপ লাগার কথা।

বিপিএলে খেলার সময় গোড়ালির গাঁটে চোট পেয়ে লম্বা সময়ের জন্য ছিটকে যান তাসকিন। নিউ জিল্যান্ড সফরে ওয়ানডে দলে থাকলেও খেলা হয়নি তার। পুনর্বাসন প্রক্রিয়া চলছে এখনও, এরই মাঝে ঢাকা প্রিমিয়ার লিগের প্রাথমিক পর্বের একাদশ রাউন্ডে খেলেন প্রাইম দোলেশ্বরের হয়ে। সেই ম্যাচে ৫ ওভার বোলিং করা তাসকিনের ফিটনসে নিয়ে সন্তুষ্ট নন নির্বাচকরা।

বিশ্বকাপ ও আয়ারল্যান্ডে হতে যাওয়া যাওয়া ত্রিদেশীয় সিরিজের দলে তাই জায়গা হয়নি তাসকিনের। তার না থাকাটা রুবেলের কাছে দুর্ভাগ্যজনক।

“তাসকিন আমার অনেক ভালো এবং কাছের একজন ছোট ভাই। ওকে আমি অনেক স্নেহ করি। ও অনেক ভালো একজন বোলার। তবে দলে থাকা না থাকা তো সম্পূর্ণভাবে নির্বাচকদের ওপর নির্ভর করে।”

“অবশ্যই আমার খারাপ লাগছে (তাসকিন না থাকায়)। ও বিপিএলে খুব ভালো খেলেছিল। আবার চোট পেয়েছে। ওর জন্য এটা আসলে দুর্ভাগ্য।”

সেই বয়স ভিত্তিক দল থেকে তাসকিনের সঙ্গে খেলছেন মুস্তাফিজ। রুবেলের মতো বিষাদ ছুঁয়ে গেছে তাকেও।

“শুধু আমার নয়, খারাপ তো সবারই লাগছে। সতীর্থ যারা আছে সবার খারাপ লাগারই কথা।… সান্ত্বনা দেওয়ার কোনো ভাষাই নেই, আমি কি কথা বলব।”

রুবেল নিজেও লড়াই করছেন চোটের সঙ্গে। সাইড স্ট্রেইন থেকে সেরে উঠে মাঠে ফিরতে সংগ্রাম চালিয়ে যাচ্ছেন এই পেসার। একই হাল মুস্তাফিজেরও। মাঠে ফিরতে বাঁহাতি এই পেসার লড়াই করছেন পায়ের চোটের সঙ্গে।