• ‘কেউ ব্ল্যাক লাইভস ম্যাটার ভোলেনি’, হোল্ডিংকে আর্চার
    ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের প্রতি সংহতি জানাতে ম্যাচ শুরুর আগে খেলোয়াড়দের হাঁটু গেড়ে বসা বন্ধ করে দেওয়ায় কদিন আগে ইসিবির সমালোচনা করেন মাইকেল হোল্ডিং। ক্যারিবিয়ান কিংবদন্তিকে আশ্বস্ত করে জফ্রা আর্চার জানালেন, বিশ্বজুড়ে চলা এই আন্দোলন ভুলে যায়নি ইংল্যান্ডের ক্রিকেট।
  • আর্চারকে ম্যান্ডেলার উদাহরণ দিলেন হোল্ডিং
    ‘বায়ো-সিকিউর’ বিধি ভঙ্গ করায় ইংল্যান্ড দল থেকে বাদ পড়া পেসার জফ্রা আর্চারের প্রতি কোনো সহানুভূতি নেই মাইকেল হোল্ডিংয়ের। ওয়েস্ট ইন্ডিজের পেস কিংবদন্তি ও জনপ্রিয় এই ধারাভাষ্যকার বলছেন, কোনো ভুল না করেই নেলসন ম্যান্ডেলা ২৭ বছর জেলে কাটাতে পারলে লোকে সামান্য ত্যাগ কেন করতে পারে না!
  • টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট বণ্টন হাস্যকর: হোল্ডিং
    দুই টেস্টের সিরিজে যে পয়েন্ট, পাঁচ টেস্টের সিরিজেও তাই- আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের এমন পয়েন্ট বন্টন পদ্ধতির সমালোচনা করেছেন মাইকেল হোল্ডিং। ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি পেসারের কাছে পুরো বিষয়টি হাস্যকর।
  • বলে লালা ব্যবহার নিয়ে হোল্ডিং-ওয়াকার-ডোনাল্ডদের ভাবনা
    বল চকচকে রাখতে লালা বা থুতুর ব্যবহার ক্রিকেটের অবিচ্ছেদ্য অংশ। বোলার-ফিল্ডারদের বলে থুতু দিয়ে ট্রাউজার বা জার্সিতে ঘষতে দেখা ক্রিকেটের সবচেয়ে নিয়মিত দৃশ্যের একটি। করোনাভাইরাসের জন্য থমকে যাওয়া ক্রিকেট আবার শুরু হলে, প্রথাগত এই নিয়ম হতে পারে নিষিদ্ধ। তবে ব্যাট-বলের লড়াইয়ে ভারসাম্য রাখতে বল পলিশ করার প্রয়োজনীয়তা ভালোভাবেই বুঝতে পারছেন নীতিনির্ধারকরা। তাই আইসিসি কৃত্রিম বস্তু ব্যবহারের কথা ভাবছে। সাবেক পেসারদের কেউ খুশি এই সিদ্ধান্তে, কেউ দাঁড়িয়েছেন বিপক্ষে।
  • হোল্ডিংয়ের পছন্দের চারে স্টেইন
    ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের আলো ঝলমলে দিনের অন্যতম নায়ক মাইকেল হোল্ডিং। ছিলেন সত্তর-আশির দশকে ক্লাইভ লয়েড, ভিভ রিচার্ডসদের দলের সেই বিখ্যাত পেস আক্রমণের অংশ। নিজের সময় ও বর্তমান প্রজন্ম মিলে পছন্দের চার পেসার বেছে নিয়েছেন সর্বকালের অন্যতম সেরা এই ফাস্ট বোলার। যেখানে জায়গা পেয়েছেন দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন।
  • উইন্ডিজের ‘সুড়ঙ্গ শেষের আলো’ হোপ, হেটমায়ার ও পুরান
    ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট অন্ধকার গলিতে ঘোরাফেরা করছে অনেক দিন ধরেই। তবে গলির শেষে আলোর রেখা দেখতে পাচ্ছেন ক্যারিবিয়ান ক্রিকেটের আলো ঝলমলে দিনের অন্যতম নায়ক মাইকেল হোল্ডিং। মূলত তিন ক্রিকেটারকে ঘিরে এই পেস বোলিং কিংবদন্তি সাহস পাচ্ছেন সুদিনের স্বপ্ন দেখার; শেই হোপ, শিমরন হেটমায়ার ও নিকোলাস পুরান।