• আর্চারের পাশে সবাইকে চান হোল্ডার
    মাঠের লড়াইয়ে এখন প্রবল প্রতিপক্ষ জেসন হোল্ডার ও জফ্রা আর্চার। তবে লড়াই তো একটা চলছে মাঠের বাইরেও, যা ক্রিকেট ছাপিয়ে ছুঁয়ে যায় জীবনের সীমানা। বর্ণবাদের বিরুদ্ধে লড়াইয়ে এক কাতারেই সামিল দুজন। বিশ্ব ক্রিকেটের স্বার্থেই আর্চারের পাশে থাকা উচিত সবার, বলছেন হোল্ডার।
  • হোল্ডারের ক্যারিয়ার সেরা রেটিং ও র‍্যাঙ্কিং
    দুর্দান্ত বোলিং করে নতুন উচ্চতা স্পর্শ করেছেন জেসন হোল্ডার। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ক্যারিয়ার সেরা বোলিংয়ে হাতে ধরা দিয়েছে নতুন অর্জন। প্রথমবারের মতো উঠে এসেছেন আইসিসির টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে দুই নম্বর স্থানে। পেয়েছেন ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট।
  • ‘অসাধারণ ওয়েস্ট ইন্ডিজ, অবিশ্বাস্য ওয়েস্ট ইন্ডিজ’
    ড্যানি মরিসন বলছেন, ‘জাদুকরি ওয়েস্ট ইন্ডিজ।’ মাইকেল ভনের কাছে ওয়েস্ট ইন্ডিজের জয় মনে হচ্ছে ‘অবিশ্বাস্য।’ ভিভ রিচার্ডস থেকে ব্রায়ান লারা, শচিন টেন্ডুলকার, কুমার সাঙ্গাকারা, বিরাট কোহলি, ভিভিসএল লক্ষন, ইয়ান বিশপসহ অনেকেই ক্রিকেট ফেরার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের জয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন উচ্ছ্বসিত প্রতিক্রিয়া।
  • ‘বিশাল হৃদয়’ গ্যাব্রিয়েল ও হোল্ডারের ‘স্পেশাল’ জয়
    ইংল্যান্ড সফরের জন্য ওয়েস্ট ইন্ডিজের মূল দলে ছিলেন না শ্যানন গ্যাব্রিয়েল। চোটের কারণে পুনর্বাসনে ছিলেন এই ফাস্ট বোলার। পরে ফিটনেসে নাটকীয়ভাবে উন্নতি হওয়ায় জায়গা পেয়ে যান দলে। সেই তিনিই প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত জয়ের নায়ক! ম্যাচ সেরা গ্যাব্রিয়েলকে তাই স্তুতির জোয়ারে ভাসিয়েছেন জেসন হোল্ডার। এই জয়টিকে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক বলছেন বিশেষ কিছু।
  • উইন্ডিজের শতরানের লিডের পর ইংল্যান্ডের সাবধানী ব্যাটিং
    শুরুতে দলকে টানলেন ক্রেইগ ব্র্যাথওয়েট। পরে পথ দেখালেন শেন ডাওরিচ। তাদের দুই ফিফটিতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে শত রানের লিড নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে সাবধানী ব্যাটিংয়ে দিনের শেষ বেলা পার করে দিয়েছেন ইংল্যান্ডের দুই ওপেনার।
  • ৬ উইকেটের পর হোল্ডারের চাওয়া সেঞ্চুরি
    ক্যারিয়ার সেরা বোলিংয়ে জেসন হোল্ডার নাকাল করেছেন ইংলিশ ব্যাটিং। তবে তিনি তো অলরাউন্ডার, কাজ তাই শেষ নয় এখনই! ক্যারিবিয়ান অধিনায়ক বলছেন, এবার তিনি চান ব্যাট হাতে সেঞ্চুরি।
  • হোল্ডারের ক্যারিয়ার সেরা বোলিংয়ে বিধ্বস্ত ইংল্যান্ড
    দুর্দান্ত একটি দিন কাটল ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডারের। নিলেন তিনটি সফল রিভিউ। ক্যারিয়ার সেরা বোলিংয়ে পেলেন ছয় উইকেট। এই অলরাউন্ডারের আলো ঝলমলে দিনে সাউথ্যাম্পটন টেস্টে ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ।
  • সাকিবের ১০ বছর পর হোল্ডার
    করোনাভাইরাস বিরতির পর প্রথম আন্তর্জাতিক ম্যাচটি অসাধারণ বোলিংয়ে রাঙালেন জেসন হোল্ডার। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিলেন ৬ উইকেট। গড়লেন বিরল এক কীর্তিও। ইংল্যান্ডে ১০ বছর পর টেস্ট ইনিংসে ৫ উইকেটের স্বাদ পেলেন কোনো অধিনায়ক। সবশেষ এই অভিজ্ঞতা হয়েছিল সাকিব আল হাসানের।
  • ‘এক নম্বর তো আমি’, স্টোকসের সঙ্গে লড়াই নিয়ে হোল্ডার
    প্রায় চার মাস বিরতির পর মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। বহু আলোচিত ও প্রতীক্ষিত ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরু হচ্ছে বুধবার। দুই দলের এই লড়াইয়ের গতিপথ অনেকটা নির্ভর করবে দুই অলরাউন্ডারের ওপর। দুজনই এই টেস্টে নেতৃত্ব দেবেন দুই দলকে। কেমন জমবে জেসন হোল্ডার ও বেন স্টোকসের লড়াই? ক্যারিবিয়ান অধিনায়ক হোল্ডার মনে করিয়ে দিলেন, র‍্যাঙ্কিংয়ের শীর্ষে তিনিই।
  • হোল্ডারদের জার্সিতে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’
    ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের জার্সিতে খোদাই করা থাকবে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার।’ বিশ্বজুড়ে চলা বর্ণবাদ বিরোধী আন্দোলনে একাত্মতা জানাতে ও বর্ণবাদ নিয়ে সচেতনতা সৃষ্টির জন্য এই উদ্যোগ নিয়েছে ক্যারিবিয়ানরা।
  • ইংল্যান্ডে ‘নিরাপদ’ অনুভব করছে ওয়েস্ট ইন্ডিজ
    সফরের আগে মনে ছিল উদ্বেগ, শঙ্কা। ইংল্যান্ডে পৌঁছানোর পর সে সব অনেকটাই কেটে গেছে। ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার জানালেন, ম্যানচেস্টারে নিরাপদ অনুভব করছেন তারা।
  • স্রেফ খেলোয়াড় হিসেবে মানিয়ে নেওয়া কঠিন ছিল: হোল্ডার
    বিশ্বকাপের পর থেকে ওয়ানডেতে সময়টা ভালো যাচ্ছে না। মাঝে হুট করে হারালেন নেতৃত্ব। যেন নতুন শুরু। কাজটা মোটেও সহজ নয়। জেসন হোল্ডারও জানালেন, নেতৃত্ব হারানোর পর স্রেফ খেলোয়াড় হিসেবে মানিয়ে নেওয়া ছিল বেশ কঠিন।
  • উইন্ডিজের ‘সুড়ঙ্গ শেষের আলো’ হোপ, হেটমায়ার ও পুরান
    ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট অন্ধকার গলিতে ঘোরাফেরা করছে অনেক দিন ধরেই। তবে গলির শেষে আলোর রেখা দেখতে পাচ্ছেন ক্যারিবিয়ান ক্রিকেটের আলো ঝলমলে দিনের অন্যতম নায়ক মাইকেল হোল্ডিং। মূলত তিন ক্রিকেটারকে ঘিরে এই পেস বোলিং কিংবদন্তি সাহস পাচ্ছেন সুদিনের স্বপ্ন দেখার; শেই হোপ, শিমরন হেটমায়ার ও নিকোলাস পুরান।
  • আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ২ ম্যাচে বিশ্রামে হোল্ডার
    আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে বিশ্রাম পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার জেসন হোল্ডার।
  • উইন্ডিজের বর্ষসেরা ক্রিকেটার হোল্ডার
    বছর জুড়ে ভালো খেলে যাওয়ার স্বীকৃতি পেয়েছেন জেসন হোল্ডার। ওয়েস্ট ইন্ডিজের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন এই অলরাউন্ডার।
  • বাংলাদেশের বিপক্ষে খেলায় শৃঙ্খলা চান উইন্ডিজ অধিনায়ক
    ফল হওয়া সবশেষ দুই ম্যাচে হেরে কিছুটা চাপে পড়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। তা কাটিয়ে উঠতে বাংলাদেশের বিপক্ষে জয় চান জেসন হোল্ডার। এর জন্য সতীর্থদের খেলায় শৃঙ্খলা আনার তাগিদ দিলেন ক্যারিবিয়ান অধিনায়ক।
  • অস্ট্রেলিয়া ম্যাচে আম্পায়ারদের সমালোচনায় উইন্ডিজ কিংবদন্তি হোল্ডিং
    অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের ১৫ রানে হেরে যাওয়া ম্যাচের আম্পায়ারদের সমালোচনা করেছেন মাইকেল হোল্ডিং। ক্যারিবিয়ান এই বোলিং কিংবদন্তির ভাষায় ম্যাচে আম্পায়ারিং ছিল জঘন্য। 
  • আগ্রাসী বোলিংয়ে ভরসা হোল্ডারের
    ব্যাটিং স্বর্গে বোলারদের ওপর চড়াও হবেই ব্যাটসম্যানরা। আঁটসাঁট বোলিংয়ে তাদের লম্বা সময় বেঁধে রাখা যাবে না। তাই নিয়মিত উইকেট নিতে হবে। এর জন্য ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার চান আগ্রাসী বোলিং। 
  • ওয়েস্ট ইন্ডিজের বাজি টমাস: হোল্ডার
    ওশান টমাস কখনও কখনও অকাতরে বিলাতে পারেন রান। তবে একবার ছন্দ পেলে তিনিই হতে পারেন ভীষণ ধ্বংসাত্মক। গুঁড়িয়ে দিতে পারেন যে কোনো ব্যাটিং লাইন আপকে। তাই ওয়েস্ট ইন্ডিজ অধিনায়কের বাজি গতিময় এই পেসার।
  • বাংলাদেশকে হারাতে যেখানে উন্নতি চান হোল্ডার
    প্রাথমিক পর্বে দুই দলের লড়াই জমেনি একদমই। বাংলাদেশের কাছে দুই ম্যাচে পাত্তাই পায়নি ওয়েস্ট ইন্ডিজ। ফাইনালে তাহলে পাশার দান উল্টে দেওয়া সম্ভব কিভাবে? ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডারের মতে, ব্যাটিং আর ফিল্ডিংয়ে উন্নতি হলেই সম্ভব ফাইনালে জয়।
  • উইন্ডিজ অধিনায়ক হোল্ডারের শাস্তি
    ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে অলরাউন্ডার জেসন হোল্ডারকে পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। দলের মন্থর ওভার রেটের জন্য এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন স্বাগতিক অধিনায়ক।
  • সাকিবকে টপকে শীর্ষে হোল্ডার
    আট নম্বরে নেমে ডাবল সেঞ্চুরি। ম্যাচ জেতানো পারফরম্যান্স। সাম্প্রতিক সময়ে ব্যাটে-বলে অসাধারণ ধারাবাহিকতা। মাঠে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার জেসন হোল্ডার পেলেন র‌্যাঙ্কিংয়ে। সাকিব আল হাসানকে পেছনে ফেলে চলে গেছেন আইসিসি টেস্ট অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে।
  • চেইসের ৮ উইকেটে বিধ্বস্ত ইংল্যান্ড
    ম্যাচের ভাগ্য অনেকটা ঠিক হয়ে গিয়েছিল জেসন হোল্ডারের ডাবল সেঞ্চুরির পরই। দেখার ছিল, ইংল্যান্ড কতটা লড়াই করতে পারে। রোস্টন চেইসের বিধ্বংসী বোলিংয়ে সেটিও করতে পারল না ইংলিশরা। বড় জয়ে সিরিজে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।
  • হোল্ডারের ইতিহাস গড়া ডাবল সেঞ্চুরি
    ৭৭ রানেই শেষ ইংল্যান্ড, উইকেট ব্যাটসম্যানদের বধ্যভূমি? জেসন হোল্ডার দেখালেন অন্য ছবি। আট নম্বরে নেমে অসাধারণ এক ডাবল সেঞ্চুরিতে ক্যারিবিয়ান অধিনায়ক নাম লেখালেন রেকর্ড বইয়ে। আরেক সেঞ্চুরিয়ান শেন ডাওরিচের সঙ্গে গড়লেন ম্যারাথান জুটি।
  • বাংলাদেশ সফর থেকে ছিটকে গেলেন হোল্ডার
    ওয়েস্ট ইন্ডিজ দলের প্রথম অংশের ঢাকায় পা রাখার কথা বুধবার বিকেলে। তবে এই দলে নেই জেসন হোল্ডার। থাকছেন না গোটা সফরেই। কাঁধের চোট নিয়ে বাংলাদেশ সফর থেকে ছিটকে গেছেন ওয়েস্ট ইন্ডিজের টেস্ট ও ওয়ানডে অধিনায়ক।
  • হোল্ডার, ব্র্যাথওয়েট জেতালেন উইন্ডিজকে
    পাপুয়া নিউ গিনির বিপক্ষে পা হড়কাতে বসেছিল ওয়েস্ট ইন্ডিজের। খাদের কিনারা থেকে দলকে টেনে তুলেছেন জেসন হোল্ডার। অধিনায়কের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে বিশ্বকাপ বাছাই পর্বে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।
  • গেইল, হেটমায়ারের সেঞ্চুরিতে জয়ে শুরু উইন্ডিজের
    জয় দিয়ে বিশ্বকাপ বাছাই পর্ব শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। টপ অর্ডারের দুই ব্যাটসম্যান ক্রিস গেইল ও শিমরন হেটমায়ারের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে সহজেই হারিয়েছে সংযুক্ত আরব আমিরাতকে।
  • দ্বিতীয় টেস্টে নিষিদ্ধ হোল্ডার
    প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হারের ক্ষত এখনও দগদগে। এর মধ্যেই ওয়েস্ট ইন্ডিজের জন্য আরেকটি আঘাত। প্রথম টেস্টে মন্থর ওভার রেটের কারণে নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে নিষিদ্ধ হয়েছেন অধিনায়ক জেসন হোল্ডার।
  • ডাওরিচ-হোল্ডারের রেকর্ডের পর রাজার প্রতিরোধ
    শেন ডাওরিচ ও জেসন হোল্ডারের জুটি গড়ল নতুন রেকর্ড। দুজন মিলে গড়লেন দারুণ এক কীর্তি। ওয়েস্ট ইন্ডিজের লিডের আকার হলো বড়। সেই লিডের চাপায় পিষ্ট জিম্বাবুয়ের টপ অর্ডার। শেষ পর্যন্ত ব্যাট হাতে উদ্ধার করলেন বোলিংয়ের নায়ক সিকান্দার রাজা।
  • ১০৯ বছর পর ডাওরিচ-হোল্ডার
    বিপর্যয় থেকে দলকে উদ্ধার করার কাজটি দুজন করেছেন আগের দিনই। বুধবার দারুণ কীর্তিতে শেন ডাওরিচ ও জেসন হোল্ডার নাম লেখালেন ইতিহাসে। দুজন মিলে গড়লেন এমন এক কীর্তি, টেস্ট ইতিহাসে আগে যেটি ছিল মাত্র একবার!
  • উইন্ডিজের বর্ষসেরা ক্রিকেটার চেইস
    ওয়েস্ট ইন্ডিজের বর্ষসেরা ক্রিকেটারের সঙ্গে বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কারও জিতেছেন রোস্টন চেইস।
  • হোল্ডারের নৈপুণ্যে ভারতকে হারাল উইন্ডিজ
    মাটি কামড়ে পড়ে থাকা মহেন্দ্র সিং ধোনি লড়াই করলেন প্রাণপণে। তাকে ছাপিয়ে দিন শেষে নায়ক জেসন হোল্ডার। কম রানের পুঁজি নিয়েও দলকে অধিনায়ক এনে দিয়েছেন দারুণ এক জয়। এই অলরাউন্ডারের ক্যারিয়ার সেরা বোলিংয়ে সিরিজে টিকে থাকল ওয়েস্ট ইন্ডিজ।
  • ভারতের বিপক্ষে অপরিবর্তিত উইন্ডিজ
    আফগানিস্তানের বিপক্ষে ১-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ ড্র করা দলটির ওপরই আস্থা রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজের প্রথম দুটির জন্য ১৩ সদস্যের অপরিবর্তিত দল দিয়েছে তারা।