• পঞ্চম ওয়ানডেতে নেই হেড, অনিশ্চিত প্রথম টেস্টেও
    শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে আরেকটি ধাক্কা খেল অস্ট্রেলিয়া। হ্যামস্ট্রিং চোটে পঞ্চম ও শেষ ওয়ানডে থেকে ছিটকে পড়েছেন ট্রাভিস হেড। মিডল অর্ডার এই ব্যাটসম্যানকে প্রথম টেস্টে পাওয়া নিয়েও জেগেছে শঙ্কা।
  • পাকিস্তানকে গুঁড়িয়ে অস্ট্রেলিয়ার দশে ১০
    সাড়ে তিন বছর পর ওয়ানডে খেলার সুযোগটা দুই হাতে কাজে লাগালেন ট্রাভিস হেড। প্রথমে ব্যাট হাতে উপহার দিলেন ঝড়ো সেঞ্চুরি। পরে বোলিংয়েও ছড়ালেন আলো। ইমাম-উল-হক দারুণ সেঞ্চুরিতে জবাব দিলেন বটে, কিন্তু যথেষ্ট হলো না তার লড়াই। পাকিস্তানকে উড়িয়ে সিরিজে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।
  • ঘরোয়া ক্রিকেট খেলতে লঙ্কান সিরিজের শুরুতে নেই হেড
    পাকিস্তান সফরের টেস্ট সিরিজকে সামনে রেখে ভালোভাবে প্রস্তুতি নেওয়ার সুযোগ পেয়েছেন ট্রাভিস হেড। শেফিল্ড শিল্ডে খেলতে বাঁহাতি এই ব্যাটসম্যানকে ছেড়ে দিয়েছে অস্ট্রেলিয়া। তাই শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের শুরুতে হেডকে পাচ্ছে না তারা।
  • র‍্যাঙ্কিংয়ে পাঁচে হেড, ৬৮ ধাপ এগোলেন পিটারসেন
    অ্যাশেজ সিরিজের শেষ টেস্টে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেলেন ট্রাভিস হেড। প্রথমবারের মতো আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে জায়গা করে নিলেন এই অস্ট্রেলিয়ান।
  • ‘মাতালদের’ মধ্যে থাকায় রুট-অ্যান্ডারসনের বিরুদ্ধে ইসিবির তদন্ত
    অস্ট্রেলিয়ার অ্যাশেজ জয়ের উৎসবে সঙ্গী হয়ে বিপাকে পড়লেন জো রুট, জেমস অ্যান্ডারসন। মদ্যপ লোকদের সঙ্গে এই দুইজনকে দেখা যাওয়ায় তাদের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
  • হেডের দারুণ সেঞ্চুরিতে ঘুরে দাঁড়াল অস্ট্রেলিয়া
    সবুজ ঘাসের উইকেটে ইংল্যান্ডের পেসাররা মেলে ধরলেন নিজেদের। স্টুয়ার্ট ব্রড, অলিভার রবিনসনদের তোপে ১২ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলেছিল অস্ট্রেলিয়া। খাদের কিনার থেকে দলকে টেনে তোলেন ট্রাভিস হেড। দলে ফিরেই উপহার দিলেন অসাধারণ এক সেঞ্চুরি।
  • জোড়া সেঞ্চুরির পর ওপেনিংয়ে খাওয়াজা, পাঁচে হেড
    মধুর কিন্তু জটিল এক সমস্যার সমাধান বের করেছে অস্ট্রেলিয়া। এক ম্যাচে দুই সেঞ্চুরির পরও জায়গা হারানোর শঙ্কা কেটে গেছে উসমান খাওয়াজার। কোভিড মুক্ত হয়ে একাদশে ফিরছেন ট্রাভিস হেডও। এই দুই বাঁহাতিকেই জায়গা দিতে বাদ পড়েছেন আরেক বাঁহাতি মার্কাস হ্যারিস।
  • কোভিড পজিটিভ হেড, শঙ্কায় দলে নেওয়া হলো তিনজনকে
    চলতি অ্যাশেজ সিরিজে কোভিডের থাবা চলছেই। মেলবোর্ন থেকে অস্ট্রেলিয়া দলের সিডনি উড়াল দেওয়ার আগ মুহূর্তে জানা গেছে, কোভিডে আক্রান্ত হয়েছেন ট্রাভিস হেড। পিছিয়ে গেছে তাই গোটা দলের যাত্রা। আরও কোভিড আক্রান্ত হওয়ার শঙ্কায় কাভার হিসেবে অস্ট্রেলিয়া দলে যুক্ত করা হয়েছে মিচেল মার্শ, নিক ম্যাডিনসন ও জন ইংলিসকে।
  • রেকর্ড গড়া হেডকে জরিমানা
    ব্যাট হাতে নিজেকে মেলে ধরে রেকর্ড গড়া ইনিংস খেলা ট্রাভিস হেড মেজাজ হারিয়ে ভাঙলেন আইসিসির আচরণবিধি। অপ্রীতিকর ভাষা ব্যবহার করায় অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান গুনলেন জরিমানা।
  • হেডের রেকর্ড গড়া সেঞ্চুরি, ওয়ার্নারের ৯৪
    ক্রিস ওকসের ফুল লেংথ বল নিখুঁত ড্রাইভে মিড-অন দিয়ে সীমানায় পাঠিয়ে হুঙ্কার দিলেন ট্রাভিস হেড। ব্যাট ও হেলমেট তুলে ধরে উদযাপন করলেন সেঞ্চুরি। গ্যাবায় প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে একশ বলের নিচে তার শতরান করার দিনে আক্ষেপ নিয়ে ফিরলেন ডেভিড ওয়ার্নার। মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরি পাননি বাঁহাতি এই ওপেনার।
  • টেস্ট শুরুর তিন দিন আগেই একাদশ জানিয়ে দিল অস্ট্রেলিয়া
    একাদশ নিয়ে জল্পনা আর আলোচনা খুব বেশি জমে উঠতে দিল না অস্ট্রেলিয়া। অ্যাশেজের প্রথম টেস্ট শুরুর তিন দিন আগেই নতুন অধিনায়ক প্যাট কামিন্স জানিয়ে দিলেন একাদশ।
  • বিধ্বংসী ডাবল সেঞ্চুরিতে নিজের রেকর্ড ভাঙলেন হেড
    রেকর্ডের চূড়ায় আগে থেকেই ছিলেন ট্রাভিস হেড। সেখানে আরও একবার লেখা হয় গেল তার নাম। লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ডে নিজেকেই ছাড়িয়ে গেলেন এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান।
  • অস্ট্রেলিয়ার চুক্তিতে গ্রিন, নেই হেড-ওয়েড
    টেস্ট দলে জায়গা হারানোর পর এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়লেন ট্রাভিস হেড ও ম্যাথু ওয়েড। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক মৌসুমে সম্ভাবনার ঝিলিক দেখিয়ে চুক্তিতেও ঢুকে গেলেন তরুণ অলরাউন্ডার ক্যামেরন গ্রিন।
  • হেডের সেঞ্চুরির পর চাপে নিউ জিল্যান্ড
    সেঞ্চুরির আশা জাগিয়েও পারেননি স্টিভেন স্মিথ। ব্যর্থ হননি আগের দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান ট্রাভিস হেড। এই মিডল অর্ডার ব্যাটসম্যানের দ্বিতীয় সেঞ্চুরিতে প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়েছে অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে দ্রুত দুই উইকেট হারিয়ে চাপে পড়েছে নিউ জিল্যান্ড।
  • লাবুশেন-হেডের ব্যাটে অস্ট্রেলিয়ার বড় লিড
    ৮৪ রান করেছেন ট্রাভিস হেড। মার্নাস লাবুশেন ৮১। অবিশ্বাস্য হলেও সত্যি, চলতি অস্ট্রেলিয়ান গ্রীষ্মে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর এই দুটি! এর আগে আশি ছুঁতে পারেননি কেউই। টেস্ট ক্রিকেটে এখনও নবীন এই দুজনের ব্যাটেই অস্ট্রেলিয়া পেল বড় লিড।
  • ভারতীয় বোলিং সামলে হেডের লড়াই
    তিন পেসারের আঁটসাঁট বোলিং। রবিচন্দ্রন অশ্বিনের দুর্দান্ত স্কিলের প্রদর্শনী। ভারতীয় বোলারদের দারুণ বোলিংয়ে নাভিশ্বাস উঠে গিয়েছিল অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের। চোয়ালবদ্ধ প্রতিজ্ঞায় লড়াই করে গুমোট ড্রেসিং রুমে একটু স্বস্তির সুবাতাস বইয়ে দিতে পেরেছেন ট্রাভিস হেড।
  • হেডের ব্যাটে অস্ট্রেলিয়ার জয়
    অ্যাডিলেড ওভালের উইকেটে এমনিতে একটু সুবিধা পেয়ে থাকেন বোলাররা। আবহাওয়ার জন্য তারা পেলেন বাড়তি সুবিধা। তবে ৯৬ রানের দারুণ ইনিংসে ব্যবধান গড়ে দিলেন ট্রাভিস হেড। অস্ট্রেলিয়া পেল সিরিজে প্রথম জয়।
  • রেকর্ড জুটিতে অস্ট্রেলিয়ার সহজ জয়
    ডেভিড ওয়ার্নার ও ট্র্যাভিস হেডের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে বিশাল সংগ্রহ গড়া অস্ট্রেলিয়া পেয়েছে সহজ জয়। চমৎকার এক শতক করেও দলকে জেতাতে পারেননি বাবর আজম।
  • ওয়ার্নার-হেড ঝড়ে রেকর্ড জুটি
    ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে অ্যাডিলেডে ঝড় তুলেছেন ডেভিড ওয়ার্নার ও ট্র্যাভিস হেড। দাপুটে ব্যাটিংয়ে ওয়ানডেতে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ রানের জুটি গড়েছেন এই দুই বাঁহাতি ব্যাটসম্যান।