• করোনাভাইরাসে আক্রান্ত পাকিস্তানের ৩ ক্রিকেটার
    কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন পাকিস্তানের তিন ক্রিকেটার হায়দার আলি, হারিস রউফ ও শাদাব খান। এতে তাদের ইংল্যান্ড সফরে যাওয়া অনিশ্চয়তায় পড়ে গেছে। 
  • পাকিস্তানি তরুণের ‘রোল মডেল’ রোহিত
    আদর্শ মানার মতো অনেক ব্যাটসম্যান আছে নিজের দেশেই। কিন্তু হায়দার আলিকে মুগ্ধ করেছে চিরপ্রতিদ্বন্দ্বী দেশের একজন। আগ্রাসী ব্যাটিং, বড় রান করার তাড়নার জন্য ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে ‘রোল মডেল’ হিসেবে দেখেন পাকিস্তানের ১৯ বছর বয়সী ব্যাটসম্যান।
  • অনূর্ধ্ব-১৯ থেকে পাকিস্তান জাতীয় দলে হায়দার
    গত ফেব্রুয়ারিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেছেন হায়দার আলি। ৬ মাস না যেতেই তিনি পৌঁছে গেলেন স্বপ্ন পূরণের নতুন ঠিকানায়! ১৯ বছর বয়সী ব্যাটসম্যান জায়গা পেয়েছেন ইংল্যান্ড সফরের পাকিস্তান দলে।
  • আবু হায়দারের শাস্তি
    একাদশে ফিরে দারুণ বোলিং করেছেন। দলও জিতেছে। তবে এই ম্যাচেই শাস্তি হজম করতে হচ্ছে আবু হায়দারকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাজে ভাষা ব্যবহারের কারণে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে বাংলাদেশের বাঁহাতি পেসারকে। পাশাপাশি পেয়েছেন একটি ডিমেরিট পয়েন্ট।
  • কার্যকর সুইং আর ইয়র্কারের সন্ধানে আবু হায়দার
    বলে গতি আছে, নিয়ন্ত্রণও ভালো। কমতি কেবল সুইংয়ে। আরেকবার আন্তর্জাতিক আঙিনায় নিজের সামর্থ্যের পরীক্ষা দেওয়ার আগে বল দুই দিকে সুইং করানোটা শিখে নিতে চান আবু হায়দার। চান পুরানো বলে কার্যকর ইয়র্কার করতে। এর জন্য পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশের সঙ্গে কাজ করছেন বাঁহাতি এই পেসার।
  • বাংলাদেশ ‘এ’ দলকে জেতালেন বোলাররা
    নতুন বলে দুর্দান্ত স্পেলে তিন উইকেট নিলেন আবু হায়দার রনি। অন্য দুই পেসারের সঙ্গে পরে চেপে ধরলেন স্পিনাররাও। তৃতীয় একদিনের ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দলকে ৮ উইকেটে হারাল বাংলাদেশ ‘এ’।
  • নাসিরের ক্যারিয়ার সেরা ব্যাটিং
    আরও ধারাল হয়ে ফিরেছেন নাসির হোসেন। টানা তিন ম্যাচে হারা দলকে জয়ে ফেরাতে খেলেছেন ক্যারিয়ার সেরা ইনিংস। অধিনায়কের মতো জ্বলে উঠেছেন তরুণ পেসার আবু হায়দার। ক্যারিয়ার সেরা বোলিংয়ে নিয়েছেন ৬ উইকেট।
  • ইয়র্কার আর গতির বৈচিত্র্য নিয়ে তৈরি হায়দার
    সুযোগটা এসেছিল হঠাৎ করেই। বিপিএলে ভালো করে আবু হায়দার ঢুকে গিয়েছিলেন জাতীয় দলে। গত বছরের জানুয়ারিতে অভিষেক, মার্চে খেললেন টি-টোয়েন্টি বিশ্বকাপে। খরুচে বোলিংয়ে বাদও পড়লেন। এবার তরুণ বাঁহাতি পেসার সময় নিয়ে নিজেকে প্রস্তুত করছেন, যেন আবার খেলার সুযোগ মিললে হুট করে বিদায় নিতে না হয়।
  • হায়দার-রসুলের বোলিংয়ে উড়ে গেল রূপগঞ্জ
    আজকেও ব্যাটিংয়ের সুযোগ হল না- ম্যাচ শেষে ড্রেসিং রুমে ফেরার সময় হাসতে হাসতেই বলছিলেন নাদিফ চৌধুরী। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এখন পর্যন্ত ব্যাট হাতে মাঠে নামার সুযোগ মেলেনি এই মিডল অর্ডার ব্যাটসম্যানের। আবু হায়দার, পারভেজ রসুলের দারুণ বোলিংয়ে ছোটো লক্ষ্য পাওয়া গাজী গ্রুপ ক্রিকেটার্স জিতেছে সহজেই।