• হাসান আলির আরেকটি দুঃসংবাদ
    মড়ার ওপর খাঁড়ার ঘা বুঝি একেই বলে! বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পর এবার চোটের কারণে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন হাসান আলি। করোনাভাইরাস পরিস্থিতিতে যদিও ক্রিকেট আপাতত বন্ধ, কিন্তু হাসানের বাইরে থাকার সময় লম্বা হতে পারে আরও। কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন পাকিস্তানের এই পেসার, সেটির নিশ্চয়তা আপাতত নেই।
  • মাঠে ঢুকেই হাসান বলেছেন, ‘ওয়াও’
    দেশের হয়ে মাঠে নামার স্বপ্নপূরণ, সেটিও ‘হোম অব ক্রিকেট’ শের-ই-বাংলা স্টেডিয়ামে। মাঠে নামার সময় হাসান মাহমুদ ছিলেন যেন আনন্দ আর বিস্ময়ের ঘোরে। প্রথম আন্তর্জাতিক ম্যাচ শেষে তরুণ পেসারের সেই অনির্বচনীয় অনুভূতির কথা শোনালেন মাহমুদউল্লাহ।
  • হাসানের সঙ্গে কাজ করতে মুখিয়ে ডমিঙ্গো
    ইমার্জিং কাপের নেটে কাছ থেকে দেখেছিলেন হাসান মাহমুদকে। তরুণ পেসারকে এবার পেয়েছেন নিজের ক্যাম্পে। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া এই বোলারকে নিয়ে কাজ শুরু করতে উন্মুখ বাংলাদেশ কোচ। দলে একঝাঁক তরুণ ক্রিকেটারের উপস্থিতিতে রোমাঞ্চিত রাসেল ডমিঙ্গো।
  • মেহেদি রানা-ইবাদতকে টপকে যে কারণে দলে হাসান
    বিপিএলে পারফরম্যান্সে মেহেদি হাসান রানা এগিয়ে যোজন যোজন। গতি আর স্কিল দিয়ে নজর কাড়া ইবাদত হোসেনকেও উপেক্ষা করা কঠিন। তবে জাতীয় নির্বাচকেরা উপহার দিলেন চমক। ওই দুজনের কেউ নন, পাকিস্তান সফরের বাংলাদেশ টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেন হাসান মাহমুদ। ত্রিমুখী লড়াইয়ে কিভাবে জিতলেন হাসান? প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, গতি আর সম্ভাবনাই এগিয়ে দিয়েছে তরুণ পেসারকে।
  • পাকিস্তান সফরের দলে চমক হাসান মাহমুদ
    এবারের বিপিএলে সম্ভাবনার যে ঝিলিক দেখিয়েছেন হাসান মাহমুদ, সেটিই তাকে নিয়ে এলো আরও বড় মঞ্চ আলোকিত করার চ্যালেঞ্জে। পাকিস্তান সফরের বাংলাদেশ টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন ২০ বছর বয়সী এই পেসার।
  • হাসান যেন এক ঝলক মুক্ত বাতাস
    রাইলি রুশো যেন চমকে গেলেন। মুহূর্তের জন্য তার চোখে-মুখে ফুটে উঠল অবিশ্বাস, এতটা দারুণ ডেলিভারি! সিম পজিশন নিখুঁত, গতি বেশ, বাড়তি বাউন্স আর অ্যাঙ্গেলে বেরিয়ে রুশোর ব্যাটের কানা ছুঁয়ে বল কিপারের গ্লাভসে। নিশ্চিতভাবেই টুর্নামেন্টের অন্যতম সেরা ডেলিভারি! শুধু ওই ডেলিভারিই নয়, গতি আর স্কিল দিয়ে এবারের বিপিএলে দারুণভাবে নজর কেড়েছেন তরুণ পেসার হাসান মাহমুদ।
  • দুর্দান্ত মুশফিককে ছাপিয়ে ঢাকার নায়ক হাসান
    লড়াইটা তখন হয়ে দাঁড়িয়েছিল মুশফিকুর রহিম বনাম ঢাকা প্লাটুন। সব বোলারকে গুঁড়িয়ে দলকে অভাবনীয় এক জয়ের আশা দেখাচ্ছিলেন খুলনা অধিনায়ক। কিন্তু শুরুতে যার বোলিংয়ে ভুগেছে খুলনা, সেই হাসান মাহমুদই তাদের আশার কফিনে ঠুকে দিলেন শেষ পেরেক। তরুণ পেসারের দারুণ বোলিংয়ে ঢাকা পেল গুরুত্বপূর্ণ জয়।
  • হাসান-ইয়াসিরের দারুণ বোলিংয়ে জয় দেখছে পাকিস্তান
    প্রথম দুই দিন শেষে ম্যাচে এগিয়ে ছিল না কোনো দলই। তৃতীয় দিনেও একটা পর্যায় পর্যন্ত লড়াই হলো জমজমাট। কিন্তু এরপরই চিত্র বদল। হাসান আলি ও ইয়াসির শাহর দুর্দান্ত বোলিয়ে ম্যাচ হেলে গেল পাকিস্তানের দিকে। নাটকীয় ব্যাটিং ধসে হারের মুখে নিউ জিল্যান্ড।
  • আফগানিস্তানের রশিদ-আসগর, পাকিস্তানের হাসানের শাস্তি
    তিনটি ভিন্ন ঘটনায় শাস্তি পেয়েছেন পাকিস্তানের পেসার হাসান আলি এবং আফগানিস্তানের আসগর আফগান ও রশিদ খান। ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা দিতে হবে এই তিন ক্রিকেটারকে। একটি করে ডিমেরিট পয়েন্টও যুক্ত হয়েছে তাদের পাশে।
  • পাকিস্তানের বর্ষসেরা টেস্ট ক্রিকেটার আব্বাস
    সাদা পোশাকে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন মোহাম্মদ আব্বাস। ডানহাতি পেসার জিতেছেন পাকিস্তানের বর্ষসেরা টেস্ট খেলোয়াড়ের পুরস্কার। আরেক পেসার হাসান আলি বার্ষসেরা ওয়ানডে এবং ব্যাটসম্যান বাবর আজম বর্ষসেরা টি-টোয়েন্টি খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন।
  • কুকের রেকর্ডের দিন রাঙালেন আব্বাস-হাসান
    অবিশ্বাস্য ধারাবাহিকতার প্রতিদান অসাধারণ মাইলফলকে। টানা সবচেয়ে বেশি টেস্ট খেলার রেকর্ড স্পর্শ করলেন অ্যালেস্টার কুক। রেকর্ডের দিনে ব্যাট হাতেও তিনি উজ্জ্বল। তবে লড়াইয়ে সঙ্গী পেলেন না তেমন কাউকে। ইংলিশ ওপেনারকে ছাপিয়ে প্রথম দিনের নায়ক দুই পাকিস্তানী পেসার মোহাম্মদ আব্বাস ও হাসান আলি।
  • নির্বাচকদের ভাবনায় শান্ত
    আন্তর্জাতিক ক্রিকেটের জন্য তরুণ খেলোয়াড়দের পরীক্ষা-নিরীক্ষার জন্য বাংলাদেশের প্রিয় মঞ্চ টি-টোয়েন্টি। তবে নাজমুল হোসেন শান্তকে এই সংস্করণে খেলানোর বা দেখে নেওয়ার কোনো পরিকল্পনা নেই নির্বাচকদের। ওয়ানডে কিংবা টেস্ট দলে তরুণ শান্তকে সুযোগ দেওয়ার ইঙ্গিত দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।
  • হাসানের তোপের পর মালিকের পঞ্চাশে কুমিল্লার জয়
    হাসান আলির দুর্দান্ত বোলিং দেখিয়ে দিয়েছিল তীরের ঠিকানা। অভিজ্ঞতার তরী বেয়ে সেই ঠিকানায় দলকে নোঙর করালেন শোয়েব মালিক। ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সে পথটা কঠিন করে দিয়েছিলেন সুনিল নারাইন। কিন্তু দুই পাকিস্তানির দারুণ পারফরম্যান্সে শেষ পর্যন্ত জিতেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সই।
  • হাসান আলির ৫ বোল্ড
    টুর্নামেন্টের শুরু থেকেই তার আসার প্রতীক্ষায় ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই হাসান আলি দেখিয়ে দিলেন, কেন তার ওপর এত ভরসা দলের। এবারের বিপিএলে প্রথম ৫ উইকেট শিকারি বোলার এই পাকিস্তানি পেসারই।
  • হাসানের ব্যাটে সিলেটের লিড
    বিপিএলে ভালো বল করা ফরহাদ রেজা ধারাবাহিকতা ধরে রেখেছেন জাতীয় ক্রিকেট লিগেও। তবে এই অলরাউন্ডারের ৫ উইকেট ম্লান করে দিয়েছেন আবুল হাসান। অপরাজিত অর্ধশতকে দলকে প্রথম ইনিংসে লিড এনে দিয়েছেন সিলেটের এই অলরাউন্ডার।