• ‘বায়ো-সিকিউর’ বিধি ভেঙে আইসোলেশনে হাফিজ
    ইসিবির ‘বায়ো-সিকিউর’ বিধি ভাঙায় সেলফ-আইসোলেশনে থাকতে হচ্ছে মোহাম্মদ হাফিজকে। আজিয়াস বৌলের গলফ কোর্সে নব্বই ঊর্ধ্ব একজন বৃদ্ধার সঙ্গে ছবি তুলে বুধবার সকালে সেটি নিজের টুইটারে পোস্ট করেন পাকিস্তানি এই অলরাউন্ডার।
  • শুক্রবার ইংল্যান্ড যাচ্ছেন হাফিজ-ওয়াহাবরা
    ইংল্যান্ডের উদ্দেশে আগামী শুক্রবার দেশ ছাড়বেন মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, শাদাব খান, ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ হাসনাইন।
  • ইংল্যান্ডে যেতে বাধা নেই হাফিজ-ওয়াহাবদের
    তিন দিনের মধ্যে পরপর দুইবার করোনাভাইরাস নেগেটিভ হয়েছেন মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, শাদাব খান, ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ হাসনাইন। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে পারবেন এই ৬ ক্রিকেটার।
  • হাফিজকে পিসিবির তিরস্কার
    নিজ উদ্যোগে মোহাম্মদ হাফিজের করোনাভাইরাস পরীক্ষা করানোটা ভালোভাবে নেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বোর্ডের কোভিড-১৯ পরীক্ষার প্রটোকল ভাঙায় অভিজ্ঞ এই অলরাউন্ডারকে তিরস্কার করা হয়েছে।
  • করোনাভাইরাসে ‘আক্রান্ত নন’ হাফিজ
    আগের দিন মোহাম্মদ হাফিজসহ নতুন সাত জন ক্রিকেটারের কোভিড-১৯ পজিটিভ আসার কথা জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পরদিনই নিজেকে করোনাভাইরাস মুক্ত দাবি করেছেন হাফিজ।
  • ‘ইংল্যান্ডের বিপক্ষে ভারতের জেতার তাড়না ছিল না’
    মাঠে লড়ছিল চিরপ্রতিদ্বন্দ্বীরা, আর আগ্রহ নিয়ে তাকিয়ে ছিল পাকিস্তান। ২০১৯ বিশ্বকাপের সমীকরণ এমন একটা পরিস্থিতিতে দাঁড় করিয়েছিল মোহাম্মদ হাফিজদের। ইংল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচে পারেনি ভারত। দলটির মাঝে সেদিন জেতার তাড়নাও দেখেননি অলরাউন্ডার হাফিজ।
  • সমালোচনার জবাবে হাফিজ, ‘রমিজ ভাই আমার বন্ধু’
    মোহাম্মদ হাফিজের অবসর নিয়ে বেশ লেগেই আছেন রমিজ রাজা। হাফিজ অবশ্য সরাসরি কোনো জবাব দিলেন না। রমিজকে ‘বন্ধু’ উল্লেখ করে পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার জানালেন, খেলা ছাড়বেন কেবল নিজের ইচ্ছায়।
  • ‘হাফিজ-মালিকের উচিত এখন অবসর নেওয়া’
    দীর্ঘ দেড় যুগেরও বেশি সময় ধরে পাকিস্তানের হয়ে খেলে আসছেন শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ। পাকিস্তান ক্রিকেটের স্বার্থে তাদের এখন সম্মানের সঙ্গে অবসর নেওয়ার পরামর্শ দিয়েছেন দলটির সাবেক অধিনায়ক রমিজ রাজা।
  • ‘নিজের খেলায় মনোযোগ দাও’, হাফিজকে পিসিবির প্রধান নির্বাহী
    নিষেধাজ্ঞা থেকে ফেরা ক্রিকেটারদের বিরুদ্ধে সব সময়ই উচ্চকিত দেখা যায় মোহাম্মদ হাফিজকে। ব্যতিক্রম হয়নি শারজিল খানের ক্ষেত্রেও। প্রশ্ন তুলেছিলেন তার প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরা নিয়ে। সেটি আবার ভালোভাবে নেননি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান। হাফিজকে সতর্ক করে দিয়ে নিজের খেলায় মনোযোগ দিতে বলেছেন ওয়াসিম।
  • আবারও ‘মুক্তি’ পেলেন হাফিজ
    ক্যারিয়ারে বারবার অবৈধ বোলিং অ্যাকশনের কারণে ভুগতে থাকা মোহাম্মদ হাফিজ আবারও মুক্তি পেয়েছেন। নতুন পরীক্ষায় তার বোলিংয়ে কোনো ত্রুটি খুঁজে পাওয়া যায়নি।
  • অলরাউন্ড নৈপুণ্যে উজ্জ্বল হাফিজ
    একের পর এক হারে দিশেহারা হয়ে পড়েছিল পাকিস্তান। দলকে কক্ষপথে ফেরাতে জ্বলে উঠলেন মোহাম্মদ হাফিজ। ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে নিজেকে মেলে ধরে ইংল্যান্ডের বিপক্ষে জয়ে রাখলেন সবচেয়ে বড় অবদান। জিতে নিলেন ম্যাচ সেরার পুরস্কার।
  • পাকিস্তান ওয়ানডে দল থেকেও বাদ আমির
    টেস্ট, টি-টোয়েন্টির পর এবার পাকিস্তানের ওয়ানডে দলেও জায়গা হারালেন বাঁহাতি পেসার মোহাম্মদ আমির। নিউ জিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে ডাক পেয়েছেন স্পিনিং অলরাউন্ডার ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ হাফিজ।
  • সেঞ্চুরিতে হাফিজের স্মরণীয় ফেরা
    রঙিন পোশাকে অনিয়িমিত বেশ কিছুদিন ধরেই। টেস্ট দলে ছিলেন না দুই বছর। সবশেষ এশিয়া কাপ দলে জায়গা না পাওয়ার পর মোহাম্মদ হাফিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন অনেকেই। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের দলেও ছিলেন না শুরুতে। কিন্তু নাটকীয়ভাবে ডাক পেলেন পরে। ঢুকে গেলেন একাদশেও। মৃতপ্রায় ক্যারিয়ার নতুন প্রাণ পেল ৩৮ ছুঁইছুঁই বয়সে। ফেরার টেস্ট রাঙালেন দারুণ সেঞ্চুরিতে।
  • এশিয়া কাপের পাকিস্তান দলে শান মাসুদ
    এশিয়া কাপের জন্য পাকিস্তান দলে ফিরেছেন শান মাসুদ। বাদ পড়েছেন অফ স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।
  • আবারও প্রশ্নবিদ্ধ হাফিজের বোলিং অ্যাকশন
    সন্দেহজনক বোলিং অ্যাকশনের জাল ছিড়ে বেরই হতে পারছেন না মোহাম্মদ হাফিজ। আবারও প্রশ্নবিদ্ধ হয়েছে এই অফ স্পিনিং অলরাউন্ডারের বোলিং অ্যাকশন। আন্তর্জাতিক ক্রিকেটে এ নিয়ে তিনবার প্রশ্ন উঠল তার অ্যাকশন নিয়ে।
  • সেই মেলবোর্নেই পরাজয়ের বৃত্ত ভাঙল পাকিস্তান
    প্রায় ১২ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে স্বাগতিকদের কোনো সংস্করণে হারাল পাকিস্তান। ২০০৫ সালের ৪ ফেব্রুয়ারি যে মাঠে হার দিয়ে ব্যর্থতার চক্রে ঘুরছিল, সেই এমসিজিতেই পরাজয়ের বৃত্ত ভাঙল তারা।