• পাকিস্তানের নাগরিকত্ব পাচ্ছেন স্যামি
    পাকিস্তান সুপার লিগে (পিএসএল) শুরু থেকে খেলে আসছেন। মাঠে ক্রিকেটারদের পাশাপাশি মাতিয়ে রাখছেন দর্শকদের। দেশটির ক্রিকেটে বড় অবদান রাখার জন্য পুরস্কার পেতে যাচ্ছেন ড্যারেন স্যামি। ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই অধিনায়ককে বেসামরিক পুরষ্কার ও সম্মানসূচক নাগরিকত্ব দিচ্ছে পাকিস্তান।
  • পার্থক্য স্যামি নয়, সামি: আল আমিন
    ড্যারেন স্যামি ১৪ বলে অপরাজিত ৪৭ রানের ইনিংসে রাজশাহী কিংসকে এনে দিয়েছেন লড়াইয়ের পুঁজি। ৯ রানে ৪ উইকেট নিয়ে দলের জয়ে বড় অবদান রেখেছেন মোহাম্মদ সামি। আল আমিন হোসেন মনে করছেন, পাকিস্তানের পেসার গড়ে দিয়েছেন ম্যাচের ভাগ্য।
  • বিপিএলে সবচেয়ে খরুচে ওভার সাইফ উদ্দিনের
    মোহাম্মদ সাইফ উদ্দিনের দিনের শুরুটা ছিল দারুণ। ২ ওভারে ৬ রান দিয়ে নিয়েছিলেন ২ উইকেট। শেষটায় তার ওপর দিয়ে বয়ে গেল ড্যারেন স্যামি ঝড়। ইনিংস শেষে মাঠ ছাড়ার সময় সঙ্গী হল অনাকাঙ্ক্ষিত এক রেকর্ড। বিপিএলের এক ওভারে সর্বোচ্চ রান!  
  • ভবিষ্যতে জাকিরকে জাতীয় দলে দেখছেন স্যামি
    আগের দিন ম্যাচ জেতানো ইনিংস। পরদিন জেতাতে না পারলেও প্রতিভার ঝলক দেখিয়েছেন আরও একবার। মুগ্ধতা ছড়িয়েই যাচ্ছেন জাকির হাসান, যাতে মোহিত ড্যারেন স্যামি। রাজশাহী কিংসের অধিনায়ক জাকিরের ভবিষ্যত দেখছেন বাংলাদেশ জাতীয় দলে।
  • ‘কখনও কল্পনা করিনি ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেব’
    দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী একমাত্র অধিনায়ক। সীমিত সামর্থ্যের প্রায় পুরোটা কাজে লাগানো পরিশ্রমী ক্রিকেটার। দারুণ প্রাণবন্ত ও আমুদে এক চরিত্র। বিশ্বজুড়ে সবচেয়ে দর্শকপ্রিয় ক্রিকেটারদের একজন। ড্যারেন স্যামি বিপিএল খেলছেন তৃতীয়বারের মত। টানা দ্বিতীয়বার রাজশাহী কিংসের কাণ্ডারি। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে ক্যারিবিয়ান অলরাউন্ডার কথা বললেন তার ক্রিকেট, জীবন দর্শন, বোধ ও ভাবনা নিয়ে।
  • স্যামির নেতৃত্বে খেলতে পেরেই খুশি মুশফিক
    কোচ সরওয়ার ইমরানের সঙ্গে মাঠে দীর্ঘসময় কথা বললেন ড্যারেন স্যামি। অনুশীলনেও দেখিয়ে দিচ্ছিলেন নানা কিছু। অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে আসার আগে ‘লেটস গো বয়েজ’ বলে তিনিই ডাকলেন সবাইকে। সংবাদ সম্মেলনটি ছিল অধিনায়কত্ব ঘোষণার। কিন্তু আগেই বোঝা যাচ্ছিল, রাজশাহী কিংসের নেতৃত্বে কে।
  • আগামী আসরের দিকে তাকিয়ে স্যামি
    কাগজে-কলমে শক্তির বিচারে অনেকটাই পিছিয়ে থাকা রাজশাহী কিংস হলো বিপিএলের রানার্সআপ। সুযোগ থাকলে পরের বছর এই দল নিয়ে খেলতে চান ড্যারেন স্যামি। নতুন কিছু খেলোয়াড় এনে অধিনায়ক পূরণ করতে চান শূন্যতা।
  • দায়িত্বশীল সাব্বিরে মুগ্ধ স্যামি
    ব্যাটে ছিল না রান, মাঠের বাইরের আচরণ প্রশ্নবিদ্ধ। গুরুতর শৃঙ্খলাভঙ্গের ঘটনায় গুণেছেন বড় জরিমানা। সাব্বির রহমান ছিলেন দুঃসময়ের বৃত্তে। দ্বিতীয় কোয়ালিফায়ারে সেই সাব্বির খেলেছেন দায়িত্বশীল ইনিংস। যেটি মুগ্ধ করেছেন ড্যারেন স্যামিকে। রাজশাহী কিংস অধিনায়ক শোনালেন সাব্বিরের দুঃসময়ে তার ও দলের অন্যদের ভূমিকার গল্প।
  • ধোনির অনুরাগী স্যামি সফল ফ্র্যাঙ্কলিনের মন্ত্রে
    হারার আগে হার নয়। শেষের আগে হাল ছাড়া নয়। ম্যাচের পরিস্থিতি যখন বিরুদ্ধ, ড্যারেন স্যামির এগিয়ে চলার মন্ত্র এটিই। মহেন্দ্র সিং ধোনির মত ম্যাচকে টেনে নিতে চান শেষ মুহূর্ত পর্যন্ত। তবে এবার ব্যতিক্রম। শেষ পর্যন্ত টেনে নেওয়া নয়, বরং আগেই ম্যাচ শেষ করতে চেয়ে সফল স্যামি। এ দিন তার অনুপ্রেরণা ছিল সতীর্থ জেমস ফ্র্যাঙ্কলিনের কথা।
  • স্যামিদের সাফল্যের রহস্য উদযাপন!
    বিপিএলে আসার পর সেদিন ছিল ড্যারেন স্যামির প্রথম অনুশীলন। রাজশাহী কিংস অধিনায়ক পরে মুখোমুখি হয়েছিলেন সংবাদ মাধ্যমের। কথা হচ্ছিল ক্যারিবিয়ানদের আনন্দদায়ী সব উদযাপন নিয়ে। স্যামি বলেছিলেন, “কেসরিক উইলিয়ামসের উদযাপন দেখেছো তোমরা? মজা পাবে!”
  • তামিমদের বিদায় করে দিলেন উইলিয়ামস-স্যামি
    জয় নিশ্চিত হতেই ডাগ আউট থেকে ছুটে আসছিলেন রাজশাহীর ক্রিকেটার। হাত দিয়ে ইশারায় সবাইকে থামালেন ড্যারেন স্যামি। রাজশাহী অধিনায়ক নানাভাবে ভঙ্গি করলেন পোজ দেওয়ার। আর কাল্পনিক ক্যামেরায় ছবি তুলতে থাকলেন সতীর্থরা। অনন্য উদযাপন!
  • আফিফের কাছে ম্যাচ জেতানো পারফরম্যান্স চান স্যামি
    এসেই রাজশাহী কিংসের গুরুত্বপূর্ণ অস্ত্র হয়ে গেছেন আফিফ আহমেদ। তরুণ এই অলরাউন্ডারের কাছে আবারও ম্যাচ জেতানো পারফরম্যান্স চান অধিনায়ক ড্যারেন স্যামি। চিটাগং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবালও মনে করছেন, আফিফের পারফরম্যান্সের পুনরাবৃত্তি বারবার দেখা যাবে।
  • গেইলকে নিয়ে স্যামিদের পরিকল্পনা
    প্রথম ম্যাচে চার ছক্কায় ৪০, পরের তিন ম্যাচে একদম নিশ্চুপ। এবারের বিপিএল এখনও সেভাবে দেখেনি ক্রিস গেইলের তাণ্ডব। তবে কে জানে, এটি হয়ত ঝড়ের ঠিক আগের শান্ত প্রকৃতি। ঝড় ওঠার শঙ্কা আছে বলেই গেইলকে নিয়ে আলাদা করে ভাবছেন রাজশাহী কিংস অধিনায়ক ড্যারেন স্যামি।
  • রাজশাহীর ‘কিংস’ মিরাজ-ফরহাদ
    দলের নামই রাজশাহী কিংস। তবে মাঠের পারফরম্যান্সে তো সব দিন সবাই রাজা হতে পারে না। প্রয়োজনীয়তাই জন্ম দেয় রাজার। রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচে যেমন প্রয়োজন পড়েছিল। অধিনায়ক ড্যারেন স্যামি বলছেন, এদিন তাদের ‘কিং’ ছিলেন ফরহাদ রেজা ও মেহেদী হাসান মিরাজ।
  • শাহজাদের ঘটনা মেনে নেওয়ার মত নয়: স্যামি
    সাব্বির রহমানকে ব্যাট দিয়ে মোহাম্মদ শাহজাদের খোঁচা মারার ঘটনা কোনোভাবেই মেনে নিতে পারছেন না ড্যারেন স্যামি। রাজশাহী কিংসের অধিনায়ক বলছেন, তিনি শাহজাদকে বোঝাবেন যে ক্রিকেট মাঠে এসব কখনোই প্রত্যাশিত নয়।
  • ‘চ্যাম্পিয়ন’ মিরাজে মুগ্ধ স্যামি
    মেহেদী হাসান মিরাজকে সতীর্থ হিসেবে পেয়ে রোমাঞ্চের কথা জানিয়েছিলেন বাংলাদেশে আসার আগেই। এখানে এসেও জানিয়েছেন মিরাজের কাছে প্রত্যাশার কথা। টুর্নামেন্ট জুড়ে বারবার বলেছেন ভালো লাগার কথা। দুর্দান্ত ম্যাচ জেতানো পারফরম্যান্সের পর আবার মিরাজকে নিয়ে মুগ্ধতার কথা জানালেন ড্যারেন স্যামি।
  • সাব্বিরকে স্যামির ধন্যবাদ
    নিকোলাস পুরান ও মাহমুদউল্লাহর বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙতে মরিয়া ছিলেন ড্যারেন স্যামি। বোলিংয়ে কাকে আনবেন এনিয়ে যখন দ্বিধায় ছিলেন রাজশাহী কিংসের অধিনায়ক তখনই এগিয়ে আসেন সাব্বির রহমান। মেহেদী হাসান মিরাজকে আক্রমণে রাখার পরামর্শ দেন তিনি।
  • স্যামি ঝড়ে রাজশাহীর প্রতিশোধ
    দুই দলের প্রথম দেখায় শেষ ওভারে তালগোল পাকিয়ে হেরেছিল রাজশাহী কিংস। এবার ড্যারেন স্যামির বিধ্বংসী এক ইনিংসে মধুর প্রতিশোধ নিয়েছে দলটি। মাহমুদউল্লাহর খুলনা টাইটানসকে ৯ রানে হারিয়েছে তারা।
  • আউট হয়ে শঙ্কায় ছিলেন স্যামি
    ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে সামিত প্যাটেল-মুমিনুল হকের ব্যাটে মনে হচ্ছিল জয়টা সহজেই আসছে। শেষে সেটাই ভীষণ কঠিন হয়ে যায় রাজশাহী কিংসের জন্য। অধিনায়ক ড্যারেন স্যামি জানিয়েছেন, তিনি ভেবেছিলেন আবার বোধহয় তালগোল পাকালেন তিনি।
  • ‘মিরাজ দারুণ প্রতিভা’
    সবেই শুরু করলেন মেহেদী হাসান মিরাজ। তবে ১৯ বছর বয়সী এই অলরাউন্ডারের ক্রিকেটে বহু বছরের পরিপক্কতা দেখছেন ড্যারেন স্যামি। ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক মনে করছেন, বহু দূর যাবেন মিরাজ।
  • নেতা স্যামিতে মুগ্ধ মিরাজ
    কুমার সাঙ্গাকারার উইকেট নিয়েই মেহেদী হাসান মিরাজ ছুটলেন ড্যারেন স্যামির দিকে। লাফ দিয়ে উঠে গেলেন কোলে! আগের ম্যাচেও দেখা গেছে তার উইকেটের পর সবার আগে ছুটে এসেছেন স্যামি। মিরাজ বললেন, রাজশাহী কিংসের অধিনায়কের সঙ্গে দারুণ জমে গেছে তার ও গোটা দলের।
  • ‘রিয়াদ ম্যাচটা ছিনিয়ে নিয়েছে’
    ক্ষণে ক্ষণে রঙ বদলানোর ম্যাচে ৩ রানের হার কোনো ভাবেই মানতে পারছেন না ড্যারেন স্যামি। রাজশাহী কিংস অধিনায়ক মনে করছেন, পরিস্থিতি অনুযায়ী খেলতে না পেরে ম্যাচটা তারা তুলে দিয়েছেন খুলনা টাইটানসের হাতে। সুযোগ দুই হাতে কাজে লাগিয়ে ম্যাচ ছিনিয়ে নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।
  • ‘মাশরাফি ভালো অধিনায়ক, খুব ভালো মানুষ’
    নতুন দল, বিদেশি ক্রিকেটার হয়েও অধিনায়ক। ড্যারেন স্যামির কাজটা এমনিতেই কঠিন। রাজশাহী কিংসের অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই কাজটি আরও কঠিন হয়ে যাচ্ছে। প্রতিপক্ষ যে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স!
  • মিরাজের কাছে স্যামির চাওয়া ‘বড় কিছু’
    মিরপুর টেস্টে অসাধারণ বোলিং করে বাংলাদেশকে জেতালেন মেহেদী হাসান মিরাজ। পরদিনই টুইটারে মিরাজের ছবি শেয়ার করে ড্যারেন স্যামি লিখলেন, “রোমাঞ্চকর এই প্রতিভার সঙ্গে মাঠে নামতে তর সইছে না!”