• রুট আবার চারে, তিন ও পাঁচের ব্যাটসম্যান খুঁজছেন স্টোকস
    পালাবদলের সূচনা হয়েছে নেতৃত্বের বদলে। নতুন সেই নেতা এবার ছক কষতে শুরু করেছেন দলকে নতুন করে সাজানোর। কাউন্টি ক্রিকেটে ব্যস্ততার ফাঁকে বেন স্টোকস আঁকছেন একাদশের সম্ভাব্য ছবি। তার দলে আবার চার নম্বর পজিশনে ফিরে যাচ্ছেন জো রুট। স্টোকস নিজে নেমে যাচ্ছেন ছয়ে। ইংল্যান্ড অধিনায়ক এখন খোঁজ করছেন তিন ও পাঁচ নম্বর পজিশনে উপযুক্ত কাউকে।
  • ওভারে ৩৪ রান, ৬৪ বলে সেঞ্চুরি আর ১৭ ছক্কা স্টোকসের
    কিছুদিন আগেই বেন স্টোকসের কাঁধে ওঠে ইংল্যান্ডের টেস্ট অধিনায়কের দায়িত্ব। এরপর প্রথমবার লাল বলের ক্রিকেটে খেলতে নেমেই ব্যাট হাতে ঝড় তুললেন এই অলরাউন্ডার। খুনে ব্যাটিংয়ে করলেন সেঞ্চুরি। নাম তুললেন রেকর্ড বইয়ে।
  • স্টোকসের কাজ কঠিন করে তুলতে চায় নিউ জিল্যান্ড
    দৃঢ়তা, আগ্রাসন, ইতিবাচকতা- বেন স্টোকসের খেলায় ফুটে ওঠে এই সবকিছুই। নিজের সেই ভয়ডরহীন ক্রিকেট নিশ্চিতভাবে দলেও প্রবাহিত করতে চাইবেন ইংল্যান্ডের নতুন টেস্ট অধিনায়ক। তবে সেই স্রোতেই বাঁধ দিতে চায় নিউ জিল্যান্ড। অধিনায়ক স্টোকসের শুরুর পথে কাঁটা বিছিয়ে রাখতে চান নিউ জিল্যান্ডর কোচ গ্যারি স্টেড।
  • ‘নিঃস্বার্থ ক্রিকেটারদের’ দলে চান স্টোকস
    এক বছরের বেশি সময় ধরে টেস্ট ক্রিকেটে ব্যর্থতার চোরাবালিতে হাবুডুবু খাচ্ছে ইংল্যান্ড। জিততেই যেন ভুলে গেছে তারা। কঠিন সময়ে লাল বলে অধিনায়কের দায়িত্ব পাওয়া বেন স্টোকসের জন্য বড় চ্যালেঞ্জ, দলকে কক্ষপথে ফেরানো। এজন্য তিনি দলে চান এমন সব ক্রিকেটারদের, যারা মাঠে দলকে সাহায্য করতে সর্বোচ্চটা উজাড় করে দেবে, সঠিক সিদ্ধান্তগুলো নেবে।  
  • ৩৯ বছর বয়সে নতুন আশার দোলায় রোমাঞ্চিত অ্যান্ডারসন
    ৩৯ বছর বয়সে দল থেকে বাদ পড়া মানে একরকম ক্যারিয়ারের সমাপ্তিরেখায় পৌঁছে যাওয়া। পেস বোলার হলে তো কথাই নেই। জিমি অ্যান্ডারসন তবু হাল না ছেড়ে অপেক্ষায় ছিলেন ইংলিশ ক্রিকেটে পালাবদলের। সেই সময়টা সত্যিই এসে গেছে। থমকে যাওয়া ক্যারিয়ারের সামনে আলোর রেখাও তিনি দেখতে পাচ্ছেন। ইংলিশ ক্রিকেটের নতুন সেই ভ্রমণের যাত্রী হতে তর সইছে না টেস্ট ইতিহাসের সফলতম পেসারের।
  • ‘স্টোকসকে দীর্ঘমেয়াদী অধিনায়ক রাখার ভাবনা ভুল হবে’
    নেতৃত্বের চাপ অনেক বড় মাপের ক্রিকেটারকেও নাড়িয়ে দেয়। বিরূপ প্রভাব ফেলে কারো পারফরম্যান্সে। বেন স্টোকসের ক্ষেত্রে এমনটা হোক, চান না মাইকেল আথারটন। ইংল্যান্ডের সাবেক অধিনায়কের মতে, লম্বা সময়ের জন্য এই অলরাউন্ডারকে দায়িত্বে রাখার ভাবনা থাকলে সেটা ভুল হবে।
  • নেতৃত্ব পেয়েই স্টোকস বললেন, ‘জিমি-ব্রডি ফিরছে’
    ইংলিশ ক্রিকেটে এখন নতুনের আবাহন। তবে নতুন নেতৃত্ব ভরসা রাখছে পুরনো দুই পরীক্ষিত সৈনিকের ওপর। ইংল্যান্ড দল পেয়েছে নতুন ব্যবস্থাপনা পরিচালক ও অধিনায়ক। জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডের সামনেও নতুন আশার আলো। অধিনায়কত্ব পেয়েই বেন স্টোকসের প্রথম দাবিগুলোর একটি, অভিজ্ঞ এই দুই পেসারকে তিনি ফেরাতে চান টেস্ট দলে। নতুন অধিনায়কের সঙ্গে একমত হয়েছেন ব্যবস্থাপনা পরিচালক রবার্ট কি।
  • হোবার্টে ব্যাটসম্যান হিসেবে খেলতে পারেন স্টোকস-বেয়ারস্টো
    অলরাউন্ডার বেন স্টোকস ও কিপার-ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ভুগছেন চোট সমস্যায়। অস্ট্রেলিয়ার বিপক্ষে হোবার্ট টেস্টের আগে দল গঠন নিয়ে তাই ভিন্ন ভাবনা জো রুটের। ইংল্যান্ড অধিনায়ক বললেন, প্রয়োজনে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে খেলতে পারেন গুরুত্বপূর্ণ এই দুই ক্রিকেটার।
  • এভাবেও বেঁচে যাওয়া যায়!
    একটি শব্দ, ক্যামেরন গ্রিনের আবেদন, আম্পায়ারের আঙুল তুলে দেওয়া, অস্ট্রেলিয়ানদের উল্লাস, বেন স্টোকসের রিভিউ নেওয়া এবং নানা সংশয়, এতকিছু হয়ে গেল কয়েক সেকেন্ডের মধ্যেই। সবকিছুর সমাপ্তি বিস্ময় দিয়ে। ১৩৪.১ কিলোমিটার গতির বল স্টাম্পে আঘাত করার পরও আউট হননি স্টোকস।
  • চোট শঙ্কায় বেন স্টোকস
    সাইড স্ট্রেইনের চোটে সিডনি টেস্টের বাকি অংশে বেন স্টোকস আর বোলিং করতে পারবেন না বলে ধারণা করা হচ্ছে। অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্টে ইংল্যান্ডের এই অলরাউন্ডারকে না পাওয়ার প্রবল শঙ্কাও জেগেছে।
  • রক্ষণাত্মক হয়ে খেলছে স্টোকস: পন্টিং
    মাঠে তিনি সবসময় আক্রমণাত্মক এক চরিত্র হিসেবেই পরিচিত। তবে চলতি অ্যাশেজ সিরিজে বেন স্টোকসের মাঝে সেই আগ্রাসন দেখতে পাচ্ছেন না রিকি পন্টিং। সাবেক অস্ট্রেলিয়া অধিনায়ক মনে করেন, অতি রক্ষণাত্মক ক্রিকেট খেলায় আগের মতো প্রতিপক্ষ দলে ভীতি ছড়াতে পারছেন না এই অলরাউন্ডার।
  • চোট শঙ্কায় বেন স্টোকস
    দীর্ঘ বিরতির পর দলে ফেরা বেন স্টোকস আবারও চোটে ছিটকে পড়ার শঙ্কায়। ইংল্যান্ড দলের চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন এই অলরাউন্ডার।
  • আম্পায়ারের চোখ এড়িয়ে গেল এত ‘নো’ বল!
    নিজের প্রথম ওভারেই ডেভিড ওয়ার্নারকে বোল্ড করে দিলেন বেন স্টোকস। সতীর্থদের সঙ্গে মেতে উঠলেন উদযাপনে। তবে টিভি রিপ্লেতে দেখা গেল ইংলিশ অলরাউন্ডারের ডেলিভারিটি ছিল ‘নো’ বল। বেঁচে গেলেন অস্ট্রেলিয়ান ওপেনার।
  • অ্যাশেজ দিয়ে মাঠে ফিরছেন স্টোকস
    আঙুলের চোট এবং মানসিক সুস্বাস্থ্যের কথা ভেবে ক্রিকেট থেকে বিরতিতে যাওয়া মিলিয়ে লম্বা সময় ধরে মাঠের বাইরে বেন স্টোকস। সব সমস্যা অবশেষে কাটিয়ে উঠেছেন এই অলরাউন্ডার। আসছে অ্যাশেজ সিরিজের দলে ফেরার পর জানালেন, অস্ট্রেলিয়া সফরের জন্য প্রস্তুত তিনি।
  • দীর্ঘদিন পর ব্যাট ধরতে পারার আনন্দ স্টোকসের
    ভাঙা আঙুল নিয়ে অনেকদিন ধরে ভুগছেন বেন স্টোকস। এরই মধ্যেই অস্ত্রোপচার করিয়েছেন দুইবার। সেরে ওঠার দীর্ঘ প্রক্রিয়ায় অবশেষে উন্নতির দেখা মিলেছে বলে জানালেন ইংল্যান্ডের শীর্ষ অলরাউন্ডার।
  • ইংল্যান্ডের অ্যাশেজ দলে নেই স্টোকস, আছেন বাটলার
    শঙ্কা জেগেছিল সফর বাতিল বা মূল ক্রিকেটারদের না পাওয়ার। তবে সংশয়ের মেঘ কাটিয়ে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় অ্যাশেজের জন্য প্রায় পূর্ণ শক্তির দলই পাচ্ছে ইংল্যান্ড। ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে যাওয়া অলরাউন্ডার বেন স্টোকস অবশ্য ফিরছেন না এই সিরিজেও।
  • স্টোকসের আঙুলে আবার অস্ত্রোপচার
    ক্রিকেট থেকে বিরতির কারণে এমনিতেই এবারের অ্যাশেজে বেন স্টোকসের খেলা নিয়ে শঙ্কা ছিল। সঙ্গে এবার যোগ হলো আঙুলে অস্ত্রোপচার। তাতে অস্ট্রেলিয়া সফরের উড়ানে স্টোকসের না থাকা এখন একরকম নিশ্চিত বলেই ধরে নেওয়া যায়।
  • ইংল্যান্ডের বিশ্বকাপ দলেও নেই স্টোকস
    মানসিক অবসাদের কারণে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালীন সময়ের বিরতিতে থাকা বেন স্টোকসকে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপেও পাচ্ছে না ইংল্যান্ড। চার বছর পর জাতীয় দলে ডাক পেয়েছেন বাঁহাতি পেসার টাইমাল মিলস।
  • স্টোকসের ব্যথা ছুঁয়ে যাচ্ছে সাঙ্গাকারা-পিটারসেনকে
    অলিম্পিকসে সিমোন বাইলস, নাওমি ওসাকাদের ঘটনায় মানসিক চাপ নিয়ে যখন আলোচনা তুঙ্গে, ক্রিকেট আঙিনা নাড়িয়ে দিল তখন বেন স্টোকসের বিরতি। শরীর আর মনের ক্ষত সারিয়ে তুলতে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে দূরে সরে গেছেন ইংলিশ অলরাউন্ডার। এই দুঃসময়ে স্টোকস পাশে পাচ্ছেন কুমার সাঙ্গাকারা, কেভিন পিটারসেনদের মতো গ্রেটদের।
  • ক্রিকেট থেকে অনির্দিষ্ট সময়ের জন্য বিরতিতে স্টোকস
    মানসিক স্বাস্থ্যের দিকে বাড়তি মনোযোগ দিতে আপাতত ব্যাট-বল থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন বেন স্টোকস। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের আগে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন ইংল্যান্ডের এই তারকা অলরাউন্ডার।
  • পাকিস্তান সিরিজে ব্যথা নিয়ে খেলেছিলেন স্টোকস
    করোনাভাইরাসের ছোবলে নিয়মিত অধিনায়ক ওয়েন মর্গ্যানসহ পুরো দল আইসোলেশনে চলে যাওয়ায় আচমকা ডাক পড়েছিল বেন স্টোকসের। তখনও যে পুরোপুরি সেরে ওঠেননি তিনি, সেটা জানা গেল এখন। দ্বিতীয় সারির দল নিয়ে পূর্ণশক্তির পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার পর ইংলিশ এই অলরাউন্ডার জানালেন, পুরো সিরিজে আঙুলের তীব্র ব্যথা নিয়েই খেলতে হয়েছে তাকে।
  • আঙুল ভেঙে আইপিএল শেষ স্টোকসের
    হাত থেকে ছুটেছিল ক্যাচ। বোলিংয়ে ছিলেন খরুচে। খুলতে পারেননি রানের খাতা। পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচ এমনিতেই বেশ হতাশার ছিল বেন স্টোকসের জন্য। এবার রাজস্থান রয়্যালস শোনাল বড় দুঃসংবাদ। সেই ম্যাচেই আঙুল ভেঙে আইপিএল শেষ হয়ে গেছে এই ইংলিশ অলরাউন্ডারের।
  • বেয়ারস্টো-স্টোকসের নৈপুণ্যে রেকর্ড রান তাড়া করল ইংল্যান্ড
    প্রথম ওয়ানডেতে আশা জাগিয়েও সেঞ্চুরি পাননি জনি বেয়ারস্টো। দলও পেয়েছিল হারের তেতো স্বাদ। এবার আর কোনো হতাশা নয়। তার দারুণ সেঞ্চুরি, সঙ্গে বেন স্টোকসের ঝড়ো ব্যাটিংয়ে ভারতের বিপক্ষে রেকর্ড রান তাড়া করে সিরিজে সমতা এনেছে ইংল্যান্ড।
  • স্টোকসের ‘গালি’ শুনে কোহলিকে বললেন সিরাজ
    মাঠের ক্রিকেটে উত্তেজনা খুব একটা নেই, সেখানে দাপট কেবলই ভারতের। তবে আহমেদাবাদ টেস্টের প্রথম দিনে কিছুটা উত্তেজনা ছড়াল মোহাম্মদ সিরাজ ও বেন স্টোকসের কথার লড়াই। দৃশ্যপটে সেখানে পরে আবির্ভাব হয় বিরাট কোহলিরও।
  • আইসিসির ক্যাপ অস্ট্রেলিয়ার মতো, স্টোকসের টিপ্পনি
    আইসিসির দশকসেরা টেস্ট ও ওয়ানডে একাদশের দুটিতেই জায়গা পাওয়া চাট্টিখানি কথা নয়। বেন স্টোকস গর্বিত নিজের এই অর্জনে। তবে দশকসেরা দুই দলের ক্যাপ হাতে পাওয়ার পর একটু ভ্রু কুঁচকে গেল এই ইংলিশ অলরাউন্ডারের। দশকসেরা টেস্ট দলের ক্যাপ যে অনেকটাই ইংলিশদের চিরশত্রু অস্ট্রেলিয়ার ব্যাগি গ্রিন ক্যাপের মতো!
  • শ্রীলঙ্কা সফরে নেই স্টোকস-আর্চার
    শ্রীলঙ্কার বিপক্ষে বেন স্টোকস ও জফ্রা আর্চারকে পাচ্ছে না ইংল্যান্ড। দুই ম্যাচের টেস্ট সিরিজের দলে ফিরেছেন জনি বেয়ারস্টো।
  • বাবা হারালেন বেন স্টোকস
    ব্রেইন ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে হেরে গিয়ে অসীমের পথে যাত্রা করলেন বেন স্টোকসের বাবা জেড স্টোকস। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৫ বছর।
  • ওয়ানডে সিরিজে বিশ্রামে আর্চার-কারান-স্টোকস
    কঠিন এই সময়ে জৈব-সুরক্ষা বলয়ে থেকে খেলার মধ্যে থাকা ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে তাই বিশ্রাম দেওয়া হয়েছে আইপিএলে খেলা জফ্রা আর্চার, স্যাম কারান ও বেন স্টোকসকে।
  • নিজেকে নিয়ে কখনই তৃপ্ত নন স্টোকস
    সময়ের সেরা অলরাউন্ডারদের একজন তিনি। ব্যাট-বল হাতে কাটছে দারুণ সময়। তার প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেট বিশ্ব। কিন্ত নিজেকে নিয়ে যেন সন্তুষ্ট নন বেন স্টোকস। ইংলিশ অলরাউন্ডার জানিয়েছেন, নিজের পারফরম্যান্সে কখনই তৃপ্ত হন না তিনি।
  • বিধ্বংসী সেঞ্চুরিতেও স্টোকসের অম্লমধুর স্বাদ
    দুর্দান্ত এক অপরাজিত সেঞ্চুরিতে দলকে জেতালেন বেন স্টোকস। তার পরও যেন ঠিক উচ্ছ্বাসের জোয়ার নেই রাজস্থান রয়্যালসের এই ইংলিশ অলরাউন্ডারের মনে। ছন্দে ফিরতে একটু বেশিই যে সময় লাগল তার!
  • স্বরূপে ফিরে স্টোকসের দুর্দান্ত সেঞ্চুরি
    আগের ম্যাচগুলিতে রানের জন্য সংগ্রাম করছিলেন। বড় করতে পারছিলেন না ইনিংস। অবশেষে স্বরূপে ফিরলেন বেন স্টোকস। রান তাড়ায় করলেন দুর্দান্ত এক সেঞ্চুরি।
  • অসুস্থ বাবার চাওয়াতেই স্টোকসের ক্রিকেটে ফেরা
    অসুস্থ বাবার পাশে থাকতে ক্রিকেট থেকে অনেক দিন ধরে দূরে আছেন বেন স্টোকস। এই ইংলিশ অলরাউন্ডার আবার মাঠে ফিরতে যাচ্ছেন বাবার চাওয়া ও পরিবারের সবার প্রেরণাতেই।
  • ক্রিকেটে ফেরার পথে স্টোকস
    বাবার ক্যান্সারের সংবাদে ক্রিকেটে মনোযোগ হারানো বেন স্টোকস আবারও ফিরতে যাচ্ছেন মাঠে। আইপিএলে যোগ দিতে এরই মধ্যে নিউ জিল্যান্ড ছেড়েছেন ইংল্যান্ডের এই অলরাউন্ডার।
  • পাকিস্তান সিরিজে স্টোকসকে আর পাচ্ছে না ইংল্যান্ড
    পাকিস্তানের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের বাকি দুই ম্যাচে বেন স্টোকসকে পাবে না ইংল্যান্ড। পারিবারিক কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন এই অলরাউন্ডার।
  • ‘স্টোকসের তুলনীয় কেউ ভারতে নেই’
    সময়ের সেরা ক্রিকেটার কি বেন স্টোকস? অনেকের কাছে যা প্রশ্ন, গৌতম গম্ভিরের কাছে তা নিশ্চিত উত্তর। স্টোকসের সঙ্গে তুলনায় আসার মতো কাউকেই ভারতে দেখছেন না সাবেক এই ভারতীয় ব্যাটসম্যান। এমনকি বিশ্বক্রিকেটেও স্টোকসের ধারেকাছে কেউ আছে বলে মনে করেন না তিনি।
  • ‘ইংল্যান্ডের সর্বকালের সেরা অলরাউন্ডার হয়ে উঠছে স্টোকস’
    একটি তালিকায় এরই মধ্যে বেন স্টোকসকে সবার উপরে রাখেন জেমস অ্যান্ডারসন। অভিজ্ঞ এই পেসার মনে করছেন, আরেকটি তালিকায় সতীর্থ অলরাউন্ডার দ্রুত ছুটছেন চূড়ার দিকে। অ্যান্ডারসনের বিশ্বাস, ইয়ান বোথাম, অ্যান্ড্রু ফ্লিন্টফদের মতো গ্রেটদের ছাপিয়ে ইংল্যান্ডের সর্বকালের সেরা অলরাউন্ডার হয়ে উঠতে পারেন স্টোকস।
  • অলরাউন্ডারদের শীর্ষে স্টোকস, ব্যাটিংয়ের তিনে
    টেস্ট অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে জেসন হোল্ডারের টানা দেড় বছরের রাজত্বের আপাতত অবসান। ক্যারিবিয়ান অধিনায়ককে টপকে টেস্টের শীর্ষ অলরাউন্ডার এখন বেন স্টোকস। পাশাপাশি টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়েও এই ইংলিশ অলরাউন্ডার উঠে এসেছেন তিনে, যা তার ক্যারিয়ার সেরা।
  • ‘মি. ইনক্রেডিবল’ স্টোকস !
    বেন স্টোকসের সামর্থ্যের আরেকটি উজ্জ্বল বিজ্ঞাপন হয়ে থাকল ওল্ড ট্র্যাফোর্ড টেস্ট। তার অসাধারণ অলরাউন্ড নৈপূন্যে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে ইংল্যান্ড। এই টেস্টে স্টোকসের পারফরম্যান্স এতটাই চমকপ্রদ যে, জো রুট পর্যন্ত বিশ্বাস-অবিশ্বাসের দোলাচলে পড়ে যাচ্ছেন। ইংল্যান্ড অধিনায়ক বলছেন, স্টোকসের সামর্থ্যের সীমানা কেবলই আকাশ।
  • আর্চারের পাশে দাঁড়ানো উচিত আমাদের: স্টোকস
    দল মাঠে লড়ছে, কিন্তু জফ্রা আর্চার আটকে আছেন একটি কক্ষে। এমন কঠিন সময় নিজেকে একা অনুভব করতেই পারেন তিনি। কোয়ারেন্টিনে থাকা এই পেসার কিসের মধ্য দিয়ে যাচ্ছেন, বেশ বুঝতে পারছেন বেন স্টোকস। ইংলিশ এই অলরাউন্ডার মনে করেন, এই সময়ে সবার আর্চারের পাশে থাকা উচিত।
  • স্টোকস-সিবলির সেঞ্চুরির পর চাপে উইন্ডিজ
    উইকেটে বোলারদের জন্য বেশ সহায়তা আছে, কন্ডিশনও সহায়ক। ইংলিশ ব্যাটসম্যানদের দারুণ পরীক্ষা নিলেন ক্যারিবিয়ান পেসাররা। মাটি কামড়ে কঠিন সময় পার করে দেওয়া বেন স্টোকস, ডম সিবলি পেলেন সেঞ্চুরির দেখা। তাদের আড়াইশ ছাড়ানো জুটিতে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়েছে ইংল্যান্ড। জবাবে ইনিংসের শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের; দিনের শেষ বেলায় হারিয়েছে উইকেট।
  • হোল্ডারের ক্যারিয়ার সেরা রেটিং ও র‍্যাঙ্কিং
    দুর্দান্ত বোলিং করে নতুন উচ্চতা স্পর্শ করেছেন জেসন হোল্ডার। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ক্যারিয়ার সেরা বোলিংয়ে হাতে ধরা দিয়েছে নতুন অর্জন। প্রথমবারের মতো উঠে এসেছেন আইসিসির টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে দুই নম্বর স্থানে। পেয়েছেন ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট।
  • রুটের মতোই স্টোকসের নির্ঘুম রাত
    চার দিনের তুমুল লড়াই শেষে ম্যাচ দাঁড়িয়ে শেষ দিনের রোমাঞ্চে। শঙ্কা-আর সম্ভাবনার দোলাচলে অধিনায়কের ঘুম হারাম হওয়াই স্বাভাবিক। সাউথ্যাম্পটন টেস্টের শেষ দিনের আগের রাতে সেই অভিজ্ঞতা হয়েছে বেন স্টোকসের। ইংল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক বুঝতে পেরেছেন, নিয়মিত অধিনায়ক জো রুটকে এমন কত নির্ঘুম রাত কাটাতে হয়!
  • ‘এক নম্বর তো আমি’, স্টোকসের সঙ্গে লড়াই নিয়ে হোল্ডার
    প্রায় চার মাস বিরতির পর মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। বহু আলোচিত ও প্রতীক্ষিত ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরু হচ্ছে বুধবার। দুই দলের এই লড়াইয়ের গতিপথ অনেকটা নির্ভর করবে দুই অলরাউন্ডারের ওপর। দুজনই এই টেস্টে নেতৃত্ব দেবেন দুই দলকে। কেমন জমবে জেসন হোল্ডার ও বেন স্টোকসের লড়াই? ক্যারিবিয়ান অধিনায়ক হোল্ডার মনে করিয়ে দিলেন, র‍্যাঙ্কিংয়ের শীর্ষে তিনিই।
  • ‘নিজের মতো করে করো’, স্টোকসকে রুট
    চার শব্দের ছোট্ট একটা বার্তা। নেতৃত্বের অভিষেকের আগে এটাই সেরা পরামর্শ বেন স্টোকসের কাছে। প্রথম টেস্টে নেতৃত্ব দিতে যাওয়া এই অলরাউন্ডারকে নিয়মিত অধিনায়ক জো রুট বলেছেন, নিজের মতো করে দায়িত্ব পালন করতে।